Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bollywood Actresses

প্রিয়ঙ্কা, একতা, মোনা... ভবিষ্যতের কথা ভেবে ডিম্বাণু সংরক্ষণ করেছেন যে বলি তারকারা

২০২২ সালের জানুয়ারিতে সারোগেসি পদ্ধতিতে বাবা-মা হন নিক-প্রিয়ঙ্কা। তবে প্রিয়ঙ্কার সংরক্ষিত সেই ডিম্বাণু থেকেই তাঁদের সন্তানের জন্ম হয়েছে কি না, তা নিয়ে কোনও মন্তব্য করেননি দম্পতি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১২:৫৭
Share: Save:
০১ ১৫
Priyanka Chopra-Nick Jonas.

বয়স বাড়লে মা হওয়ার ধকল না-ও নিতে পারে শরীর। এই ভেবে আগেভাগে নিজেদের ডিম্বাণু সঞ্চয়ে রেখেছেন বলিউডের একাধিক তারকা। সেই তালিকায় রয়েছেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস থেকে শুরু করে প্রযোজক একতা কপূর।

০২ ১৫
Priyanka Chopra-Nick Jonas.

বর্তমানে বলিউড বৃত্তের বাইরে গিয়ে হলিউডেও পরিচিতি পেয়েছেন প্রিয়ঙ্কা। খানিকটা তাঁর অভিনয়ের জোরে আবার খানিকটা স্বামী নিক জোনাসের পরিচিতির সুবাদে। গত বছর সন্তানসুখও পেয়েছেন প্রিয়ঙ্কা-নিক।

০৩ ১৫
Priyanka Chopra.

এই প্রিয়ঙ্কাই এক বার দাবি করেছিলেন তাঁর বয়স যখন প্রায় ৩০, সেই সময় ভবিষ্যতের কথা চিন্তা করে ডিম্বাণু সঞ্চয় করে রেখেছিলেন তিনি। তিনি এ-ও জানিয়েছিলেন, তিনি তখনই মা হতে চেয়েছিলেন। কিন্তু তখন তাঁর জীবনে এমন কেউ আসেননি, যাঁর সঙ্গে সারা জীবন কাটানোর সিদ্ধান্ত নিতে পারেন।

০৪ ১৫
Priyanka Chopra.

সেই কারণেই ভবিষ্যতের কথা ভেবে তিনি ডিম্বাণু সঞ্চয় এবং সংরক্ষণ করে রেখেছিলেন বলে জানান প্রিয়ঙ্কা। তিনি আরও জানান, এই সিদ্ধান্তের পর তাঁর নিজেকে মুক্ত বলে মনে হয়েছিল।

০৫ ১৫
Priyanka Chopra-Nick Jonas.

২০২২ সালের জানুয়ারিতে সারোগেসি পদ্ধতিতে বাবা-মা হন নিক এবং প্রিয়ঙ্কা। তবে প্রিয়ঙ্কার সংরক্ষিত সেই ডিম্বাণু থেকেই তাঁদের সন্তানের জন্ম হয়েছে কি না, তা নিয়ে কোনও মন্তব্য করেননি দম্পতি।

০৬ ১৫
Ekta Kapoor.

প্রিয়ঙ্কার পরই এই তালিকায় যাঁর নাম রয়েছে তিনি বলিউডের প্রযোজক তথা বর্ষীয়ান অভিনেতা জীতেন্দ্র কপূরের মেয়ে একতা কপূর।

০৭ ১৫
Ekta Kapoor.

২০১৯ সালে সারোগেসি পদ্ধতিতে মা হন একতা। হিন্দি টেলিভিশন জগতের ‘রানি’ একতা ৩৬ বছর বয়সে ডিম্বাণু সংরক্ষণ করে রাখেন। তাঁর মনে হয়েছিল, তিনি কখনও বিয়ে না-ও করতে পারেন। আর বেশি বয়স হলে তিনি মা হতে পারবেন না। তাই সব দিক ভেবেচিন্তে আগে থেকে ডিম্বাণু সঞ্চয় করে রেখেছিলেন বলে তিনি জানিয়েছিলেন।

০৮ ১৫
Tanisha Mukherjee.

ডিম্বাণু সঞ্চয় করে রাখার তালিকায় রয়েছেন অভিনেত্রী কাজল-সহোদরা তানিশা মুখোপাধ্যায়ও। অভিনেত্রী তথা বিগ বসের প্রাক্তন প্রতিযোগী ৩৩ বছর বয়সে নিজের ডিম্বাণু সঞ্চয় করে রাখতে চেয়েছিলেন। কিন্তু তাঁর ডাক্তার তাকে এমনটা করতে বারণ করেন।

০৯ ১৫
Tanisha Mukherjee.

পরে অবশ্য ৩৯ বছর বয়সে চিকিৎসকের পরামর্শ মেনে নিজের ডিম্বাণু সঞ্চয় করেন তানিশা।

১০ ১৫
Diana Hayden.

অভিনেত্রী ডায়ানা হেডেনও ডিম্বাণু সঞ্চয় করে রেখেছিলেন। তার পর থেকে দু’বার অন্তঃসত্ত্বা হয়েছেন প্রাক্তন বিশ্বসুন্দরী।

১১ ১৫
Diana Hayden.

২০১৬ সালে সঞ্চিত ডিম্বাণু থেকে প্রথম সন্তানের জন্ম দেন ডায়ানা। দ্বিতীয় বার অন্তঃসত্ত্বা হন ২০১৮ সালে। সে বার তিনি যমজ সন্তানের জন্ম দেন।

১২ ১৫
Rakhi Sawant.

অভিনেত্রী রাখি সবন্তও ডিম্বাণু সঞ্চয় করে রেখেছেন। রাখির প্রেম এবং বিয়ে নিয়ে একাধিক বিতর্ক থাকলেও তিনি এখনও পর্যন্ত কোনও সন্তানের জন্ম দেননি।

১৩ ১৫
Rakhi Sawant.

রিয়্যালিটি শো বিগ বস্-এর ১৪তম সিজ়নে যোগ দিয়ে রাখি জানান, তিনি মা হতে চান। কিন্তু তাঁর সন্তানদের বাবা হতে পারেন, এমন সঠিক মানুষ খুঁজে পাননি বলেও জানিয়েছিলেন। তার পর থেকে দু’বার সম্পর্কে জড়ান রাখি।

১৪ ১৫
Mona Singh.

অবিবাহিত থাকার সময়ই ৩৪ বছর বয়সে এসে ডিম্বাণু সঞ্চয় করে রাখার সিদ্ধান্ত নেন ‘লাল সিংহ চড্ডা’ এবং থ্রি ইডিয়টস্‌’ খ্যাত অভিনেত্রী মোনা সিংহ। ৩৪ বছর বয়সে তিনি ডিম্বাণু সঞ্চয়ে রাখার সিদ্ধান্ত নেন।

১৫ ১৫
Mona Singh.

২০১৯ সালে বিয়ে করেন মোনা। তবে এখনও তিনি কোনও সন্তানের জন্ম দেননি। তিনি জানিয়েছেন, মা হওয়ার ব্যাপারে ভাবলে তাঁর সঞ্চিত ডিম্বাণু দিয়েই মা হবেন।

সব ছবি: ফাইল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE