Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bollywood Actors

কারও ১০০ কেজি কারও ৯০, ছবির প্রয়োজনে নিজেদের ওজন বাড়িয়েছিলেন যে বলি তারকারা

গল্পের প্রয়োজনে কখনও কখনও তারকাদের নিজেদের দেহের ওজন বাড়াতেও হয়েছে। এই তালিকায় রয়েছেন আমির খান, অভিষেক বচ্চন, বিদ্যা বালন, ফারহান আখতার এবং হৃতিক রোশনের মতো তারকারা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০১
Share: Save:
০১ ১৮
বড় পর্দায় ছবি তৈরি করার আগে ছবি নির্মাতাদের নজরে রাখতে হয়, তাঁদের নির্বাচিত অভিনেতার চেহারা চরিত্রের সঙ্গে পুরোপুরি মানিয়ে যাচ্ছে কি না। গল্পের প্রয়োজনে কখনও কখনও তারকাদের নিজেদের দেহের ওজন বাড়াতেও হয়। এই তালিকায় রয়েছেন আমির খান, অভিষেক বচ্চন, বিদ্যা বালন, ফারহান আখতার এবং হৃতিক রোশনের মতো তারকারা।

বড় পর্দায় ছবি তৈরি করার আগে ছবি নির্মাতাদের নজরে রাখতে হয়, তাঁদের নির্বাচিত অভিনেতার চেহারা চরিত্রের সঙ্গে পুরোপুরি মানিয়ে যাচ্ছে কি না। গল্পের প্রয়োজনে কখনও কখনও তারকাদের নিজেদের দেহের ওজন বাড়াতেও হয়। এই তালিকায় রয়েছেন আমির খান, অভিষেক বচ্চন, বিদ্যা বালন, ফারহান আখতার এবং হৃতিক রোশনের মতো তারকারা।

০২ ১৮
Aamir Khan

নীতেশ তিওয়ারির পরিচালনায় ২০১৬ সালে মুক্তি পায় ‘দঙ্গল’ ছবিটি। ওই ছবিতে মহাবীর সিংহ ফোগতের চরিত্রে অভিনয় করেছিলেন আমির খান। চরিত্রের প্রয়োজনে আমিরকে ২২ কেজি ওজন বাড়াতে হয়েছিল।

০৩ ১৮
Vidya Balan

সিল্ক স্মিতার জীবন থেকে অনুপ্রাণিত হয়ে ‘দ্য ডার্টি পিকচার’ ছবিটি বানানো হয়। ২০১১ সালে এই ছবিটি মুক্তি পায়। মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা বালন।

০৪ ১৮
Vidya Balan

‘দ্য ডার্টি পিকচার’ ছবিতে অভিনয়ের জন্য বিদ্যাকে নিজের ওজন বাড়াতে হয়েছিল। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায় যে, এই চরিত্রের প্রয়োজনে বিদ্যাকে ১২ কেজি ওজন বাড়াতে হয়েছিল।

০৫ ১৮
Kriti Sanon

ওজন বাড়াতে হয়েছিল অভিনেত্রী কৃতি শ্যাননকেও। ‘মিমি’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন কৃতি।

০৬ ১৮
Kriti Sanon

‘মিমি’ ছবিতে এক জন গর্ভবতী মহিলার চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। এই ছবিতে কাজ করার জন্য কৃতির ওজন ১৫ কেজি বাড়াতে হয়েছিল।

০৭ ১৮
Salman Khan

আলি আব্বাস জাফরের পরিচালনায় ২০১৬ সালে মুক্তি পেয়েছিল স্পোর্টস ড্রামা ঘরানার ছবি ‘সুলতান’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন সলমন খান।

০৮ ১৮
Salman Khan

‘সুলতান’ ছবিতে অভিনয়ের সময় তাঁর চরিত্রে যাতে কোনও খামতি না থেকে যায়, সে জন্য সলমন নিজের ওজন বাড়িয়ে ৯০ থেকে ১০০ কেজির মধ্যে রেখেছিলেন।

০৯ ১৮
Dum Laga Ke Haisha movie scene

‘সুলতান’ মুক্তির ১ বছর আগে মুক্তি পেয়েছিল রোম্যান্স ঘরানার ছবি ‘দম লগা কে হইশা’। এই ছবিতে অভিনয় করেছিলেন আয়ুষ্মান খুরানা এবং ভূমি পেডনেকর।

১০ ১৮
Dum Laga Ke Haisha movie scene

‘দম লগা কে হইশা’ ছবিতে ভূমিকে এক জন স্বাস্থ্যবতী মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। চরিত্রটিকে পর্দায় আরও নিপুণ ভাবে ফুটিয়ে তুলতে ভূমি তাঁর ওজন ৩০ কেজি পর্যন্ত বাড়িয়েছিলেন।

১১ ১৮
Abhishek Bachchan

অতিমারির সময় ২০২১ সালে মুক্তি পেয়েছিল ক্রাইম থ্রিলার ঘরানার ছবি ‘বব বিশ্বাস’। এই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন।

১২ ১৮
Abhishek Bachchan

‘বব বিশ্বাস’ ছবির শুটিং চলার সময় অভিষেককে নিজের ওজনের দিকে খেয়াল রাখতে হয়েছিল। শুটিংয়ের সময় জুড়ে অভিষেক ১০০ থেকে ১০৫ কেজি ওজন রেখেছিলেন।

১৩ ১৮
Abhishek Bachchan and Saswata Chatterjee

অবশ্য বব বিশ্বাসের চরিত্রে অভিষেককে অভিনয় করতে দেখে দর্শকের একাংশ হতাশ হয়েছিলেন। তাঁদের ধারণা, এই চরিত্রটি ‘কহানি’ ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় ভাল ভাবে ফুটিয়ে তুলেছিলেন। ববের চরিত্রটি শাশ্বতের জন্য নির্মাণ করা হয়েছিল বলে দর্শকের দাবি। কিন্তু অভিষেকের অভিনয় দেখে অবাক হয়েছিলেন অনেকেই।

১৪ ১৮
Hrithik Roshan

ভারতের গণিতবিদ আনন্দ কুমারের জীবনের উপর ভিত্তি করে ২০১৯ সালে মুক্তি পেয়েছিল ‘সুপার ৩০’ ছবিটি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন হৃতিক রোশন। এই চরিত্রে অভিনয়ের জন্য ৮ ইঞ্চির মতো কোমরের মাপ বাড়িয়েছিলেন হৃতিক।

১৫ ১৮
Dasvi movie poster

২০২২ সালে মুক্তি পায় তুষার জালোটা পরিচালিত ‘দসভি’ ছবিটি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন, ইয়ামি গৌতম, নিমরত কউর প্রমুখ তারকারা।

১৬ ১৮
Nimrat Kaur in Dasvi movie

‘দসভি’ ছবিতে বিমলা দেবীর চরিত্রে অভিনয়ের জন্য নিমরতকে ওজন বাড়াতে হয়েছিল। কানাঘুষো শোনা যায় যে, চরিত্রের প্রয়োজনে ১৫ থেকে ২০ কেজি ওজন বাড়িয়েছিলেন অভিনেত্রী।

১৭ ১৮
Bose: Dead/Alive poster

শুধু বড় পর্দাতেই নয়, ওয়েব সিরিজ়ে অভিনয় করার সময় ওজন বাড়িয়েছিলেন রাজকুমার রাও। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল ‘বোস: ডেড/ অ্যালাইভ’।

১৮ ১৮
Raj Kumar Rao

‘বোস: ডেড/ অ্যালাইভ’ ওয়েব সিরিজ়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর চরিত্রে অভিনয় করেছিলেন রাজকুমার। এই চরিত্রে অভিনয়ের জন্য নায়ককে তাঁর ওজন ১১ কেজি বাড়াতে হয়েছিল।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE