• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাইফস্টাইল

কোনওটায় ট্যাঙ্কের ইঞ্জিন, কোনওটা ১৭ ফুট উঁচু! এই বাইকগুলি দেখেছেন?

শেয়ার করুন
giant bikes
বাইক তো অনেক দেখেছেন— দামি, অসাধারণ লুক, অসাধারণ ফিচারবিশিষ্ট। কিন্তু বিশ্বে এমন কিছু দৈত্যাকার বাইক আছে, যেগুলো দেখলে আপনি ভাবতে পারেন, এরকমও বাইক হয়! কোনওটা তৈরি হয়েছে ট্যাঙ্কের ইঞ্জিন দিয়ে, কোনওটা আবার ১৭ ফুট উঁচু! তেমনই কিছু বাইক রইল এই গ্যালারিতে।
panzer
প্যানজার বাইক: এটি একটি মনস্টার বাইক। জার্মান সংস্থা হার্জার বাইক-স্কিমিড এই বাইকটি তৈরি করে। গাড়িটির ডিজাইন করেন টিলো এবং উইলফ্রেড নিবেল নামে দুই মেকানিক। বিশ্বের সবচেয় ভারী এই বাইকটি ট্যাঙ্ক বাইক নামেও পরিচিত। রাশিয়ান ট্যাঙ্ক টি৫৫-এর ইঞ্জিনব্যবহার করা হয়েছে এতে। ওজন ৪.৭ টন।
dream big
ড্রিম বিগ বাইক: ৬ মিটার লম্বা এবং ভূমি থেকে ৩ উঁচু। তিন বছর ধরে প্রায় সাড়ে ১৬ কোটি টাকা খরচ করে বাইকটি তৈরি করেন গ্রেগরি হ্যাম। এটাকে চালানোর জন্য ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৮.২ লিটার ৮ সিলিন্ডার ইঞ্জিন। ৫০০ হর্সপাওয়ার শক্তি উত্পন্ন করে এটি। ওজন ৩ টন। সর্বোচ্চ গতি ৯৮ কিমি প্রতি ঘণ্টা।
gun 410
গান বাস ৪১০: বিশাল আকৃতির এই বাইকটি তৈরি করে জার্মান সংস্থা লেনহার্ট ম্যানুফ্যারচারিং। এটাকে বলা হয় ‘দ্য ওয়ার্ল্ডস বিগেস্ট রানিং মোটরসাইকেল’। ৩.৪৭ মিটার লম্বা। বাইকটিতে ব্যবহার করা হয়েছে ৪১০ কিউবিক ইঞ্চি ভি-টুইন ইঞ্জিন। গাড়িটি লম্বায় ১১ ফুট। দাম প্রায় ২৬ কোটি।
fabio
ফ্যাবিও রেগিয়ানি: বিশ্বের উচ্চতম বাইক এটি। উচ্চতা ১৬ ফুট ৮ ইঞ্চি। ওজনসাড়ে ৫ টন। এতে ব্যবহার করা হয়েছে ৫০০০ সিসির ভি৮ শেভ্রলে মোটর। ফ্যাবিও রেগিয়ানির ২০১৪-র এডিশন এটি।
whitelock
হোয়াইটলক টিঙ্কার টয়: ৪৮টি সিলিন্ডারযুক্ত বাইকটি তৈরি করেছে হার্টফোর্ডশায়ার সুপারবাইক সেন্টার। ৪২০০ সিসি-র বাইক এটি। এতে ব্যবহার করা হয়েছে কাওয়াসাকি কেএইচ ২৫০ ইঞ্জিন।
monster bike
মনস্টার মোটরবাইক: এর সামনে বড় বড় গাড়িও নস্যি। নিমেষে গুঁড়িয়ে দিতে পারে। এটি বানিয়েছেন অস্ট্রেলীয় অভিনেতা বট কিং রে বমন। ১৯৯৮-এ এটি তৈরি করা হয়েছে। ৯ মিটার লম্বা ও ৩ মিটার উঁচু। ৪০০ হর্সপাওয়ার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।
big toe
দ্য বিগ টো: ১৬৩৩ কেজি ওজনের এই বাইকটি তৈরি করা হয় ১৯৯৮-এ। টলেস্ট রাইডেবল মোটরসাইকেল ক্যাটাগরি গিনেস রেকর্ডও জিতেছে এই বাইক। উচ্চতা সাড়ে ৭ ফুট। সর্বোচ্চ গতি প্রায় ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা। বাইকটি তৈরি করেছেন সুইডেনের টম উইলবার্গ। এতে জাগুয়ার ভি১২ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন