Advertisement
০২ মে ২০২৪
Mahira Khan

বলিউডে ব্যর্থতা থেকে পাকিস্তানের সবচেয়ে হিট ছবির নায়িকা! রণবীরের সঙ্গেও সম্পর্কে ছিলেন অভিনেত্রী

ভিডিয়ো জকি হিসাবে ২০০৬ সাল থেকে কাজ শুরু করেছিলেন। তার পাঁচ বছর পর ২০১১ সালে ‘বোল’ নামের একটি পাকিস্তানি ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান অভিনেত্রী।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১০:৪২
Share: Save:
০১ ১৭
Mahira Khan

কেরিয়ার শুরু করেছিলেন ভিডিয়ো জকি হিসাবে। কিন্তু অভিনয়জগতে আসার পর জনপ্রিয় হন। শুধুমাত্র পাকিস্তানেই নয়, ভারতেও অভিনেত্রী হিসাবে দর্শকের কাছে বহুল প্রশংসা কুড়িয়েছেন মাহিরা খান।

০২ ১৭
Mahira Khan

পাকিস্তানি ছবির মাধ্যমে অভিনয়জগতে যাত্রা শুরু করেন মাহিরা। তবে মাহিরার পরিচিতিমহল তৈরি হয় পাকিস্তানি ধারাবাহিকের হাত ধরে। পাকিস্তানের পাশাপাশি ভারতেও মাহিরার অনুরাগীমহল তৈরি হয়।

০৩ ১৭
Mahira Khan

বলি অভিনেতা শাহরুখ খানের হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ হয়েছিল মাহিরার। বলিপাড়ায় মাহিরার পরিচিতি বৃদ্ধি পেলেও বিতর্কেও জড়িয়ে পড়েছিলেন তিনি। ঋষি কপূরের পুত্র রণবীর কপূরের সঙ্গে মাহিরা সম্পর্কে ছিলেন বলে কানাঘুষো শোনা গিয়েছিল বলিপাড়ায়।

০৪ ১৭
Mahira Khan

১৯৮৪ সালের ২১ ডিসেম্বর পাকিস্তানের করাচিতে জন্ম মাহিরার। স্কুলের পড়াশোনা শেষ করে ১৭ বছর বয়সে উচ্চশিক্ষার জন্য ক্যালিফর্নিয়া যান তিনি। সেখানে একটি দোকানে চাকরিও করেন মাহিরা।

০৫ ১৭
Mahira Khan

স্নাতক ডিগ্রির জন্য ক্যালিফর্নিয়ার কলেজে ভর্তি হলেও মাঝপথে পড়াশোনা ছেড়ে আবার পাকিস্তানে ফিরে যান মাহিরা।

০৬ ১৭
Mahira Khan

২০০৬ সালে লস অ্যাঞ্জেলসে জীবনসঙ্গীকে খুঁজে পান মাহিরা। আলি আসকারির সঙ্গে মাহিরার সম্পর্ক নিয়ে আপত্তি জানায় মাহিরার পরিবার। পরিবারের অমতে আলির সঙ্গে বিয়ে করেন মাহিরা।

০৭ ১৭
Mahira Khan

২০০৭ সালে ২৩ বছর বয়সে আলির সঙ্গে গাঁটছড়া বাঁধেন মাহিরা। বিয়ের দু’বছর পর পুত্রসন্তানের জন্ম দেন তিনি। কিন্তু ২০১৫ সালে আলির সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মাহিরার।

০৮ ১৭
Mahira Khan

ভিডিয়ো জকি হিসাবে ২০০৬ সাল থেকে কাজ করার পর ২০১১ সালে ‘বোল’ নামের একটি পাকিস্তানি ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান মাহিরা। একই বছর ‘নিয়ত’ নামের একটি পাকিস্তানি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৯ ১৭
Mahira Khan

পাকিস্তানে‘হমসফর’ ধারাবাহিকের সম্প্রচার শুরু হয় ২০১২ সাল থেকে। এই ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন ফাহাদ খান এবং মাহিরা। ‘হমসফর’-এ অভিনয়ের পর আর পিছন ফিরে তাকাতে হয়নি মাহিরাকে।

১০ ১৭
Mahira Khan

পাকিস্তানি ধারাবাহিক থেকে শুরু করে পাকিস্তানি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেতে থাকেন মাহিরা। ২০১৭ সালে মাহিরার কেরিয়ারে নতুন মাইলফলক গড়ে ওঠে। শাহরুখের হাত ধরে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন তিনি।

১১ ১৭
Mahira Khan

রাহুল ধোলাকিয়ার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রইস’। শাহরুখের বিপরীতে অভিনয় করে বলিজগতের নজর কাড়েন মাহিরা।

১২ ১৭
Mahira Khan

উপার্জনের নিরিখে পাকিস্তানের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় নিজের নাম লিখিয়ে ফেলেন মাহিরা। সাফল্যের সিঁড়িতে ওঠার সঙ্গে সঙ্গে বিতর্কেও জড়িয়ে পড়েন অভিনেত্রী।

১৩ ১৭
Mahira Khan

বলি অভিনেতা রণবীর কপূরের সঙ্গে মাহিরার ছবি সমাজমাধ্যমে হঠাৎ ছড়িয়ে পড়ায় অভিনেত্রীকে নিয়ে বলিপাড়ায় কানাঘুষো শুরু হয়। ইউরোপে রণবীরের সঙ্গে সময় কাটাচ্ছিলেন মাহিরা। সেই মুহূর্ত বন্দি করে ফেলেন ছবিশিকারিরা।

১৪ ১৭
Mahira Khan

মাহিরা এবং রণবীরের ছবি ছড়িয়ে প়ড়ায় কানাঘুষো শোনা যায়, দুই তারকা সম্পর্কে রয়েছেন। নিজেদের সম্পর্কের কথা দুই তারকাই গোপন করে রাখছেন বলে দাবি করে বলিপাড়ার একাংশ।

১৫ ১৭
Mahira Khan

কিন্তু তাঁর সঙ্গে যে রণবীরের কোনও সম্পর্ক ছিল না সে কথা স্বীকার করেন মাহিরা নিজেই। সম্পর্কের কথা পুরোটাই রটনা বলে জানান অভিনেত্রী।

১৬ ১৭
Mahira Khan

অভিনয়ের পাশাপাশি বিভিন্ন নামী সংস্থার বিজ্ঞাপনের প্রচারের মুখ হিসাবে দেখা যায় মাহিরাকে। ২০২২ সালে ‘দ্য লিজেন্ড অফ মৌলা জাঠ’, এবং ‘নিলোফার’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় তাঁকে। এর মধ্যে ‘দ্য লিজেন্ড অফ মৌলা জাঠ’ পাকিস্তানের সবচেয়ে হিট ছবির তকমা পেয়েছে।

১৭ ১৭
Mahira Khan

চলতি বছরের সেপ্টেম্বর মাসে ‘রাজিয়া’ নামের এক পাকিস্তানি ধারাবাহিক মুক্তি পাওয়ার কথা। এই ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে মাহিরাকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE