• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

আজকের বলিউড তারকাদের সন্তানরা কোন স্কুল কলেজের পড়ুয়া ছিল জানেন?

শেয়ার করুন
১২ kid 1
অনেক হিন্দি ছবির চিত্রনাট্যেই বড় ভূমিকা থাকে কোনও না কোনও শিক্ষা প্রতিষ্ঠানের। কিন্তু তারকাদের সন্তানেরা কোথায় পড়তে যান? বেশিরভাগই উচ্চশিক্ষার জন্য বিদেশ পাড়ি দেন। তার আগে পড়াশোনা চলে দেশের নামী কোনও প্রতিষ্ঠানে।
১২ kid 2
শাহরুখ খানের ছেলে আরিয়ান ও মেয়ে সুহানা দু’জনেরই উচ্চশিক্ষা বিদেশে। লন্ডনের সেভওকস স্কুলের পরে আরিয়ানের গন্তব্য ছিল লস অ্যাঞ্জেলসের সাদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়। সেখানে ফিল্ম মেকিং অ্যান্ড রাইটিং-এর উপর কোর্স করছেন তিনি।
১২ kid 3
শাহরুখ-কন্যা সুহানা পড়তেন মুম্বইয়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলে। তারপর উচ্চশিক্ষা লন্ডন বিশ্ববিদ্যালয়ে। শাহরুখ-গৌরীর ছোট ছেলে আব্রামও পড়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলেই।
১২ kid 4
সুহানার মতো শ্রীদেবী-কন্যা জাহ্নবী কপূরও ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলের প্রাক্তনী। এরপর আমেরিকার লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট থেকে অভিনয়ের উপর কোর্স করেন।
১২ kid 5
জাহ্নবীর বোন খুশিও একই স্কুলের ছাত্রী। ইন্টারন্যাশনাল মডেলিং-এর উপর কেরিয়ার করতে চান তিনি।
১২ kid 6
সইফ আলি খান ও অমৃতা সিংহের মেয়ে সারা গ্র্যাজুয়েশন করেছেন কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে। ছেলে ইব্রাহিম ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলের পরে এখন উচ্চশিক্ষার জন্য ইংল্যান্ডে।
১২ kid 7
অভিষেক-ঐশ্বর্যার কন্যা আরাধ্যাও মুম্বইয়ের ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী। তবে তাকে বেশ পরেই স্কুলে পাঠানো হয়েছে। বেশ কয়েক বছর হোম স্কুলিং-এর আওতায় ছিল আরাধ্যা। আমেরিকা থেকে মেয়ের জন্য শিক্ষামূলক সিডি আনাতেন অভিষেক আর ঐশ্বর্যা।
১২ kid 8
অমিতাভ-দৌহিত্রী নভ্যা নভেলি নন্দা লন্ডনের সেভেনওকস স্কুলের ছাত্রী ছিলেন। সেখান থেকে গ্র্যাজুয়েশনের পরে শোনা যাচ্ছে, এখন তিনি নিউ ইয়র্কের ফোর্ডহ্যাম ইউনিভার্সিটিতে পড়াশোনা করছেন।
১২ kid9
অক্ষয় ও টুইঙ্কল খন্নার ছেলে আরভ পড়াশোনা করছেন মুম্বইয়ের একোল মঁদিয়াল ওয়ার্ল্ড স্কুলে। বাবার মতো মার্শাল আর্টেও খুব আগ্রহ আরভের। হ্যান্ডসাম আরভ জুডোতে ব্রাউন বেল্ট। ক্যারাটেতেও বেশ কয়েকটি পদক পেয়েছেন।
১০১২ kid 10
মুম্বইয়ের এইচ আর কলেজ থেকে গ্র্যাজুয়েশনের পরে আমির খানের ছেলে জুনেইদ রাজকুমার হিরানির সঙ্গে কাজ করেছেন অ্যসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে। তিনি ক্রিকেট খেলতেও খুব ভালবাসেন।
১১১২ kid 11
আমিরের মেয়ে ইরা ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলের মেধাবী ছাত্রী ছিলেন। দশম শ্রেণির পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ছিল ৮৯%। পড়াশোনার পাশাপাশি ভালবাসেন ফুটবল খেলতে। আমির-কিরণের ছেলে আজাদও পড়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলে। আজাদ আর আরাধ্যা সহপাঠী।
১২১২ kids-12
অজয় ও কাজলের মেয়ে নাইসা বই পড়তে খুব পছন্দ করেন। মুম্বইয়ের নামী আন্তর্জাতিক স্কুলের প্রাক্তন ছাত্রী নাইসা নাকি একদম তাঁর মায়ের মতো। সে কথা বলেন কাজল নিজেই। এরপর নাইসা সিঙ্গাপুরে পড়তে যান। নাইসার ভাই যুগ পড়াশোনা করছে মুম্বইয়ে। পড়াশোনার পাশাপাশি ভালবাসে ছবি তুলতে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন