Advertisement
১৯ মে ২০২৪

‘পাঠান’ বনাম ‘টাইগার’! এক ছবিতে শাহরুখ, সলমন, নাকি আরও বড় চমক আসছে

‘পাঠান’ ছবির সাফল্যের পর আরও বড় চমক নিয়ে আসতে চলেছে যশরাজ ফিল্মস। শুরু হয়ে গিয়েছে সেই প্রস্তুতি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৫
Share: Save:
০১ ২০
photo of Pathaan.

বলিউডের বক্স অফিসে ‘পাঠান’ ঝড় অব্যাহত। বিশ্ব জুড়ে হাজার কোটি আয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে শাহরুখ খানের ছবি। করোনা অতিমারি পরবর্তী অধ্যায়ে বলিপাড়ার ঘরে ‘লক্ষ্মী’ এনে দিয়েছে যশরাজ ফিল্মসের এই ছবি।

ছবি সংগৃহীত।

০২ ২০
photo of Shahrukh Khan

বি-টাউনের পাশাপাশি শাহরুখ খানের কেরিয়ারের জন্যও ‘পাঠান’ এক লক্ষ্মীলাভই বটে। ৪ বছর পর রুপোলি পর্দায় প্রত্যাবর্তন ঘটেছে সুপারস্টারের। তার আগে পর পর ফ্লপ ছবি। ফ্লপের সেই ফাঁড়া কাটিয়ে বক্স অফিসে ঘুরে দাঁড়ানো শাহরুখের কাছে এক প্রকার পরীক্ষা ছিল। সেই পরীক্ষায় বিপুল নম্বর পেয়ে পাশ করেছেন শাহরুখ।

ছবি সংগৃহীত।

০৩ ২০
photo of Yashraj Films.

‘পাঠান’ ছবির ব্যবসায়িক সাফল্য নিয়ে উচ্ছ্বসিত প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসও। সে কারণেই এ বার স্পাই ইউনিভার্সের ঘরানার ছবির দিকে ঝুঁকছে তারা।

ছবি সংগৃহীত।

০৪ ২০
photo of Salman Khan.

তবে পাঠানের হাত ধরে স্পাই ইউনিভার্সের আত্মপ্রকাশ ঘটায়নি যশরাজ ফিল্মস। ২০১২ সালে মুক্তি পেয়েছিল সলমন খান এবং ক্যাটরিনা কাইফের ছবি ‘এক থা টাইগার’। সেই ছবিও বক্স অফিসে তুফান তুলেছিল।

ছবি সংগৃহীত।

০৫ ২০
photo of Hrithik Roshan

শাহরুখ, সলমন ছাড়াও যশরাজের স্পাই ইউনিভার্সের ছবিতে বলিউডের আরও এক নায়ক নাম লিখিয়েছেন। তিনি হলেন হৃত্বিক রোশন।

ছবি সংগৃহীত।

০৬ ২০
photo of the poster of War movie

২০১৯ সালে মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দের ‘ওয়ার’ ছবি। এই ছবিতে হৃত্বিকের সঙ্গে ছিলেন হাল আমলের টাইগার শ্রফ। ছবিতে কবীর ধালিওয়ালের চরিত্রে অভিনয় করেছিলেন হৃত্বিক। এই ছবিও সফল হয় বক্স অফিসে।

ছবি সংগৃহীত।

০৭ ২০
photo of Salman Khan.

শাহরুখের ‘পাঠান’ ছবিতে ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে সলমনকে। চলতি বছরের দীপাবলির সময় মুক্তি পাওয়ার কথা সলমনের ‘টাইগার ৩’। শোনা গিয়েছে, ওই ছবিতে পাঠানের অবতারে ক্যামিও চরিত্রে দেখা যাবে শাহরুখকে।

ছবি সংগৃহীত।

০৮ ২০
photo of Shahrukh Khan

তবে ‘পাঠান’ ছবির অভাবনীয় সাফল্যের পর বলিউডে অ্যাকশন ছবির উপর জোর দেওয়ার কথা ভাবছে যশরাজ ফিল্মস। ভারতীয় চলচ্চিত্রের আঙিনায় সবচেয়ে বড় অ্যাকশন ছবি তৈরির ইচ্ছাপ্রকাশ করেছেন প্রযোজক-পরিচালকরা।

ছবি সংগৃহীত।

০৯ ২০
photo of  Salman Khan.

শোনা গিয়েছে, এমন একটি অ্যাকশন ছবির কথা ভাবছে যশরাজ ফিল্মস, যেখানে শাহরুখের পাঠান বনাম সলমনের টাইগারের দ্বৈরথের সাক্ষী থাকবেন দর্শকরা। অর্থাৎ, দুই সুপারস্টারের মুখোমুখি লড়াই।

ছবি সংগৃহীত।

১০ ২০
photo of Shahrukh Khan

এমন ছবির চিত্রনাট্যও নাকি প্রাথমিক স্তরে তৈরি হয়ে হয়েছে। ‘পিঙ্কভিলা’ সূত্রে খবর, দুই মহাতারকাকে নিয়ে এই ছবির প্রাথমিক কাজ নাকি শুরু হয়ে গিয়েছে। ১৯৯৫ সালে ‘করণ-অর্জুন’ ছবির পর এই প্রথম শাহরুখ এবং সলমনকে পুরো ছবি জুড়ে পাওয়া যাবে।

ছবি সংগৃহীত।

১১ ২০
photo of Shahrukh Khan and Salman Khan.

‘করণ-অর্জুন’ ছবির পর একাধিক ছবিতে এই দুই নায়ককে দেখা গিয়েছে ঠিকই, তবে তা কিছু সময়ের জন্য। যেমন ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির নায়ক শাহরুখই। এই ছবিতে অতিথি শিল্পী হিসাবে দেখা গিয়েছিল সলমনকে। ‘পাঠান’ ছবির ক্ষেত্রেও তাই।

ছবি সংগৃহীত।

১২ ২০
photo of Shahrukh Khan and Salman Khan.

শাহরুখ এবং সলমন— বলিউডের এই দুই খানের প্রতাপ নেহাত কম নয়। তাঁদের অনুরাগীর সংখ্যা অগুনতি। ফলে দুই নায়ককে যদি এক ছবিতে দেখা যায়, তা হলে সেই ছবির ব্যবসায়িক সাফল্য আকাশ ছুঁতে পারে, এমনটাই মনে করছেন প্রযোজকরা। আর সে কারণেই এই ছবির উপর জোর দিয়েছে যশরাজ ফিল্মস।

ছবি সংগৃহীত।

১৩ ২০
Photo of Aditya Chopra

শোনা গিয়েছে, শাহরুখ এবং সলমনের এই ছবির কাহিনি নাকি নিজে হাতেই সামলাচ্ছেন প্রযোজক আদিত্য চোপড়া। তাঁর সঙ্গে শ্রীধর রাঘবন। যাঁকে যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের গল্প লেখার জন্য মেন্টর হিসাবে নিয়োগ করা হয়েছে।

ছবি সংগৃহীত।

১৪ ২০
photo of Aamir Khan.

‘পাঠান’-এর সাফল্যের পর আরও এক খবর চর্চায় এসেছে। সেই গুঞ্জনে যাঁর নাম উঠে এসেছে, তিনি হলেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। হ্যাঁ, আমির খান।

ছবি সংগৃহীত।

১৫ ২০
photo of Pathaan.

যশরাজের স্পাই ইউনিভার্সের ছবিতে কি আগামী দিনে আমির খানকেও দেখা যেতে পারে? এমন জল্পনাই উসকে দিয়েছেন ‘পাঠান’ ছবির স্ক্রিন রাইটার আব্বাস টায়ারওয়ালা।

ছবি সংগৃহীত।

১৬ ২০
photo of Aamir Khan and Shahrukh Khan.

‘বলিউডলাইফ’কে দেওয়া এক সাক্ষাৎকারে আব্বাস বলেছেন, ‘‘ওরা (যশরাজ) স্পাই ইউনিভার্স তৈরি করেছে। আশা করছি, পাঠান, টাইগার, কবিরের সঙ্গে আরও অনেক ছবি তৈরি করা হবে। তা হলে আমির খানকে নিয়ে কেন কোনও ছবি তৈরি করা হবে না!’’

ছবি সংগৃহীত।

১৭ ২০
photo of Aamir Khan.

তা হলে কি আগামী দিনে স্পাই ইউনিভার্সের কোনও ছবিতে আমির খানকে দেখা যাবে? এই প্রশ্নে আব্বাস অবশ্য বলেছেন, ‘‘না, আমি আমার মতামতটা বলেছি। মানে, আপনি যদি স্পাই ইউনিভার্সের ছবি বানান, তা হলে আমির খানের মতো কাউকে কেন নেওয়া হবে না?’’

ছবি সংগৃহীত।

১৮ ২০
photo of Aamir Khan.

এই প্রসঙ্গে তাঁর সংযোজন, ‘‘এটা বলতে পারি যে, এ রকম কিছুই কথা হয়নি। কেবল মাত্র আমার কল্পনার কথা বললাম। ভেবে দেখুন আমির যদি এমন কোনও ছবি করেন, তা হলে কতটা উত্তেজক হবে সেটা।’’

ছবি সংগৃহীত।

১৯ ২০
photo of Aamir Khan.

তবে আমির খান এখনও পর্যন্ত এ নিয়ে কিছুই জানাননি। তাঁর শেষ ছবি ‘লাল সিংহ চড্ডা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। তাঁর ভক্তদের ধারণা, এর পর এমন কোনও ছবিই আমির করবেন, যার হাত ধরে দর্শকমহলে প্রত্যাশা পূরণ করতে পারবেন।

ছবি সংগৃহীত।

২০ ২০
photo of Pathaan and ek tha tiger

বক্স অফিসে দৌড় এখনও থামেনি ‘পাঠান’-এর। তার মধ্যেই ছবির সাফল্যকে গায়ে মেখে আগামী দিনের প্রস্তুতি যে শুরু হয়ে গিয়েছে যশরাজের ঘরে, তা বোঝাই যাচ্ছে।

ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE