Advertisement
১১ মে ২০২৪
Garima Jain

স্বপ্ন অধরাই রয়ে গেল! সতীশ কৌশিকের মৃত্যুতে হা-হুতাশ করছেন অ্যাডাল্ট সিরিজ়ের নায়িকা

নিজের কুড়ি নম্বর সিনেমাটি নাকি পরিচালনার কথা ছিল সতীশ কৌশিকের। তাতেই নাকি সুযোগ পেতেন বলে দাবি করেছেন টিভির জনপ্রিয় এক অভিনেত্রী। আর সে জন্যই নাকি তাঁর হতাশার অন্ত নেই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৪:১৩
Share: Save:
০১ ১৬
Picture of Garima Jain and Satish kaushik

মধ্য ষাটেও ছোট-বড় পর্দায় চুটিয়ে কাজ করছিলেন। এই ক’দিন আগেও একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘এ বয়সে যা কাজ করছি, সে সুযোগ আমার কুড়িতে পাইনি।’’ তবে বৃহস্পতিবার আচমকাই খবর— প্রয়াত সতীশ কৌশিক। শোকের ছায়া নেমে আসে বলিপাড়ায়। তবে শোকাহত হওয়ার পাশাপাশি হা-হুতাশও করছেন টেলি-অভিনেত্রী গরিমা জৈন।

০২ ১৬
Picture of Satish Kaushik

আশির দশকে কুন্দন শাহের ‘জানে ভি দো ইয়ারোঁ’-তে আত্মপ্রকাশ। তার পর প্রায় চল্লিশ বছরে অভিনেতা এবং পরিচালকের চেয়ারে ঘুরেফিরে বসেছেন সতীশ। নয় নয় করেও উনিশটি ছবির পরিচালক।

০৩ ১৬
Picture of Garima Jain and Satish kaushik

কুড়ি নম্বর সিনেমাও নাকি পরিচালনার কথা ছিল সতীশের। তাতেই নাকি সুযোগ পেতেন গরিমা। আর সে জন্যই নাকি তাঁর হতাশার অন্ত নেই।

০৪ ১৬
Picture of a scene in movie Thar

সিনেমা থেকে ওয়েব সিরিজ়— সতীশের অনায়াস যাতায়াত ছিল দু’ক্ষেত্রেই। মৃত্যুর কয়েক বছর আগেও ‘ব্লাডি ব্রাদার্স’, ‘গিল্টি মাইন্ডস’-এর মতো সিরিজ়ে চোখে পড়েছেন। আবার ‘শর্মাজি নমকীন’ কিংবা ‘থর’-এর মতো সিনেমায় অন্য মাত্রা জুড়েছেন।

০৫ ১৬
Picture of Garima Jain and Satish kaushik

এত কিছুর ফাঁকে নাকি নতুন ছবি পরিচালনায় হাত দেওয়ার কথা ভাবছিলেন সতীশ। তাঁর মৃত্যুর পর ইনস্টাগ্রামে সে কথা জানিয়েছেন গরিমা।

০৬ ১৬
Picture of Garima Jain

টেলিভিশনে বেশ পরিচিত মুখ এই অভিনেত্রী। পাঁচ-ছ’বছর বয়স থেকেই ছোট পর্দায় কাজ শুরু করে দিয়েছিলেন গরিমা। সেই ১৯৯৯ সালে ‘বালিকা বধূ’-তে অনন্যা হয়ে এসেছিলেন। তার পর থেকে ‘মহাভারত’, ‘তন্ত্র’, ‘শক্তি-অস্তিত্ব কে এহসাস কি’, ‘কবচ’ এবং ‘মধুবালা’— স্কুলের পড়াশোনার ফাঁকে একের পর এক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে।

০৭ ১৬
Picture of Garima Jain

‘বালিকা বধূ’-র মতো ঘরোয়া ধারাবাহিক দিয়ে অভিনয় জীবন শুরু করলেও বয়স বা়ড়ার সঙ্গে সঙ্গে নিজেকে অন্য ইমেজে মুড়ছেন গরিমা।

০৮ ১৬
Picture of Garima Jain

২০২০ সালে গরিমার অন্য রূপ দেখা গিয়েছিল ‘গন্দি বাত’, ‘এক্সএক্সএক্স’ এবং ‘টুইস্টেড’ –এর মতো অ্যাডাল্ট ওয়েব সিরিজ়ে। সে বছরই ‘মস্তরম’-এ মতো ইরোটিক সিরিজ়েও এসেছিলেন।

০৯ ১৬
Picture of Garima Jain

পরের পর অ্যাডাল্ট সিরিজ় করলেও বলিউডি ছবিতে বড়সড় সাফল্য অধরা ছিল গরিমার। যদিও ২০১৯ সালে রানি মুখোপাধ্যায়ের সঙ্গে ‘মর্দানি ২’ করা হয়ে গিয়েছে। রানির সে ছবি বক্স অফিসে সফল হলেও তাতে বিশেষ লাভ হয়নি গরিমার।

১০ ১৬
Picture of Garima Jain

২০২১ সালে ‘আফত-ই-ইশ্‌ক’ নামে ডার্ক কমেডির ছোট্ট চরিত্রও গরিমার কেরিয়ারকে বিশেষ সাহায্য করেনি। সে ছবিটির সমালোচনায় মিশ্র মন্তব্য করেছিলেন সমালোচকেরা।

১১ ১৬
Picture of Garima Jain

২৯ বছরের জীবনে প্রায় ২৪ বছর ধরে অভিনয় করছেন গরিমা। এত দিন পর সতীশের পরিচালনায় বড়সড় সাফল্যের আশায় ছিলেন। তাতেও বাদ সাধল নিয়তি।

১২ ১৬
Picture of Garima Jain and Satish kaushik

সতীশের মৃত্যুতে শোকপ্রকাশ করে ইনস্টাগ্রামে গরিমা লিখেছেন, ‘‘(সতীশের) পরের ছবির জন্য নির্বাচিত হয়েছিলাম। সে জন্য তাঁর সঙ্গে দেখা করার কথাও ছিল... তবে সেটা এখন স্বপ্নই রয়ে গেল।’’ সঙ্গে জুড়ে দিয়েছেন কান্নার ইমোজি।

১৩ ১৬
picture of Satish Kaushik in the movie Jaane Bhi Do Yaaron

গরিমার হতাশ হওয়াটা অস্বাভাবিক নয়। কুন্দন শাহের সঙ্গে প্রথম ছবিতে ছোট্ট চরিত্রেও জাত চিনিয়েছিলেন সতীশ। ‘জানে ভি দো ইয়ারোঁ’র পুর কমিশনার ডি’মেলোকে অনেকে আজও ভোলেননি।

১৪ ১৬
Picture of Satish kaushik

‘মাসুম, ‘সাগর’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘রাম লখন’-এর মতো একঝাঁক বাণিজ্যসফল ছবিতে কাজের পাশাপাশি ‘রূপ কি রানি চোরোঁ কি রাজা’-র পরিচালক। সে ছবি ফ্লপ করলেও সতীশের চেষ্টায় খামতি ছিল না।

১৫ ১৬
Picture of Satish kaushik in Kaagaz

সলমন খানের সঙ্গে ‘তেরে নাম’ বা পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে হালফিলের ‘কাগজ়’— পরিচালক হিসাবে মুনশিয়ানা দেখিয়েছিলেন সতীশ।

১৬ ১৬
Picture of Garima Jain

সতীশের পরিচালনায় কাজ করার কথা খোলসা করলেও তাঁর সঙ্গে আর কে কে থাকতেন, তা জানাননি গরিমা। তবে সতীশের মৃত্যুর জেরে যে তাঁর কেরিয়ারেও কিছুটা ধাক্কা লেগেছে, তা বুঝিয়ে দিয়েছেন ইনস্টগ্রামের পোস্টে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE