Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

চিত্র সংবাদ

Celebrity: ১০০ কোটি, ১১৮ কোটি, ১৫০ কোটি! এই বলি তারকাদের পারিশ্রমিক চোখ কপালে তুলবে

নিজস্ব প্রতিবেদন
২৮ নভেম্বর ২০২১ ১৫:৪৬
সলমন খান, অক্ষয় কুমার এবং শাহরুখ খান— দীর্ঘ দিন ধরে বলিউডে রাজত্ব করে চলেছেন তাঁরা। ইন্ডাস্ট্রি এখনও পর্যন্ত তাঁদের প্রতিদ্বন্দ্বী পায়নি। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকের বিচারেও এগিয়ে তাঁরাই। তবে সম্প্রতি আরও কয়েক জন সেই তালিকায় ঢুকে পড়েছেন। যাঁদের সকলেরই পারিশ্রমিক অন্তত ১০০ কোটি টাকা! কে কে রয়েছেন সেই তালিকায়?

ভারতীয় তারকাদের মধ্যে অন্যতম ধনী হলেন অক্ষয় কুমার। বেল বটম ছবির পরই মূলত ১০০ কোটির ঘর ছুঁয়ে ফেলেছেন তিনি। এমনও শোনা গিয়েছে, চলতি বছর আনন্দ এল রাইয়ের পরিচালনায় যে ছবি মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের, তার জন্য নাকি ১২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।
Advertisement
এ ছাড়া ২০২২-এর জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ‘পৃথ্বীরাজ’-এর। মুক্তি পাওয়ার লাইনে দাঁড়িয়ে রয়েছে ‘রাম সেতু’, ‘বচ্চন পাণ্ডে’, ‘ওএমজি ২’ এবং ‘রক্ষা বন্ধন’-ও।

বলিউড তারকাদের কথা হবে আর ভাইজানের প্রসঙ্গ আসবে না! এই সুপারস্টার সুলতান ছবির জন্য ১০০ কোটি টাকা নিয়েছিলেন বলে শোনা যায়। এ ছাড়া ‘টাইগার জিন্দা হ্যায়’-র জন্যও ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি।
Advertisement
২০১৮-র ছবি আনন্দ এল রাইয়ের ‘জিরো’ একেবারেই দর্শক টানতে পারেনি। এর পর নিজেকে কিছুটা সময় দেন শাহরুখ খান। বলিউড বাদশা মাঝের সময়টা নতুন এক ছবি দর্শকদের উপহার দিতে তৈরি করছিলেন।

খুব তাড়াতাড়ি দর্শকদের জন্য ‘পাঠান’ আনতে চলেছেন তিনি। এই ছবির জন্য নাকি শাহরুখ পারিশ্রমিক নিচ্ছেন ১০০ কোটি টাকা। ছবিতে জন আব্রাহাম এবং দীপিকা পাডুকোনকেও দেখা যাবে।

থালাইভা। অর্থাৎ রজনীকান্ত। দক্ষিণী ছবিতে তাঁর জনপ্রিয়তা কতটা তা মোটামুটি সকলেরই জানা। ৭০ বছর বয়স হয়ে গিয়েছে তাঁর। তাও এখনও একই জনপ্রিয়তা নিয়ে ছবি করে চলেছেন।

২০২০ সালে ‘দরবার’ ছবির জন্য নাকি ১১৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি। কিন্তু প্রযোজকের দুর্ভাগ্য ছবিটি বক্স অফিসে একেবারেই লাভের মুখ দেখেনি। ৭০ কোটি টাকা ক্ষতি হয়েছিল প্রযোজকদের। এর পর রজনীকান্তকেও পরের ছবিতে নিজের পারিশ্রমিক কমাতে হয়েছিল।

অক্ষয় এবং সলমনের পর বলি ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিকের বিচারে দক্ষিণী সুপারস্টার প্রভাসের নাম উঠে আসে। রাজামৌলীর ‘বাহুবলী’র পর প্রভাসের পারিশ্রমিক অনেকটাই বেড়ে গিয়েছে।

‘রাধে শ্যাম’, ‘আদি পুরুষ’, ‘সালার’, ‘প্রজেক্ট কে’ এবং ‘স্পিরিট’— প্রভাসের হাতে এখন এতগুলি ছবি রয়েছে। এর মধ্যে ‘আদি পুরুষ’ এবং ‘স্পিরিট’-এর জন্য নাকি দেড়শো কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।