Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Instagram

ইনস্টাগ্রামে জোর লড়াই রোনাল্ডো-মেসির! কিছুটা পিছিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক

ইনস্টাগ্রামে যাঁর অনুগামী যত বেশি, তিনি তত বড় তারকা! এই তালিকার প্রথম দশে কারা রয়েছেন?

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৪
Share: Save:
০১ ১৪
image of instagram

২০১০ সালে ইনস্টাগ্রামের পথচলা শুরু। তার পর বহু বার ভোল পাল্টেছে এই সমাজমাধ্যম। আগে শুধু ছবি দেখা যেত। এখন প্রিয়জন, পরিচিতদের সঙ্গে যোগাযোগের সূত্র এই ইনস্টাগ্রাম। কেনাকাটা থেকে সামাজিক অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার মঞ্চ। রোজগারের উপায়। বিনোদনেরও মাধ্যম। এই ইনস্টাগ্রামের দৌলতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশাপাশি পাশের পাড়ার কিশোরীও তারকা। যাঁর অনুগামী যত বেশি, তিনি তত বড় তারকা! এই তালিকার প্রথম দশে কারা রয়েছেন?

০২ ১৪
image of Cristiano Ronaldo

ইনস্টাগ্রামে অনুগামীর সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সমাজমাধ্যমে তাঁর অনুগামীর সংখ্যা ৫৫ কোটি। গত কয়েক বছর ধরেই শীর্ষস্থান ধরে রেখেছেন সিআর সেভেন।

০৩ ১৪
image of Cristiano Ronaldo

রোনাল্ডো-ভক্তেরা মজা করে বলেন, জনসংখ্যার নিরিখে চিন এবং ভারতের পর তৃতীয় স্থানে ফুটবলারের ইনস্টাগ্রাম অ্যাকউন্ট। আমেরিকায় যত জনসংখ্যা, তার থেকেও বেশি লোক নজর রাখেন তাঁর প্রোফাইলে।

০৪ ১৪
image Lionel messi

মাঠের মতো ইনস্টাগ্রামেও তাঁরা প্রতিদ্বন্দ্বী। অনুগামীর সংখ্যা নিরিখে রোনাল্ডোর পরেই রয়েছেন লিওনেল মেসি। তাঁর অনুগামীর সংখ্যা ৪৩ কোটি ২০ লক্ষ।

০৫ ১৪
image of selena gomez

মহিলাদের মধ্যে ইনস্টাগ্রামে সব থেকে বেশি ভক্ত সেলেনা গোমেজ়ের। রোনাল্ডো, মেসির পরেই রয়েছেন এই গায়িকা। সমাজমাধ্যমে প্রোফাইল খোলা নিয়ে বেশ অনীহা ছিল সেলেনার। কিন্তু তা খুলতেই আনুগামীর সংখ্যা বেড়েছে লাফিয়ে।

০৬ ১৪
image of selena gomez

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আটপৌরে জীবনের ছবিই বেশি দেন সেলেনা। কখনও তিনি রান্না করছেন, কখনও শরীরচর্চা। মাঝেমধ্যে শুটিংয়ের ছবিও দেন। সমাজমাধ্যমে প্রায়ই মানসিক স্বাস্থ্য এবং অবসাদ নিয়ে কথা বলেন সেলেনা।

০৭ ১৪
image of Kylie Jenner

ইনস্টাগ্রামে অনুগামীর নিরিখে পঞ্চম স্থানে রয়েছেন কাইলি জেনার। তাঁর অনুগামীর সংখ্যা ৩৮ কোটি। ২০১৯ সালে ফোর্বস তাঁকে কনিষ্ঠতম ‘সেলফ-মেড’ কোটিপতি ঘোষণা করেছিল। কাইলির নিজস্ব প্রসাধনী সংস্থা রয়েছে। রিয়্যালিটি শোতেও অংশগ্রহণ করেছিলেন তিনি।

০৮ ১৪
image of Dwayne Johnson

কাইলির পরে রয়েছেন ডয়েন জনসন। ইনস্টাগ্রামে তাঁর প্রোফাইলের নাম ‘ডয়েন দ্য রক জনসন’। হলিউডের এই নায়ক অতীতে কুস্তিতে (ডব্লুডব্লুই) চ্যাম্পিয়ন ছিলেন। নিজের শরীরচর্চার ভিডিয়ো দেন তিনি।

০৯ ১৪
image of Ariana Grande

সপ্তম স্থানে রয়েছেন গায়িকা আরিয়ানা গ্রান্ডে। প্রায়ই নিজের জীবনযাপন, ঘরবাড়ি, পোষ্যের ছবি দেন তিনি। ইনস্টাগ্রামে আরিয়ানার ফলোয়ারের সংখ্যা ৩৫ কোটি ৭০ লক্ষ।

১০ ১৪
image of kim Kardashian

তিনি যা-ই করেন, তা-ই খবর। ইনস্টাগ্রামেও যে তিনি চর্চাতেই থাকবেন, সেটাই স্বাভাবিক। অনুগামীর সংখ্যার নিরিখে অষ্টম স্থানে রয়েছেন কিম কার্দাশিয়ান। তাঁর অনুগামীর সংখ্যা ৩৪ কোটি ৬০ লক্ষ।

১১ ১৪
image of beyonce Knowles

কিমের পর রয়েছেন বেয়ন্সে নোলস। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ২৯ কোটি ৭০ লক্ষ। ‘লেমনেড’ অ্যালবাম মুক্তি পাওয়ার পর সমাজমাধ্যমে বেয়ন্সের জনপ্রিয়তা বেড়েছে লাফিয়ে।

১২ ১৪
image of Kloe Kardashian

ইনস্টাগ্রামে জনপ্রিয়তার নিরিখে কিমের সঙ্গেই স্থান পেয়েছেন তাঁর এক বোন ক্লো কার্দাশিয়ান। ক্লোর অনুগামীর সংখ্যা ২৯ কোটি ৫০ লক্ষ। অনুগামীর সংখ্যার নিরিখে প্রথম দশের তালিকায় ন’নম্বরে আগে ছিলেন পপ গায়ক জাস্টিন বিবার। তাঁকে হটিয়ে ওই জায়গা নিয়েছেন ক্লো। আর এক বোন কেন্ডেলও খুব বেশি পিছিয়ে নেই।

১৩ ১৪
image of Justin Bieber

দশম স্থানে রয়েছে এখন জাস্টিন বিবার। তাঁর অনুগামীর সংখ্যা ২৭ কোটি ৮০। নিজের অ্যাকাউন্ট থেকে ভক্তদের একাধিক তথ্য দিয়ে রাখেন জাস্টিন। কখনও অনুষ্ঠানের সূচি তো কখনও স্বাস্থ্যের বিষয়ে খোঁজ, বহু তথ্য মেলে তাঁর অ্যাকাউন্ট থেকে।

১৪ ১৪
image of Virat Kohli

প্রথম দশে নেই, তবে খুব বেশি পিছিয়েও নেই ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যাও নেহাত কম নয়। ২৩ কোটি ৭০ লক্ষ। সমাজমাধ্যমে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে কাটানো একাধিক মুহূর্তের ছবি পোস্ট করেন বিরাট। যদিও মেয়ে ভামিকার মুখ কখনও প্রকাশ্যে আনেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE