Advertisement
১৩ জুন ২০২৪
Kangana Ranaut

২০ কোটির বাড়ি, তিন কোটির হিরে, কোটি কোটি টাকার দেনাও! কঙ্গনার সম্পত্তির তালিকায় আর কী?

বলি অভিনেত্রী তথা রাজনীতিক কঙ্গনা রানাউতের মোট সম্পত্তির পরিমাণ ৯১ কোটি টাকা। বাড়ি, গাড়ি থেকে শুরু করে কঙ্গনার কাছে রয়েছে প্রচুর গয়নাও।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৪:০১
Share: Save:
০১ ১৭
Kangana Ranaut

জন্মভূমি হিমাচল প্রদেশের মান্ডি থেকে লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত। প্রচারের সময় কখনও নিজের জনপ্রিয়তাকে বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করেছেন, কখনও আবার হিন্দি চলচ্চিত্রজগৎকে ‘নকল’ বলেছেন। পুরোদস্তুর রাজনীতিক হওয়ার পর অভিনয়ের সঙ্গে যোগাযোগ রাখার ইচ্ছা নেই, তার ইঙ্গিতও দিয়েছিলেন তিনি।

০২ ১৭
Kangana Ranaut

রাজনীতির লড়াইয়ে নেমে ভোটে জিতেছেন কঙ্গনা। জয়ের পরেই চণ্ডীগড় থেকে দিল্লি যাওয়ার পথে চণ্ডীগড় বিমানবন্দরে এক মহিলা নিরাপত্তারক্ষীর কাছে চড় খেয়েছেন বলে অভিযোগ উঠেছে। চড়কাণ্ডের পর বলিপাড়ার কোনও তারকা তেমন ভাবে কঙ্গনার পাশে না দাঁড়ালেও অভিযুক্ত সিআইএসএফ জওয়ান কুলবিন্দর কউরকে প্রকাশ্যে সমর্থন করেছেন অনেকেই। এই বিতর্কের মাঝেই চর্চায় এসেছে অভিনেত্রীর মোট সম্পত্তির পরিমাণ। একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি থেকে শুরু করে তাঁর সংগ্রহে রয়েছে দামি গয়নাও।

০৩ ১৭
Kangana Ranaut

মুম্বইয়ের বান্দ্রায় পালি এলাকায় বাড়ি রয়েছে কঙ্গনার। ২০১৭ সালে এই বাড়িটি কিনেছিলেন তিনি।

০৪ ১৭
Kangana Ranaut

বলিপাড়া সূত্রে খবর, মুম্বইয়ে কঙ্গনার যে বাড়িটি রয়েছে তার বাজারমূল্য ২০.৭ কোটি টাকা। ৩০৭৫ বর্গফুটের এই বাড়ির বর্গফুট প্রতি খরচ ৫০ হাজার টাকারও বেশি।

০৫ ১৭
Kangana Ranaut

বলিপাড়া সূত্রে জানা যায়, ২০.৭ কোটি টাকা মূল্যের বাড়িটি কিনতে রাজস্ব বাবদ এক কোটি টাকার বেশি খরচ হয়েছে কঙ্গনার।

০৬ ১৭
Kangana Ranaut

৩০৭৫ বর্গফুট এলাকা জুড়ে কঙ্গনা যে শুধু বাড়ি তৈরি করেছেন তা নয়। বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, বাড়ির পাশাপাশি সেখানে রয়েছে অভিনেত্রীর প্রযোজনা সংস্থার দফতরও।

০৭ ১৭
Kangana Ranaut

বান্দ্রার বাড়িটি ছাড়াও মুম্বইয়ে আরও দু’টি বাড়ি রয়েছে কঙ্গনার। বলিপাড়া সূত্রে খবর, বাড়ি দু’টির প্রতিটির মূল্য ১৬ কোটি টাকা।

০৮ ১৭
Kangana Ranaut

মুম্বইয়ে তিনটি বাড়ি ছাড়া মানালিতে একটি বিলাসবহুল বাংলো রয়েছে কঙ্গনার। অভিনেত্রীর হলফনামায় উল্লেখ রয়েছে যে এই বাংলোর মূল্য ১৫ কোটি টাকা।

০৯ ১৭
Kangana Ranaut

চণ্ডীগড়ে চার চারটি সম্পত্তি কিনে রেখেছেন বলে হলফনামায় জানিয়েছেন কঙ্গনা। তা ছাড়া মুম্বইয়ে ব্যবসায়িক কাজে ব্যবহারের জন্য একটি সম্পত্তি এবং মানালিতে একটি ব্যবসায়িক ভবন কিনেছেন অভিনেত্রী।

১০ ১৭
Kangana Ranaut

হলফনামা অনুযায়ী, পাঁচ কোটি টাকা মূল্যের সোনার গয়না রয়েছে কঙ্গনার। সোনার গয়নার ওজন ৬.৭ কিলোগ্রাম।

১১ ১৭
Kangana Ranaut

সোনার গয়নার পাশাপাশি হিরে এবং রুপোর গয়না রয়েছে কঙ্গনার। হলফনামায় উল্লেখ রয়েছে যে, অভিনেত্রীর কাছে তিন কোটি টাকা মূল্যের হিরের গয়না রয়েছে।

১২ ১৭
Kangana Ranaut

হলফনামা অনুযায়ী ৬০ কিলোগ্রাম ওজনের রুপোর গয়না রয়েছে কঙ্গনার। এই গয়নার বাজারমূল্য প্রায় ৫০ লক্ষ টাকা।

১৩ ১৭
Kangana Ranaut

বাড়ি, গয়না ছাড়াও তিনটি বিলাসবহুল গাড়ি রয়েছে কঙ্গনার। হলফনামা অনুযায়ী, ৯৮ লক্ষ টাকা বাজারমূল্যের বিএমডব্লিউ ব্র্যান্ডের একটি গাড়ি রয়েছে অভিনেত্রীর।

১৪ ১৭
Kangana Ranaut

৫৮ লক্ষ টাকা খরচ করে একটি মার্সিডিজ় বেঞ্জ এবং ৩.৯১ কোটি টাকা মূল্যের মার্সিডিজ় মেব্যাক কিনেছেন কঙ্গনা। হলফনামার তথ্য অনুযায়ী এমনটাই জানা গিয়েছে।

১৫ ১৭
Kangana Ranaut

তিনটি গাড়ির পাশাপাশি ৫৩ হাজার টাকার একটি স্কুটারও কিনেছেন কঙ্গনা। হলফনামায় অভিনেত্রী জানিয়েছেন যে, সব মিলিয়ে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৯১ কোটি টাকা।

১৬ ১৭
Kangana Ranaut

হলফনামা অনুযায়ী, ৬২.৯ কোটি টাকার স্থাবর সম্পত্তি এবং ২৮.৭ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে কঙ্গনার।

১৭ ১৭
Kangana Ranaut

কঙ্গনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১.৩৫ কোটি টাকা এবং নগদ হিসাবে দু’লক্ষ টাকা রয়েছে কঙ্গনার কাছে। হলফনামায় অভিনেত্রী উল্লেখ করেছেন যে, ১৭ কোটি টাকা দেনা রয়েছে তাঁর।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE