Advertisement
২৫ জুলাই ২০২৪
Highest Paid Villain

কেউ পেয়েছেন ১০ কোটি তো কেউ ১৫০! তবে খলনায়কের চরিত্রে অভিনয় করে সর্বাধিক আয় পরিচিত নায়কের

বড় পর্দায় খলনায়কের চরিত্রে অভিনয় করে প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছেন বহু অভিনেতা। তবে উপার্জনের নিরিখে কোন তারকা এগিয়ে রয়েছেন তা জানেন কি?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:৪৩
Share: Save:
০১ ১৯
Bobby Deol

২০২৩ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় সন্দীপ রেড্ডি ভঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’। মুক্তির পরেই বহু বিতর্ক এবং সমালোচনায় জড়িয়ে পড়েছিল এই ছবি। তবে দর্শকের মুখে এক জনের জন্য ঝরে পড়ছিল অফুরান স্তুতিবাক্য। তিনি হলেন ববি দেওল।

০২ ১৯
Bobby Deol

বহু বছরের বিরতির পর ‘অ্যানিম্যাল’ ছবির হাত ধরে বড় পর্দায় ফিরে এলেন ববি। এই ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা পেয়েছেন ববি।

০৩ ১৯
Bobby Deol

বলিপাড়া সূত্রে খবর, ‘অ্যানিম্যাল’ ছবিতে অভিনয় করে চার থেকে পাঁচ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন ববি।

০৪ ১৯
Kamal Haasan

দক্ষিণী তারকা কমল হাসন থেকে বলি অভিনেতা সঞ্জয় দত্ত, সইফ আলি খান— বড় পর্দায় খলনায়কের চরিত্রে অভিনয় করে প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছেন বহু অভিনেতা। তবে উপার্জনের নিরিখে কোন তারকা এগিয়ে রয়েছেন তা জানেন কি?

০৫ ১৯
Prabhas in Kalki 2898 AD

চলতি বছরে নাগ অশ্বিনের পরিচালনায় মুক্তি পাওয়ার কথা ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির। এই ছবিতে বলিউডের পাশাপাশি মিশে গিয়েছে দক্ষিণী ফিল্মজগতও। অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, দিশা পটানির মতো বলি তারকার পাশাপাশি এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে কমল হাসন, রানা দগ্গুবতী, প্রভাস এবং দুলকের সলমনের মতো দক্ষিণী তারকাদের।

০৬ ১৯
Prabhas

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কমলকে। বলিউডের অন্দরমহল সূত্রে ‌জানা গিয়েছে, এই ছবিতে অভিনয় করে ২৫ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন তিনি।

০৭ ১৯
Kamal Haasan

এখনও পর্যন্ত খলচরিত্রে অভিনয় করে উপার্জনের নিরিখে অভিনেতাদের তালিকায় এগিয়ে ছিলেন কমল। সম্প্রতি কমলকে টেক্কা দিয়ে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছেন অন্য এক দক্ষিণী অভিনেতা।

০৮ ১৯
Yash

খলনায়কের চরিত্রে অভিনয় করে কমলের চেয়ে ছ’গুণ বেশি পারিশ্রমিক পেয়ে অভিনেতাদের তালিকায় শীর্ষ স্থানের অধিকারী হয়েছেন দক্ষিণী অভিনেতা যশ।

০৯ ১৯
Yash

বলিপা়ড়ার অন্যতম ছবিনির্মাতা নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ ছবির কাজ শুরু হওয়ার মুখে। এই ছবিতে রামের চরিত্রে রণবীর কপূর, সীতার চরিত্রে সাই পল্লবী এবং রাবণের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে দক্ষিণী তারকা যশকে।

১০ ১৯
Yash

বলিপা়ড়ায় কানাঘুষো শোনা যায়, ‘রামায়ণ’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করে ১৫০ কোটি টাকা পারিশ্রমিক পাচ্ছেন যশ। বর্তমানে ভারতের ফিল্মজগতের সবচেয়ে দামি খলনায়ক তিনিই।

১১ ১৯
Saif Ali Khan

খলনায়কের চরিত্রে অভিনয় করে উপার্জনের নিরিখে প্রথম সারিতে নাম লিখিয়েছেন বিজয় সেতুপতি, সইফ আলি খান, সঞ্জয় দত্তের মতো অভিনেতারা।

১২ ১৯
Vijay Sethupathi

২০২৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় প্যান-ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। শাহরুখ খান অভিনীত এই ছবিতে খলচরিত্রে অভিনয় করেন বিজয় সেতুপতি।

১৩ ১৯
Vijay Sethupathi

বলিপাড়া সূত্রে খবর, ‘জওয়ান’ ছবিতে অভিনয় করে ২১ কোটি টাকা উপার্জন করেন দক্ষিণী অভিনেতা বিজয়।

১৪ ১৯
Adipurush movie poster

২০২৩ সালের জুন মাসে ওম রাউতের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিপুরুষ’। প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত এই ছবিটি মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

১৫ ১৯
Saif Ali Khan

‘আদিপুরুষ’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেন সইফ আলি খান। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ১০ কোটি টাকা আয় করেন সইফ।

১৬ ১৯
Tiger 3 movie poster Salman Khan and Katrina Kaif

২০২৩ সালের নভেম্বর মাসে মণীশ শর্মার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় স্পাই থ্রিলার ঘরানার ছবি ‘টাইগার ৩’। সলমন খান এবং ক্যাটরিনা কইফ অভিনীত ‘টাইগার’ সিরিজ়ের ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করে।

১৭ ১৯
Emraan Hashmi

‘টাইগার ৩’ ছবিতে খলচরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেতা ইমরান হাশমিকে। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ইমরান উপার্জন করেন ১০ কোটি টাকা।

১৮ ১৯
Yash

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় কন্নড় ভাষার ছবি ‘কেজিএফ’-এর দ্বিতীয় পর্ব। দক্ষিণী তারকা যশ অভিনীত এই ছবি বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে।

১৯ ১৯
Sanjay Dutt

‘কেজিএফ’-এর দ্বিতীয় পর্বে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেতা সঞ্জয় দত্তকে। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ৮ থেকে ৯ কোটি টাকা পারিশ্রমিক পান সঞ্জয়।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE