Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Stars

ঐশ্বর্যা, করিনা থেকে রণবীর, অদ্ভুত কারণে মাঝপথে ছবি ছেড়েছেন বহু বলি তারকা

অনেক ক্ষেত্রে কোনও এক অজানা কারণে বলিপাড়ার তারকাদের ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। আবার এমন অনেকে রয়েছেন, যাঁদের অভিনয়ের প্রস্তাব দেওয়ার পরেও তা খারিজ হয়ে যায়।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৬:৩২
Share: Save:
০১ ২১
representative image of movie set

টিনসেল নগরীতে এমন বহু তারকা রয়েছেন, যাঁরা অভিনয়ের প্রস্তাবে রাজি হওয়ার পরে শুটিং শুরু করে দেন ঠিকই, কিন্তু শুটিংয়ের মাঝপথে সেই ছবির কাজ ছেড়ে বেরিয়ে যান। অথবা কোনও অজানা কারণে সেই তারকাদের ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। আবার এমন অনেকে রয়েছেন যাঁদের ছবির প্রস্তাব দেওয়ার পরেও তা খারিজ হয়ে যায়। এই তালিকায় রয়েছে ঐশ্বর্যা রাই বচ্চন, করিনা কপূর খান, রণবীর কপূরের মতো বহু তারকার নাম।

প্রতীকী চিত্র।

০২ ২১
Kaho na... Pyar Hain movie scene

২০০০ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রাকেশ রোশন পরিচালিত ‘কহো না... প্যার হ্যায়’ ছবিটি। এই ছবির মাধ্যমে রাকেশ-পুত্র হৃতিক রোশন বলিপাড়ায় পা রাখেন। হৃতিকের বিপরীতে এই ছবিতে অভিনয় করেছিলেন অমিশা পটেল।

ছবি: সংগৃহীত।

০৩ ২১
Kareena Kapoor Khan

কিন্তু ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে হৃতিকের নায়িকা হিসাবে অমিশা প্রথম পছন্দ ছিল না ছবি নির্মাতাদের। কপূর পরিবারের কন্যা করিনা কপূরকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। ছবি নির্মাতাদের প্রস্তাবে রাজিও হয়েছিলেন করিনা। হিসাব মতো এই ছবিটিই করিনার কেরিয়ারে প্রথম ছবি হওয়ার কথা ছিল।

ছবি: সংগৃহীত।

০৪ ২১
Kareena Kapoor Khan

‘কহো না... প্যার হ্যায়’ ছবির বেশ কিছু দৃশ্যের জন্য শুটও সেরে ফেলেন করিনা। কিন্তু কোনও এক অজানা কারণে সেই ছবির শুটিং শেষ না করে বেরিয়ে যান করিনা।

ছবি: সংগৃহীত।

০৫ ২১
Ameesha Patel

‘রিফিউজি’ ছবির কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন অভিনেত্রী। এই ছবিতে অভিষেক বচ্চনের বিপরীতে অভিনয় করেন তিনি। পরবর্তীতে ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে করিনার পরিবর্তে অমিশাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

ছবি: সংগৃহীত।

০৬ ২১
Half Girlfriend movie scene

২০১৭ সালে মোহিত সুরির পরিচালনায় মুক্তি পায় ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিটি। অর্জুন কপূর এবং শ্রদ্ধা কপূরকে এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায়। তবে ছবি নির্মাতারা অভিনেতা হিসাবে প্রথম পছন্দ করেছিলেন সুশান্ত সিংহ রাজপুতকে।

ছবি: সংগৃহীত।

০৭ ২১
Sushant Singh Rajput

কিন্তু সেই সময় ‘রাবতা’ ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন সুশান্ত। তাই ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিতে অভিনয়ের ইচ্ছা থাকলেও সে প্রস্তাব খারিজ করে দেন অভিনেতা। পরে অর্জুনের কাছে অভিনয়ের প্রস্তাব নিয়ে যাওয়া হলে তিনি কাজ করতে রাজি হন।

ছবি: সংগৃহীত।

০৮ ২১
Chalte Chalte movie scene

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চলতে চলতে’ ছবিতে শাহরুখ খান এবং রানি মুখোপাধ্যায়ের জুটি দর্শক পছন্দ করেছিলেন। কিন্তু শাহরুখের বিপরীতে নায়িকার চরিত্রে ছবি নির্মাতাদের প্রথম পছন্দ রানি ছিলেন না।

ছবি: সংগৃহীত।

০৯ ২১
Aishwarya Rai Bachchan

শাহরুখের বিপরীতে অভিনয়ের জন্য ঐশ্বর্যাকে পছন্দ করেছিলেন ‘চলতে চলতে’ ছবির নির্মাতারা। কিন্তু সলমন খানের ভয়ে ঐশ্বর্যা এই ছবি থেকে পিছিয়ে যান।

ছবি: সংগৃহীত।

১০ ২১
Rani Mukerjii

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ঐশ্বর্যা যে ছবির শুটে যেতেন, সেখানে গিয়েই নাকি শুটিং সেটে অশান্তি করতেন সলমন। ছবি নির্মাতারা সেটের ভিতর কোনও রকম অশান্তি চাইছিলেন না। তাই ঐশ্বর্যার পরিবর্তে রানিকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

ছবি: সংগৃহীত।

১১ ২১
Ram Leela movie scene

সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ‘রাম লীলা’ ছবিতে রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোনের জুটি সকলের প্রিয়। এই ছবির সেট থেকেই দুই তারকার মধ্যে প্রেম দানা বাঁধে। তবে রণবীরের বিপরীতে অভিনয় করার কথা ছিল না দীপিকার। অভিনেত্রী হিসাবে করিনাকে পছন্দ করেছিলেন সঞ্জয়।

ছবি: সংগৃহীত।

১২ ২১
Kareena Kapoor

এমনকি ‘রাম লীলা’ ছবির জন্য করিনা তাঁর চরিত্র-উপযুক্ত পোশাক পরে ফোটোশুটও করে ফেলেছিলেন। এই ছবির জন্য ১০০ দিনের মতো সময় দিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু শুটিং শেষ করতে তার থেকেও বেশি দিন সময় লাগবে বলে দাবি করেছিলেন সঞ্জয়।

ছবি: সংগৃহীত।

১৩ ২১
Ram Leela movie scene

কোনও ভাবেই শুটিংয়ের জন্য ১০০ দিনের বেশি সময় বার করতে পারছিলেন না করিনা। ফলে সময়ের অভাবে ‘রাম লীলা’ ছবি থেকে বাদ পড়ে যান করিনা। তার পর দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দেন সঞ্জয়।

ছবি: সংগৃহীত।

১৪ ২১
Jodha Akbar movie poster

‘যোধা আকবর’ ছবিতে আকবরের চরিত্রটি পর্দায় যথাযথ ভাবে ফুটিয়ে তুলেছিলেন হৃতিক। কিন্তু এই চরিত্রের জন্য প্রথমে বেছে নেওয়া হয়েছিল রণবীর কপূরকে। রণবীর সেই প্রস্তাব খারিজ করায় তার পর হৃতিককে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

ছবি: সংগৃহীত।

১৫ ২১
Alia Bhatt

‘রাবতা’ ছবিতে সুশান্তের বিপরীতে অভিনয় করার কথা ছিল আলিয়া ভট্টের। কিন্তু দুই তারকার সময় কোনও ভাবেই মিলছিল না।

ছবি: সংগৃহীত।

১৬ ২১
Alia Bhatt

সেই সময় কর্ণ জোহরের ‘শুদ্ধি’ ছবিতে অভিনয়ের জন্যও সময় দিয়ে রেখেছিলেন আলিয়া। কিন্তু পরবর্তী কালে সেই ছবিটির কাজও পিছিয়ে যায়। পাশাপাশি ‘রাবতা’ ছবিতে অভিনয়ের সুযোগও হারান আলিয়া।

ছবি: সংগৃহীত।

১৭ ২১
Kabir Singh movie scene

‘কবীর সিংহ’ ছবিতে অভিনয়ের পর প্রীতি চরিত্রের নামেই বেশি পরিচিত হয়ে উঠেছিলেন কিয়ারা আডবাণী। ছবির পাশাপাশি প্রীতির চরিত্রও জনপ্রিয় হয়ে ওঠে। কিন্তু ছবি নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না কিয়ারা।

ছবি: সংগৃহীত।

১৮ ২১
Tara Sutaria

প্রীতি চরিত্রের জন্য তারা সুতারিয়াকে পছন্দ করেছিলেন ‘কবীর সিংহ’-এর ছবি নির্মাতারা। কিন্তু তারা এই চরিত্রে অভিনয়ের জন্য রাজি হননি।

ছবি: সংগৃহীত।

১৯ ২১
Tara Sutaria

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, তারা মনে করেছিলেন ছবিতে কবীরের চরিত্রটি সর্বক্ষেত্রেই প্রীতির চরিত্রকে ছাপিয়ে যাচ্ছে। এমন চরিত্রে কাজ করতে আগ্রহী ছিলেন না তিনি।

ছবি: সংগৃহীত।

২০ ২১
Siddharth Malhotra

‘কবীর সিংহ’ ছবির প্রস্তাব খারিজ করে তারা ‘মরজাভা’ ছবির কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এই ছবিতে সিদ্ধার্থ মলহোত্রের বিপরীতে অভিনয় করতে দেখা যায় তারাকে।

ছবি: সংগৃহীত।

২১ ২১
Shahid Kapoor

এমনকি কবীর চরিত্রের জন্য শাহিদ কপূরের আগে অর্জুন কপূরকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। অর্জুন সে প্রস্তাব খারিজ করায় শাহিদের কাছে যান ছবি নির্মাতারা।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE