Advertisement
১৫ জুন ২০২৪
Bollywood Scoop

শাহরুখ, আমিরের সঙ্গে অভিনয় করতে চাননি, নায়িকার ভুলে রাতারাতি জনপ্রিয় হন অন্য বলি তারকা

নব্বইয়ের দশকে উপার্জনের নিরিখে বলি অভিনেত্রীদের মধ্যে তালিকার প্রথম সারিতে ছিলেন তিনি। রবিনা টন্ডন, কাজল এবং করিশ্মা কপূরের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা ছিল তাঁর।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ০৯:৪৭
Share: Save:
০১ ১৮
Juhi Chawla

নব্বইয়ের দশকে উপার্জনের নিরিখে বলি অভিনেত্রীদের মধ্যে তালিকার প্রথম সারিতে ছিলেন তিনি। রবিনা টন্ডন, কাজল এবং করিশ্মা কপূরের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা ছিল তাঁর। কেরিয়ারে সাফল্যের চূড়ায় পৌঁছলেও নিজের ভুলের জন্য সর্বস্ব হারান অভিনেত্রী জুহি চাওলা।

০২ ১৮
Juhi Chawla and Shah Rukh Khan

কানাঘুষো শোনা যায়, বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের সঙ্গে একাধিক হিট ছবিতে অভিনয় করলেও পরবর্তীকালে অভিনয়ের সুযোগ ফিরিয়ে দিয়েছিলেন জুহি।

০৩ ১৮
juhi Chawla and Aamir Khan

আমির খানের সঙ্গে জুটি হিসাবে পর পর হিট ছবিতে কাজ করার পর বলিউডের ‘পারফেকশনিস্ট’-এরসঙ্গেআরও ছবিতে অভিনয়ের প্রস্তাব পান জুহি। কিন্তু অভিনেত্রী সে সব প্রস্তাব খারিজ করে দেন।

০৪ ১৮
Juhi Chawla

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, জুহি এমন একটি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন যে কারণে তাঁর কেরিয়ারে ক্ষতি হয় এবং বলিপাড়ার অন্য এক অভিনেত্রী জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান।

০৫ ১৮
Karisma Kapoor and Aamir Khan

১৯৯৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রাজা হিন্দুস্তানি’। আমিরের বিপরীতে এই ছবিতে অভিনয়ের সুযোগ পান করিশ্মা। ছবি মুক্তির পর রাতারাতি জনপ্রিয় হয়ে যান অভিনেত্রী। বক্স অফিসেও ভাল ব্যবসা করে ছবিটি।

০৬ ১৮
Karisma Kapoor and Aamir Khan

বক্স অফিসে সুপারহিট তকমা পায় ‘রাজা হিন্দুস্তানি’ ছবিটি। করিশ্মার কেরিয়ারে এই ছবিটি নয়া মাইলফলক গড়ে তোলে।

০৭ ১৮
Karisma Kapoor and Aamir Khan

কিন্তু ‘রাজা হিন্দুস্তানি’ ছবির জন্য করিশ্মা ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না। করিশ্মার আগে বলিপাড়ার একাধিক অভিনেত্রীকে এই ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু সকলেই অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন।

০৮ ১৮
Juhi Chawla

কানাঘুষো শোনা যায়, ‘রাজা হিন্দুস্তানি’ ছবিতে অভিনয়ের জন্য জুহিকেও প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তিনি এই ছবিতে অভিনয় করতে রাজি হননি।

০৯ ১৮
Juhi Chawla

বলিপাড়া সূত্রে খবর, যে সময় ‘রাজা হিন্দুস্তানি’ ছবির শুটিংয়ের কথা হয়েছিল সে সময় অন্য ছবির শুটিংয়ের কাজে ব্যস্ত ছিলেন জুহি।

১০ ১৮
Karisma Kapoor

নতুন কোনও ছবির জন্য সময় বার করতে পারছিলেন না বলেই ‘রাজা হিন্দুস্তানি’ ছবির প্রস্তাব খারিজ করে দেন জুহি। জুহির পর করিশ্মার কাছে অভিনয়ের প্রস্তাব নিয়ে যাওয়া হয় এবং সে প্রস্তাবে রাজি হন তিনি।

১১ ১৮
Karisma Kapoor

শুধুমাত্র ‘রাজা হিন্দুস্তানি’ ছবির ক্ষেত্রেই নয়, শাহরুখের সঙ্গেও একটি ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন জুহি। সেই চরিত্রেও করিশ্মাকে অভিনয় করতে দেখা যায়। সেই ছবিটিও করিশ্মার জীবনে জনপ্রিয়তা আরও বাড়িয়ে তোলে।

১২ ১৮
Juhi Chawla

এক পুরনো সাক্ষাৎকারে জুহি জানান, ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল তো পাগল হ্যায়’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পান তিনি। এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের কথা ছিল তাঁর।

১৩ ১৮
Juhi Chawla

জুহি জানান, শাহরুখ এবং মাধুরী দীক্ষিত মুখ্যচরিত্রের জন্য এবং জুহিকে পার্শ্বচরিত্রের জন্য নির্বাচন করা হয়। কিন্তু ‘দিল তো পাগল হ্যায়’ ছবিতে অভিনয় করতে রাজি হননি জুহি।

১৪ ১৮
Karisma Kapoor

‘দিল তো পাগল হ্যায়’ ছবির প্রস্তাব জুহি খারিজ করার পর করিশ্মার কাছে যান ছবিনির্মাতারা। করিশ্মা সাগ্রহে অভিনয় করতে রাজি হন।

১৫ ১৮
Karisma Kapoor

‘রাজা হিন্দুস্তানি’র মতো‘দিল তো পাগল হ্যায়’ ছবিটিও করিশ্মার কেরিয়ারে সাফল্য নিয়ে আসে। বলিপাড়ার একাংশের অনুমান, জুহি এই দু’টি ছবির প্রস্তাব খারিজ করেছিলেন বলেই করিশ্মার কেরিয়ারের ঝুলিতে দু’টি সফল ছবি যুক্ত হয়।

১৬ ১৮
Karisma Kapoor

বলিপাড়ার একাংশের দাবি, করিশ্মাকে জনপ্রিয় করে তোলার নেপথ্যে রয়েছেন জুহি। তিনি যদি ছবি দু’টির প্রস্তাব না ফেরাতেন, তা হলে করিশ্মা বলিপাড়ার এত বড় তারকা হতে পারতেন না বলে দাবি তাঁদের।

১৭ ১৮
Juhi Chawla and Aamir Khan

তবে জুহি যে শাহরুখ এবং আমিরের সঙ্গে কোনও ছবিতে অভিনয় করেননি তা নয়। ‘আন্দাজ আপনা আপনা’, ‘কয়ামত সে কয়ামত তক’, ‘লভ লভ লভ’, ‘ইশক’, ‘হম হ্যায় রাহি প্যার কে’র মতো একাধিক হিন্দি ছবিতে আমিরের সঙ্গে অভিনয় করেন জুহি।

১৮ ১৮
Juhi Chawla and Shah Rukh Khan

অন্য দিকে ‘ডর’, ‘ইয়েস বস’, ‘ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি’, ‘রাম জানে’, ‘ডুপ্লিকেট’, ‘রাজু বন গয়া জেন্টলম্যান’-এর মতো ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করতে দেখা যায় জুহিকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE