Advertisement
১১ মে ২০২৪
Samiksha Pednekar

নায়সাকে ছেড়ে অন্য কেউ! ওরির নতুন বান্ধবী কি ভূমির যমজ বোন?

অভিনয়ের সঙ্গে যুক্ত না থাকলেও অনুরাগীর সংখ্যা কোনও অংশে কম নয় সমীক্ষার। এখনও পর্যন্ত সমীক্ষার ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যা প্রায় দুই লক্ষের ঘরে পৌঁছনোর মুখে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৫
Share: Save:
০১ ২২
Samiksha Pednekar

ফেব্রুয়ারি মাসের প্রথম দিনে নতুন ছবি মুক্তির ঘোষণা। এই বছর মার্চেই মুক্তি পেতে চলেছে রাজকুমার রাও এবং ভূমি পেডনেকর অভিনীত ‘ভিড়’ ছবিটি। নেটমাধ্যমে এই ছবির ঘোষণা করেন অভিনেত্রী নিজেই। তার কয়েক দিন পরেই নিজের বোন সমীক্ষার ছবি নেটমাধ্যমে পোস্ট করেছিলেন ভূমি। তার পর থেকেই সমীক্ষাকে নিয়ে চর্চা শুরু করে দিয়েছেন নেট ব্যবহারকারীরা।

০২ ২২
Samiksha Pednekar and Bhumi Pednekar

মধ্যপ্রদেশের উজ্জৈনের মহাকালেশ্বর জ্যোতির্লিঙ্গে পুজো দিতে গিয়েছেন ভূমি এবং তাঁর বোন সমীক্ষা। দু’জনের পরনেই চুড়িদার। এক ঝলক দেখলে মনে হবে যে, তাঁরা যেন যমজ। কিন্তু তাঁরা কি আদৌ যমজ? অভিনয়ের সঙ্গে যুক্ত নন, তবে কী করেন সমীক্ষা? নেটমাধ্যমে এমন বহু প্রশ্নই ঘোরাফেরা করছে সমীক্ষাকে ঘিরে।

০৩ ২২
Samiksha Pednekar

সংবাদমাধ্যম সূত্রে খবর, ভূমি এবং সমীক্ষা হুবহু একই রকম দেখতে হলেও তাঁরা যমজ নন। বরং ভূমির থেকে ৩ বছরের ছোটই তিনি। ১৯৯৩ সালে ২৩ ফেব্রুয়ারি মুম্বইয়ে জন্ম সমীক্ষার। চলতি বছরেই ত্রিশ বছরে পা দেবেন তিনি।

০৪ ২২
Samiksha Pednekar

দিদি অভিনয় জগতের সঙ্গে যুক্ত থাকলেও ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগ্রহ কোনও দিন তৈরি হয়নি সমীক্ষার। ছোটবেলা থেকে পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকতেন তিনি।

০৫ ২২
Samiksha Pednekar

মুম্বইয়ে জুহুর একটি স্কুলে পড়াশোনা করেন সমীক্ষা। তার পর আইন নিয়ে পড়াশোনা করবেন বলে হরিয়ানার একটি কলেজে ভর্তি হন তিনি। স্নাতক স্তরের গণ্ডি পার করে কলেজ থেকে পাশ করেন ভূমির বোন।

০৬ ২২
Samiksha Pednekar

কানাঘুষো শোনা যায় যে, কলেজে পড়াকালীন সমীক্ষা তাঁর সহপাঠীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। আইনের ছাত্র অমিত পাটেলের সঙ্গে প্রেম করতেন তিনি। কিন্তু এই সম্পর্কের ব্যাপারে জনসমক্ষে কিছুই স্বীকার করেননি সমীক্ষা।

০৭ ২২
Samiksha Pednekar, Bhumi Pednekar and Orhan Awatramani

তবে, সমীক্ষার ব্যক্তিগত জীবন নিয়ে এ বার প্রশ্ন উঠেছে টিনসেল নগরীতেও। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করেছিলেন সমীক্ষা। ছবিতে তাঁর সঙ্গে ছিলেন ভূমি। কিন্তু ছবিতে উপস্থিত তৃতীয় ব্যক্তিকে ঘিরে চর্চা শুরু হয়। ভূমি এবং সমীক্ষার সঙ্গে ওই ছবিতে ধরা দিয়েছেন ওরহান অবত্রমানী। ছবিটি পোস্ট করে তার নীচে সমীক্ষা লিখেছেন ‘পৃথিবী’।

০৮ ২২
Samiksha Pednekar

সমীক্ষার সঙ্গে ওরহানের ছবি দেখার পর আবার চর্চা শুরু হয়। এত দিন অ়়জয় দেবগন এবং কাজলের কন্যা নায়সার সঙ্গে দেখা যেত ওরহান ওরফে ওরিকে। তবে কি নায়সার সঙ্গে সম্পর্কে ইতি টেনে দিয়েছেন ওরহান? না কি সমীক্ষার সঙ্গে শুধুমাত্র নিপাট বন্ধুত্ব রয়েছে ওরহানের? এই প্রশ্ন ঘোরাফেরা করছে ভূমি এবং সমীক্ষার অনুরাগীদের মনেও।

০৯ ২২
Samiksha Pednekar

আইন নিয়ে পড়াশোনা করার পর মুম্বইয়ের একটি অসরকারি সংস্থায় ইনটার্ন হিসাবে নিযুক্ত হয়েছিলেন সমীক্ষা। কিন্তু এক মাস সেখানে কাজ করার পর চাকরি ছেড়ে দিয়েছিলেন তিনি।

১০ ২২
Samiksha Pednekar

তার পর পঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্ট, বম্বে হাই কোর্টে ইনটার্ন হিসাবে কাজ করেছিলেন সমীক্ষা। তাইল্যান্ডেও একটি বহুজাতিক সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

১১ ২২
Samiksha Pednekar

হরিয়ানার কলেজে পড়ার সময় স্কলারশিপ পেয়েছিলেন সমীক্ষা। বেঙ্গালুরু এবং চণ্ডীগড়ে আইন বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন তিনি। ওই প্রতিযোগিতাগুলিতে বিজয়ী হওয়ার পর বিভিন্ন পুরস্কারও পেয়েছিলেন সমীক্ষা।

১২ ২২
Samiksha Pednekar

পেশায় আইনবিদ হলেও তার পাশাপাশি নেটমাধ্যমে প্রভাবী হিসাবে কাজ করতে দেখা যায় সমীক্ষাকে। ২০২১ সালের ৩ ডিসেম্বর মুম্বইয়ে ফিল্ম সংক্রান্ত একটি বেসরকারি সংস্থার ডিরেক্টর পদে যুক্ত হন তিনি।

১৩ ২২
Samiksha Pednekar

২০২২ সালের শুরুতেই নিজে একটি সংস্থার প্রতিষ্ঠা করেন সমীক্ষা। এই সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন তিনি। অবসর সময়ে ছবি আঁকতে এবং ঘুরতে ভালবাসেন সমীক্ষা।

১৪ ২২
Samiksha Pednekar

স্বাস্থ্য সম্পর্কেও সচেতন সমীক্ষা। নিজেকে ফিট রাখতে নিয়মিত শরীরচর্চা করেন। একটি পাখির ছবি ট্যাটু করে আঁকা রয়েছে সমীক্ষার ডান হাতের কব্জিতে।

১৫ ২২
Samiksha Pednekar

বিভিন্ন নামী পত্রিকার প্রচ্ছদের জন্য ফোটোশুট করতে দেখা গিয়েছে সমীক্ষাকে। সঙ্গে অবশ্য তাঁর দিদি ভূমি এবং তাঁর মা সুমিত্রাকেও দেখা গিয়েছে।

১৬ ২২
Samiksha Pednekar

তবে সমীক্ষা নিজের নামের পর তাঁর বাবা সতীশ মোতিরামের নাম ব্যবহার করেন। সমীক্ষার আসল নাম সমীক্ষা সতীশ পেডনেকর। ২০১১ সালে মুখের ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান সতীশ। সমীক্ষার মা সুমিত্রা সমাজসেবার সঙ্গে যুক্ত।

১৭ ২২
Samiksha Pednekar

মুম্বইয়ের বিভিন্ন জায়গায় ধূমপান বিরোধী প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন সুমিত্রা। এমনকি, ২০১৫ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও চিঠি লিখেছিলেন তিনি।

১৮ ২২
Samiksha Pednekar

চিঠিতে সুমিত্রা লিখেছিলেন, ‘‘আমার স্বামীর আসক্তি তৈরি হয়ে পড়েছিল মাওয়ার প্রতি, যা পানমশলা এবং তামাকের মিশ্রণ। ধীরে ধীরে ওর শরীর ভাঙতে থাকে। কর্কট রোগে আক্রান্ত হয়ে পড়ে ও। শেষের দিকে জলের মতো তরল ডাল খিচুড়ি দেওয়া হলেও খেতে পারত না।’’ এই চিঠি লিখে তিনি মোদীকে অনুরোধ করেছিলেন যে, তিনি যেন দেশে বেআইনি তামাক উৎপাদনের দিকে নজর দেন এবং প্রয়োজন মতো নিষেধাজ্ঞা জারি করেন।

১৯ ২২
Samiksha Pednekar

তবে ধূমপান বা সুরাপানের প্রতি আসক্তি না থাকলেও সমীক্ষাকে মাঝেমধ্যে কোনও অনুষ্ঠানে বা বন্ধুদের সঙ্গে পার্টি করার সময় মদ্যপান করতে দেখা যায়।

২০ ২২
Samiksha Pednekar

সমীক্ষার একটি পোষ্য কুকুর রয়েছে। নেটমাধ্যমে প্রায়ই কুকুরের সঙ্গে ছবি পোস্ট করতে দেখা যায় তাঁকে। নিজের ইনস্টাগ্রামে বিভিন্ন নামী সংস্থার প্রচারও করেন সমীক্ষা।

২১ ২২
Samiksha Pednekar

ঘুরতে ভালবাসলেও সমীক্ষার প্রিয় জায়গা লন্ডন। চা এবং কফির মধ্যে কফি পান করতেই বেশি পছন্দ করেন তিনি। ককটেলের মধ্যে অবশ্য পিনাকোলাডা প্রিয় সমীক্ষার।

২২ ২২
Samiksha Pednekar

অভিনয়ের সঙ্গে যুক্ত না থাকলেও অনুরাগীর সংখ্যা কোনও অংশে কম নয় তাঁর। এখনও পর্যন্ত সমীক্ষার ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যা প্রায় দুই লক্ষের ঘরে পৌঁছনোর মুখে।

সকল ছবি ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE