Advertisement
০৩ মে ২০২৪
Akasa Singh

‘বিগ বস্’-এর ঘরে প্রেম! বলি গায়কের হাত ধরে কেরিয়ার শুরু হয় বিশ্বকাপের মঞ্চ কাঁপানো আকাসার

এক বলি গায়কের হাত ধরে হিন্দি ফিল্মজগতে আত্মপ্রকাশ করেছিলেন। রবিবার ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচে গুজরাতের আমদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের মঞ্চে পারফর্ম করলেন ‘নাগিন’ মিউজ়িক ভিডিয়ো খ্যাত আকাসা সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৮:১৪
Share: Save:
০১ ২০
Akasa Singh

কখনও অভিনয়ে, কখনও সঞ্চালনায়, কখনও বা ‘বিগ বস্’-এর ঘরে প্রতিযোগী হিসাবে দেখা গিয়েছে তাঁকে। তবে জনপ্রিয় হয়েছেন গায়িকা হিসাবেই। এক বলি গায়কের হাত ধরে হিন্দি ফিল্মজগতে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। রবিবার ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচে গুজরাতের আমদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের মঞ্চে পারফর্ম করলেন ‘নাগিন’ মিউজ়িক ভিডিয়ো খ্যাত সেই আকাসা সিংহ।

০২ ২০
Akasa Singh

১৯৯৪ সালের ২ এপ্রিল মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম আকাসার। তাঁর বাবা এবং ভাই দু’জনেই সঙ্গীতজগতের সঙ্গে যুক্ত। আকাসার মা ছিলেন নৃত্যশিল্পী।

০৩ ২০
Akasa Singh

আকাসা এক পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমার বাবা সারা দিন বাড়িতে গান শুনত। বাবাকে মঞ্চে পারফর্ম করতে দেখে আমার এত ভাল লাগত যে ছোটবেলা থেকেই আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম বড় হয়ে গায়িকাই হব।’’

০৪ ২০
Akasa Singh

স্কুলে পড়াকালীন অভিনয়ের প্রতি আগ্রহ জেগেছিল আকাসার। মাত্র ১৫ বছর বয়সে একটি পঞ্জাবি ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি। তার পর টানা এক বছর ছোট পর্দায় অভিনয় করেন আকাসা।

০৫ ২০
Akasa Singh

১৭ বছর বয়সে বলি গায়ক মিকা সিংহের ব্যান্ডের সঙ্গে যুক্ত হন আকাসা। ব্যান্ডের সদস্যদের মধ্যে তিনিই একমাত্র মহিলা ছিলেন। ব্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার সূত্রে দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় পারফর্ম করার সুযোগ পান আকাসা। বলিপাড়া সূত্রে খবর, আকাসার পরিবারের সঙ্গেও সম্পর্ক রয়েছে মিকার।

০৬ ২০
Akasa Singh

মিকার ব্যান্ডের সঙ্গে যুক্ত থাকাকালীন ইউটিউবে গান গেয়ে ভিডিয়ো পোস্ট করেন আকাসা। সেই ভিডিয়োগুলি গানের একটি রিয়্যালিটি শোয়ের নির্মাতাদের নজরে পড়লে আকাসাকে সেই শোয়ে অং‌শগ্রহণ করতে ডেকে পাঠানো হয়।

০৭ ২০
Akasa Singh

২০১৪ সালে গানের রিয়্যালিটি শোয়ে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন আকাসা। প্রতিযোগিতায় বিজয়ী না হলেও প্রথম পাঁচ জনের মধ্যে নাম লিখিয়ে ফেলেন তিনি।

০৮ ২০
Akasa Singh

রিয়্যালিটি শোয়ে থাকাকালীন আকাসার পরিচয় হয় বলি গায়ক হিমেশ রেশমিয়ার সঙ্গে। আকাসাকে হিন্দি ছবিতে গান গাওয়ার সুযোগ করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন হিমেশ।

০৯ ২০
Akasa Singh

কথার খেলাপ না করে আকাসাকে হিন্দি ছবিতে গান গাওয়ার সুযোগও দেন হিমেশ। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘সনম তেরি কসম’ ছবিতে গান করতে দেখা যায় আকাসাকে। এই ছবিতে ‘খিঁচ মেরি ফোটো’ গান গেয়ে হিন্দি ফিল্মজগতে রাতারাতি পরিচিতি পান তিনি।

১০ ২০
Akasa Singh

২০১৬ সালে ‘অ্যাঞ্জেলস অফ রক’ নামে নারীর ক্ষমতায়ন সংক্রান্ত একটি শোয়ের সঞ্চালনা করেন আকাসা। একই বছরে ‘ইয়ে হ্যায় আশিকি’ নামে একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করতেও দেখা যায় তাঁকে।

১১ ২০
Akasa Singh

২০১৮ সালে ‘ঠগ রানঝা’ নামে একক ভাবে একটি মিউজ়িক ভিডিয়ো বানান আকাসা। এক মাসের মধ্যেই সেই ভিডিয়োটি ২ কোটি ৭০ লক্ষ নেটব্যবহারকারীদের মধ্যে ছড়িয়ে পড়ে।

১২ ২০
Akasa Singh

২০১৮ সালে ‘সিক্রেট সাইড’ নামে একটি শোয়ের সঞ্চালনার সঙ্গেও যুক্ত হন আকাসা। ‘সুইটি ওয়েডস এনআরআই’, ‘ভারত’, ‘ড্রাইভ’, ‘গুড নিউজ়’, ‘লভ আজ কাল’-এর মতো হিন্দি ছবিতে গান করেন আকাসা।

১৩ ২০
Akasa Singh

‘মায়া’ এবং ‘টুইস্টেড ২’ ওয়েব সিরিজ়েও গান করার সুযোগ পান আকাসা। ২০১৯ সালে জনপ্রিয় গায়িকা আস্থা গিলের সঙ্গে ‘নাগিন’ মিউজ়িক ভিডিয়োয় গান গেয়ে জনপ্রিয়তা আরও বৃদ্ধি পায় আকাসার।

১৪ ২০
Akasa Singh

২০২১ সালে ‘বিগ বস্’-এর ঘরে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন আকাসা। পঞ্চম সপ্তাহে প্রতিযোগিতা থেকে বার হয়ে গেলেও সহ-প্রতিযোগী প্রতীক সহজপালের সঙ্গে আকাসার সম্পর্ক নিয়ে কাটাছেঁড়া শুরু হয়।

১৫ ২০
Akasa Singh

‘বিগ বস্’-এর ঘরে থাকাকালীন ভাল বন্ধুত্ব গড়ে ওঠে আকাসা এবং প্রতীকের। প্রতিযোগিতা থেকে বাদ পড়ার পরেও প্রতীককে সমর্থন করতে দেখা যায় আকাসাকে। কানাঘুষো শোনা যায় প্রতীকের সঙ্গে সম্পর্কে রয়েছেন আকাসা।

১৬ ২০
Akasa Singh

‘বিগ বস্’-এর ফাইনাল পর্বের অনুষ্ঠান শেষ হওয়ার পর আকাসার গাড়িতে উঠতে দেখা যায় প্রতীককে। ছবিশিকারিদের ক্যামেরার লেন্সে তা ধরাও পড়ে। গাড়িতে প্রতীকের পাশে বসে থাকতে দেখা যায় আকাসাকে।

১৭ ২০
Akasa Singh

আকাসার সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হলে প্রতীক এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন তাঁরা দু’জনে খুব ভাল বন্ধু। প্রতীক বলেছিলেন, ‘‘আকাসা খুবই ভাল মনের মানুষ। ও খুব স্পষ্ট কথা বলে। আমার সঙ্গে বন্ধুত্ব থাকল কি থাকল না সে বিষয়ে ভাবে না ও। আমি কিছু ভুল করলে তা মুখের উপর বলে। সকলের এই সাহস থাকে না।’’

১৮ ২০
Akasa Singh

ইউটিউবে নিজস্ব চ্যানেল রয়েছে আকাসার। ইউটিউব মাধ্যমে নিজের মিউজ়িক ভিডিয়ো পোস্ট করেন তিনি।

১৯ ২০
Akasa Singh

সমাজমাধ্যমে আকাসার অনুরাগী মহলও চোখে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুরাগী সংখ্যা সাড়ে ৭ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

২০ ২০
Akasa Singh

চলতি বছরের ডিসেম্বর মাসে ওটিটি প্ল্যাটফর্মে ‘চমক’ নামে একটি ওয়েব সিরিজ় মুক্তি পেতে চলেছে। এই সিরিজ়ে মিকা সিংহের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে আকাসাকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE