Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied

চিত্র সংবাদ

Kiara Advani: একাধিক সুপারহিট ফিল্মের প্রথম পছন্দ ছিলেন, অজ্ঞাত কারণে বার বার বাদ পড়েছেন কিয়ারা

সংবাদ সংস্থা
মুম্বই ১২ মে ২০২২ ১২:৪৫
কিয়ারা আডবাণী। বলিউডে রাজত্ব করা বর্তমান অভিনেত্রীদের মধ্যে অন্যতম সুন্দরী এবং প্রতিভাবান অভিনেত্রী। এমনটা মনে করেন বলিউডেরই একটা বড় অংশ।

‘কবির সিং’ এবং ‘শেরশাহ’-এর মতো সিনেমায় দুর্দান্ত অভিনয় হোক বা অভিনেতা সিদ্ধার্থ মলহোত্রর সঙ্গে প্রেম, সব মিলিয়ে বর্তমানে চর্চার কেন্দ্রে রয়েছেন কিয়ারা। তাঁর অভিনয় বিভিন্ন সময়ে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।
Advertisement
তবে জানেন কি এমন কিছু বড় বাজেটের সিনেমা রয়েছে যাতে মূল অভিনেত্রী হিসেবে প্রথম পছন্দ ছিলেন কিয়ারা? কিন্তু কোনও না কোনও কারণে এই সিনেমাগুলি হাতছাড়া হয় কিয়ারার।

প্রথম যে সিনেমা কিয়ারার হাতছাড়া হয় তা হল কর্ণ জোহর পরিচালিত ২০১২ সালের সুপারহিট সিনেমা ‘স্টুডেন্ট অব দি ইয়ার’। এই সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় আলিয়া ভট্ট, সিদ্ধার্থ মলহোত্র এবং বরুণ ধওয়নের। সিনেমায় ‘শানায়া’র চরিত্রে অভিনয় করে শোরগোল পেয়েছিলেন আলিয়া।
Advertisement
কিন্তু ‘শানায়া’ চরিত্রটির জন্য প্রথম পছন্দ ছিলেন কিয়ারা। এমনকি, এই চরিত্রের জন্য অডিশনও দেন কিয়ারা। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্যে শিকে ছেঁড়েনি।

এই সিনেমায় কাজ করতে পারলে ‘শেরশাহ’ অবধি অপেক্ষা করতে হত না। অনেক আগেই রুপোলি পর্দায় দেখা যেত কিয়ারা এবং সিদ্ধার্থ জুটিকে।

রোহিত শেট্টি পরিচালিত ‘সিম্বা’ সিনেমাটিও ভাগ্যচক্রে হাতছাড়া হয় কিয়ারার। ২০১৮ সালে এই সিনেমা মুক্তি পায়। রণবীর সিংহ এবং সারা আলি খান অভিনীত এই সিনেমা বক্স অফিসে সাফল্য এনে দিয়েছিল।

এই সিনেমায় সারার পরিবর্তে অভিনয় করার কথা ছিল কিয়ারার। প্রযোজক কর্ণের পছন্দ ছিল কিয়ারাই। কিন্তু শেষ পর্যন্ত এই সিনেমা সারার ঝুলিতে যায়।

শোনা যায়, কর্ণের পছন্দ হলেও বেঁকে বসেন পরিচালক রোহিত। সারাকে দিয়ে অভিনয় করাতেই নাকি বেশি আগ্রহী ছিলেন রোহিত।

২০১৯ সালে মুক্তি পাওয়া ‘হাউসফুল-৪’ সিনেমাতেও অভিনয় করার কথা ছিল কিয়ারার। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল অক্ষয় কুমার, কৃতি শ্যানন, ববি দেওল, কৃতি খারবান্দা, রীতেশ দেশমুখ এবং পুজা হেগড়েকে।

এই সিনেমায় কৃতি খারবান্দার পরিবর্তে অভিনয় করার কথা ছিল কিয়ারার। কিন্তু অজ্ঞাত কারণে বাদ পড়েন কিয়ারা।

শীঘ্রই মুক্তি পাবে দক্ষিণী অভিনেতা বিজয় দেবেরকোন্ডা এবং অনন্যা পাণ্ডে অভিনীত সিনেমা ‘লিগার’।  তবে এই সিনেমাতেও চাঙ্কি-কন্যার জায়গায় অভিনয় করার কথা ছিল কিয়ারার।

প্রতিবেদন অনুসারে, এই সিনেমার নির্মাতারা কিয়ারাকে নিতে আগ্রহী ছিলেন। কিয়ারা প্রথমে সম্মতি জানালেও পরে সময়াভাবে তিনি এই সিনেমা থেকে সরে আসেন। হাত বদলে সিনেমাটি যায় অনন্যার হাতে।