• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশ

মোদী ঝড়ে বিধ্বস্ত বিরোধী শিবির, হারলেন যে হেভিওয়েটরা

শেয়ার করুন
১৩ 1
বাংলায়  সিপিএম এবং কংগ্রেস কার্যত মুছে যাওয়ার মতো অবস্থায় পৌঁছেছে এ বার। দেশেও পর্যুদস্ত হয়েছেন কংগ্রেস, বিএসপি, এসপির তাবড় প্রার্থীরা। রাহুল গাঁধী থেকে এইচ ডি দেবগৌড়া বিপুল ব্যবধানে হেরে গিয়েছেন অনেকেই।
১৩ 2
দলের দায়িত্ব নেওয়ার পরে লোকসভায় প্রথম বার নরেন্দ্র মোদীর সঙ্গে টক্করে ধরাশায়ী হলেন রাহুল গাঁধী। খাস অমেঠীর গাঁধী-গড়ে স্মৃতি ইরানি হারিয়ে দিলেন তাঁকে। ব্যবধান ৫৫,১২০।
১৩ 3
কর্নাটকের টুমকুর থেকে পরাজিত হলেন এইচ ডি দেবগৌড়া। ১৩,৩৩৯ ভোটে পরাজিত হলেন জেডিএসের প্রবীণ নেতা। জিতলেন বিজেপির জি এস বাসবরাজ।
১৩ 4
মধ্যপ্রদেশের ভোপালে কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংহ পরাজিত হলেন সাধ্বী প্রজ্ঞার কাছে। তিনি পরাজিত হলেন ৩৬৪৮২২ ভোটে।
১৩ 5
কংগ্রেসের হয়ে শত্রুঘ্ন সিন‌্হা প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বিহারের পটনা সাহিব থেকে। ২,৮৪৬৫৭ ভোটে বিজেপির রবিশঙ্কর প্রসাদ হারিয়ে দিলেন তাঁকে।
১৩ 6
দুমকা থেকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা প্রার্থী শিবু সরেন পরাজিত হলেন বিজেপি প্রার্থী সুনীল সরেনের কাছে। তিনি হেরে গেলেন ৪৭,৫৯০ ভোট। গত বছরে এই আসন থেকে ৩৯ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছিলেন প্রার্থী।
১৩ 7
মধ্যপ্রদেশের গুণায় কংগ্রেস প্রার্থী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া পরাজিত হলেন ১,২৫,৫৪৯ ভোটে। তিনি হারলেন কেপি যাদবের কাছে।
১৩ salman
উত্তরপ্রদেশের ফারুকাবাদে পরাজিত হলেন কংগ্রেস প্রার্থী সলমন খুরশিদ। ৫৫২৫৮ ভোটে খুরশিদ পরাজিত হলেন বিজেপির মুকেশ রাজপুতের কাছে। তাঁর স্থান তৃতীয়।
১৩ urmila
ঊর্মিলা মাতণ্ডকর প্রতিদ্বন্দ্বিতা করেছেন মুম্বই উত্তর কেন্দ্র থেকে। ৪,৬৫২৪৭ ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী গোপাল শেট্টির কাছে পরাজিত হলেন তিনি।
১০১৩ shila
শীলা দীক্ষিত প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন দিল্লি উত্তর-পূর্ব থেকে। তিনি বিজেপি প্রার্থী মনোজ তিওয়ারির কাছে পরাজিত হলেন ৩,৬৬১০২ ভোটে।
১১১৩ kirti
ঝাড়খণ্ডের ধানবাদ থেকে লড়েছিলেন কংগ্রেস প্রার্থী কীর্তি আজাদ। বিজেপি প্রার্থী পশুপতি নাথ সিংহের কাছে ৪৮৬১৯৪ ভোটে পরাস্ত হলেন তিনি।
১২১৩ dimple
উত্তরপ্রদেশের কনৌজ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এসপি প্রার্থী ডিম্পল যাদব। ১,২৩৫৩ ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী সুব্রত পাঠকের কাছে হেরে গেলেন মুলায়মের পুত্রবধূ।
১৩১৩ raj
উত্তরপ্রদেশের ফতেহপুর সিক্রি থেকে কংগ্রেস প্রার্থী রাজ বব্বর ৪৯৫০৬৫ ভোটে পরাজিত হলেন। বিজেপি প্রার্থী নিরঞ্জন জ্যোতি জয়ী হলেন এই কেন্দ্রে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন