Advertisement
২৪ জুলাই ২০২৪
Pooja Dadlani

৫০ কোটির সম্পত্তি, বিলাসবহুল গাড়ি! বছরে কত পারিশ্রমিক পান শাহরুখের ম্যানেজার?

শাহরুখ এবং পূজার বয়সের পার্থক্য ১৮ বছরের হলেও তাঁদের জন্মদিন একই দিনে। শাহরুখের ব্যস্ত জীবনকে সময়ানুযায়ী সাজিয়ে দেওয়া থেকে শুরু করে বাদশার বহু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্বও রয়েছে পূজার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১০:২৬
Share: Save:
০১ ২২
Pooja Dadlani

একই দিনে জন্মদিন। পড়াশোনাও করেছেন একই বিষয় নিয়ে। ১২ বছর ধরে কাজ করছেন। তবে ম্যানেজার নন, পূজা দাদলানিকে খান পরিবারের সদস্যই মনে করেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান।

০২ ২২
Pooja Dadlani

২০১২ সাল। শাহরুখের কেরিয়ারে তত দিনে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডর’, ‘বীর-জ়ারা’, ‘বাদশা’, ‘বাজিগর’, ‘ডন’-এর মতো বহু সফল সিনেমা জুড়ে গিয়েছে। অভিনেতার জীবনযাপন এবং ব্যবসা সংক্রান্ত যাবতীয় দায়িত্বভার সামলাতে শাহরুখের ম্যানেজার পদে নিযুক্ত হন পূজা।

০৩ ২২
Pooja Dadlani

শাহরুখের মতো পূজাও গণজ্ঞাপন নিয়ে পড়াশোনা করেছেন। কম বয়স থেকে রোজগারও করেছেন তিনি। ২০১২ সালে শাহরুখের ম্যানেজার হিসাবে কাজ শুরু করেন তিনি।

০৪ ২২
Pooja Dadlani and Shah Rukh Khan

শাহরুখ এবং পূজার বয়সের পার্থক্য ১৮ বছরের হলেও তাঁদের জন্মদিন একই। শাহরুখের ব্যস্ত জীবনকে সময়ানুযায়ী সাজিয়ে দেওয়া থেকে শুরু করে বাদশার বহু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব রয়েছে পূজার।

০৫ ২২
Shah Rukh Khan and Gauri Khan

শাহরুখ এবং গৌরী খানের মালিকানায় যে প্রযোজনা সংস্থা রয়েছে, তার ব্যবসায়িক কাজ সামলান পূজা।

০৬ ২২
Shah Rukh Khan, Juhi Chawla and Pooja Dadlani

২০০৮ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলের মালিকানা পান শাহরুখ এবং বলি অভিনেত্রী জুহি চাওলা। কেকেআরের যাবতীয় ব্যবসায়িক কার্যকলাপ নখদর্পণে রয়েছে পূজার।

০৭ ২২
Pooja Dadlani

বলিপাড়ার অধিকাংশ জনপ্রিয় তারকার সঙ্গে পরিচিতি রয়েছে পূজার। শাহরুখের সমাজমাধ্যমে জনসংযোগ সংক্রান্ত অধিকাংশ পোস্টের দায়িত্বে থাকেন পূজা।

০৮ ২২
Pooja Dadlani

সিনেমার প্রচারে গেলে অথবা দেশ-বিদেশের কোথাও অনুষ্ঠানে গেলে মঞ্চের সামনে ফোনের ক্যামেরা অন করে হাজির থাকেন পূজা। অভিনেতার জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত ক্যামেরাবন্দি করেন তিনি।

০৯ ২২
Chennai Express poster

কানাঘুষো শোনা যায়, ২০১৩ সালে মুক্তি পাওয়া শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে নাকি টাকাও ঢেলেছিলেন পূজা।

১০ ২২
Pooja Dadlani and Shah Rukh Khan

শাহরুখের ম্যানেজার হিসাবে ১২ বছর আড়ালে থেকেই কাজ করেছেন পূজা। কিন্তু ক্যামেরার নজর এড়াতে পারেননি তিনি। শাহরুখের সর্ব ক্ষণের সঙ্গী হিসাবে সব সময় অভিনেতার পাশে দেখা গিয়েছে পূজাকে।

১১ ২২
Shah Rukh Khan

বড় পর্দায় ক্যামেরার সামনেও দেখা গিয়েছে পূজাকে। ২০২২ সালে অভিনেতা আর মাধবনের পরিচালনায় মুক্তি পায় ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। এই ছবিতে অতিথিশিল্পী হিসাবে অভিনয় করেছিলেন শাহরুখ। শাহরুখ অভিনীত দৃশ্যেই এক ঝলকের জন্য দেখা গিয়েছিল পূজাকে।

১২ ২২
Pooja Dadlani

বলিপাড়া সূত্রে খবর, হিন্দি ফিল্মজগতের তারকাদের যত জন ম্যানেজার রয়েছেন, তাঁদের মধ্যে পূজা সবচেয়ে ধনী। অন্য ম্যানেজারদের চেয়ে পারিশ্রমিকের দিক দিয়েও এগিয়ে রয়েছেন তিনি।

১৩ ২২
Pooja Dadlani

বলিপাড়ার অধিকাংশের দাবি, বছরে সাত থেকে ন’কোটি টাকা উপার্জন করেন পূজা।

১৪ ২২
Pooja Dadlani and Shah Rukh Khan

বলিপাড়ার অন্দরমহলে কান পাতলে শোনা যায়, ম্যানেজার পদে কাজ করার দরুণ শাহরুখের কাছ থেকে মাসে ৬০ লক্ষ টাকা বেতন পান পূজা।

১৫ ২২
Pooja Dadlani

২০২১ সালের একটি রিপোর্ট অনুযায়ী, পূজার মোট সম্পত্তির পরিমাণ ৪৫ থেকে ৫০ কোটি টাকা।

১৬ ২২
Pooja Dadlani

মুম্বইয়ের বান্দ্রায় ফ্ল‌্যাট রয়েছে পূজার। কানাঘুষো শোনা যায়, এই ফ্ল্যাটের বাজারমূল্য প্রায় আট কোটি টাকা।

১৭ ২২
Shah Rukh Khan and Gauri Khan

শাহরুখ-পত্নী গৌরী পেশায় গৃহসজ্জাশিল্পী। বলিপাড়া সূত্রে খবর, পূজার ফ্ল্যাটটি বিলাসবহুল আসবাবে সাজিয়ে দিয়েছেন গৌরী নিজেই।

১৮ ২২
Pooja Dadlani

মার্সিডিজ় ব্র্যান্ডের নীল রঙের একটি গাড়ি রয়েছে পূজার। এই গাড়িটির বাজারমূল্য প্রায় ৮০ লক্ষ টাকা।

১৯ ২২
Pooja Dadlani with her family

২০০৮ সালে হিতেশ গুরনানি নামে এক ব্যবসায়ীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন পূজা। মুম্বইয়ে এক গয়না প্রস্তুতকারী সংস্থার মালিক হিতেশ।

২০ ২২
Pooja Dadlani with her family

বিয়ের আট বছর পর ২০১৬ সালে এক কন্যাসন্তানের জন্ম দেন পূজা। তাঁর কন্যার নাম রেয়না।

২১ ২২
Pooja Dadlani with her daughter

বলিপাড়া সূত্রে খবর, রেয়নার সঙ্গে শাহরুখ-পুত্র আব্রাহমের ভাল বন্ধুত্ব রয়েছে। শাহরুখের সঙ্গে কর্মসূত্রে কোথাও গেলে কন্যা রেয়নাকে মাঝেমধ্যে নিয়ে যান পূজা।

২২ ২২
Pooja Dadlani, Shah Rukh Khan and Gauri Khan

বলিউডের ‘কিং খান’-এর ম্যানেজার হিসাবে জনপ্রিয়তা রয়েছে পূজার। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় পূজার অনুগামীর সংখ্যা সাড়ে ছ’লক্ষের গণ্ডি পার করে ফেলেছে। সমাজমাধ্যমে নিজের ছবি পোস্ট করার পাশাপাশি শাহরুখের ছবি এবং ভিডিয়োও পোস্ট করেন বলিউডের সবচেয়ে ধনী ম্যানেজার।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE