Advertisement
০২ মে ২০২৪
Manushi Chhillar

প্রথম ছবি অক্ষয়ের সঙ্গে, বলিউডে টিকে থাকতে দোরে দোরে ঘুরছেন প্রাক্তন বিশ্বসুন্দরী

কেরিয়ারের প্রথম ছবি অক্ষয় কুমারের সঙ্গে। তাও আবার ছবিটি ফ্লপ— বলিপাড়া থেকে কী অভিজ্ঞতা অর্জন করেছিলেন মানুষী চিল্লর?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৬:২৭
Share: Save:
০১ ১৩
Samrat Prithviraj movie poster

চলতি বছরের অগস্ট মাসে মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমার অভিনীত ‘ওএমজি ২’। সম্প্রতি অক্ষয়ের কেরিয়ারের ঝুলিতে ‘রাম সেতু’, ‘রক্ষাবন্ধন’-এর মতো একাধিক ফ্লপ ছবি যুক্ত হয়েছে।

০২ ১৩
Manushi Chillar

ফ্লপ ছবির পাশাপাশি হিট ছবিতে অভিনয় করে অক্ষয়ের কেরিয়ার রেখচিত্র উপর-নীচে হতেই থাকে। কিন্তু কেরিয়ারের প্রথম ছবি অক্ষয়ের সঙ্গে, তাও আবার ছবিটি ফ্লপ— বলিপাড়া থেকে কী অভিজ্ঞতা অর্জন করেছিলেন মানুষী চিল্লর?

০৩ ১৩
Manushi Chillar

২০১৭ সালে সৌন্দর্য প্রতিযোগিতায় শীর্ষ স্থান অধিকার করে নিজের পরিচিতি তৈরি করেছিলেন মানুষী। সমাজসেবার পাশাপাশি বিভিন্ন নামী সংস্থার বিজ্ঞাপনের প্রচারের সঙ্গেও যুক্ত হন তিনি।

০৪ ১৩
Manushi Chillar and Akshay Kumar

পাঁচ বছরের ব্যবধানের পর চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রাখেন মানুষী। প্রথম ছবিতেই অক্ষয়ের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। বড় মাপের তারকার সঙ্গে অভিনয় করলেও ভাগ্যের শিকে ছেঁড়েনি নায়িকার।

০৫ ১৩
Manushi Chillar

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবির মোট বাজে়ট ছিল ১৭৫ কোটি টাকা। কিন্তু মুক্তির পর বক্স অফিস থেকে ৯০ কোটি টাকা উপার্জন করেছিল এই ছবি।

০৬ ১৩
Manushi Chillar

মানুষীর কেরিয়ারের প্রথম ছবি, তাও আবার ফ্লপ। এর পর অভিনয়জগৎ থেকে অল্প সময়ের জন্য হলেও বিরতি নিয়েছিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন মানুষী।

০৭ ১৩
Manushi Chillar

মানুষী বলেন, ‘‘আমি যখন প্রথম অভিনয়ে নেমেছিলাম তখন সকলে আমায় বলেছিলেন আমাকে অন্যদের তুলনায় বেশি পরিশ্রম করতে হবে।’’ কারণ বলিজগতের একাংশের ধারণা রয়েছে যে যাঁরা মডেলিংজগৎ থেকে সরাসরি অভিনয়ে নামেন তাঁদের অনেক কিছু শিখতে হয়।

০৮ ১৩
Manushi Chillar

ঐশ্বর্যা রাই বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের মতো অভিনেত্রীরা সৌন্দর্য প্রতিযোগিতা থেকে ফিল্মজগতে গিয়ে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। অনেকেই ভেবেছিলেন মানুষীও বলিপাড়ায় নিজের কেরিয়ারের সিঁড়িতে তরতর করে উঠবেন।

০৯ ১৩
Manushi Chillar

মানুষীর কেরিয়ারের রেখচিত্র গোড়াতেই নিম্নমুখী হয়ে পড়ে। তবে সেই কারণে অভিনয় ছেড়ে দেননি তিনি। বরং আরও কয়েকটি হিন্দি ছবিতে দেখা যাবে তাঁকে।

১০ ১৩
Manushi Chillar

অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ অভিনীত ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে মানুষীকে। এ ছাড়া জন আব্রাহমের সঙ্গে ‘তেহরান’ ছবিতে এবং বরুণ তেজের সঙ্গে ‘অপারেশন ভ্যালেন্টাইন’-এ দেখা যাবে তাঁকে।

১১ ১৩
Manushi Chillar

মানুষীর মন্তব্য, প্রথম ছবি ফ্লপ করলেও তিনি ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবিতে কাজ করে ছবি নির্মাণ প্রসঙ্গে অনেক কিছু শিখেছেন। যা পরবর্তী কালে তাঁর কেরিয়ারে আকার দিতে সাহায্য করছে।

১২ ১৩
Manushi Chillar

চলতি বছরে ভারতে একটি সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে জেনে আনন্দ প্রকাশ করেছেন মানুষী। তিনি জানান, এ যেন তাঁর কাছে এক স্বপ্নপূরণের মতো।

১৩ ১৩
Manushi Chillar

মানুষী বলেন, ‘‘চিনে গিয়ে আমি সেরা সুন্দরীর খেতাব জিতেছিলাম। ওখানে কাজ করার প্রচুর সুযোগ ছিল। কিন্তু আমি জানতাম ভারতেও কাজ করার প্রচুর সুযোগ রয়েছে। দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এ বার যখন সকলে ভারতে আসবেন তখন তাঁরা বুঝতে পারবেন ভারতে কত কিছু রয়েছে।’’

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE