• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

সচিন থেকে রোনাল্ডো... করোনা-যুদ্ধে কে কত টাকা দিলেন জেনে নিন

শেয়ার করুন
১৭ Main pix
বিশ্ব জুড়ে করোনাভাইরাস তৈরি করেছে আতঙ্কের পরিবেশ। গোটা দুনিয়া কার্যত লকডাউন। বন্ধ খেলাধূলার সব ইভেন্ট। কিছু ইভেন্ট পিছিয়ে গিয়েছে কয়েক মাস। কিছু আবার পিছিয়ে গিয়েছে এক বছর। এই আবহে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন ক্রীড়াবিদরা। সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁরা।
১৭ Sachin
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সচিন তেন্ডুলকর দিয়েছেন ৫০ লক্ষ টাকা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি দিয়েছেন ২৫ লক্ষ টাকা। আর ২৫ লক্ষ টাকা দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি অর্থ করোনার বিরুদ্ধে লড়াইয়ে দিয়েছেন।
১৭ Sourav
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও এগিয়ে এসেছেন। দুঃস্থদের জন্য একটি সংস্থার ৫০ লক্ষ টাকার চাল বিতরণ করবেন তিনি।
১৭ MSD
শোনা গিয়েছিল, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি পুণের এক সংস্থাকে এই খাতে দিয়েছেন এক লক্ষ টাকা। তবে পরে এই খবর মিথ্যা বলে দাবি করেছেন সাক্ষী।
১৭ LRS
বাংলার প্রাক্তন অধিনায়ক ও অধুনা রাজ্য সরকারের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্ল বিধায়ক হিসেবে তাঁর তিন মাসের বেতন ও বোর্ডের তিন মাসের পেনশন দিয়েছেন ত্রাণ তহবিলে। ময়দানের বিভিন্ন ক্লাবের মাঠকর্মীদের জন্য তিনি দান করেছেন ছয় বস্তা চাল, ডাল, আলু ও বিভিন্ন সবজি।
১৭ Irfan, Yusuf
ইউসুফ পাঠান ও ইরফান পাঠান, বডোদরার দুই ক্রিকেটার ভাই স্থানীয় পুলিশ ও স্বাস্থ্য দফতরকে চার হাজার মাস্ক সরবরাহ করেছেন।
১৭ Dhawan
এগিয়ে এসেছেন বাঁ-হাতি ওপেনার শিখর ধওয়নও। তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন। তবে ঠিক কত টাকা তিনি দান করেছেন, তা পরিষ্কার নয়।
১৭ Ronaldo
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও তাঁর ফুটবল এজেন্ট জর্জ মেন্দেস পর্তুগালের হাসপাতালে থাকা করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে ১০ লক্ষ ডলারেরও বেশি দান করেছেন।
১৭ Messi
বার্সেলোনার একটি হাসপাতালে ১০ লক্ষ ইউরো দান করেছেন লিয়োনেল মেসি। এলএম ১০ যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, তা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
১০১৭ Guardiola
পেপ গুয়ার্দিওলা আর্থিক সাহায্য করেছেন বার্সেলোনার মেডিক্যাল কলেজ ও অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনকে। অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনের তরফে জানানো হয়েছে যে, পেপ গুয়ার্দিওলা ১০ লক্ষ ইউরো দিয়েছেন।
১১১৭ Federer
কিংবদন্তি টেনিস তারকা রজার ফেডেরারও আক্রান্তদের চিকিৎসার জন্য প্রায় ৮ কোটি টাকা দেবেন বলে জানিয়েছেন। ফেডেরার অবশ্য একা অর্থ দিচ্ছেন না। এই অঙ্কের অনেকটা দিচ্ছেন তাঁর স্ত্রী মিরকাও।
১২১৭ Novak
বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য তাঁর দেশ সার্বিয়াকে ভারতীয় মুদ্রায় ৮ কোটি টাকারও বেশি অনুদান দিয়েছেন। শ্বাসপ্রশ্বাস নেওয়ার ও জীবাণুনাশক যন্ত্রপাতি কেনার জন্যই এই অনুদান।
১৩১৭ Sindhu
ব্যাডমিন্টনে এই মুহূর্তে বিশ্বচ্যাম্পিয়ন পিভি সিন্ধু দান করেছেন মোট ১০ লক্ষ টাকা। তার মধ্যে পাঁচ লক্ষ টাকা তিনি দিয়েছেন অন্ধ্রপ্রদেশ সরকারকে। আর পাঁচ লক্ষ টাকা দিয়েছেন তেলঙ্গানা সরকারকে।
১৪১৭ Bajrang
কুস্তিগির বজরং পুনিয়াও এগিয়ে এসেছেন। হরিয়ানা সরকারের করোনাভাইরাস ত্রাণ তহবিলে ছয় মাসের বেতন দান করেছেন তিনি। তিনি রেলওয়েজের অফিসার হিসেবে কাজ করেন এখন।
১৫১৭ Hima
এশিয়ান গেমসে সোনাজয়ী হিমা তাঁর এক মাসের বেতন অসম আরোগ্য নিধি অ্যাকাউন্টে অসম সরকারকে দান করেছেন। ৪০০ মিটারে অনূর্ধ্ব-২০ বিভাগে তিনি বিশ্বচ্যাম্পিয়নও। গুয়াহাটিতে ইন্ডিয়ান অয়েলে কাজ করেন তিনি।
১৬১৭ CAB
করোনার বিরুদ্ধে যুদ্ধে এগিয়ে এল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি। রাজ্য প্রশাসনকে ২৫ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিল তারা। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ প্রয়োজনে ইডেনে কোয়রান্টিন কেন্দ্র হিসেবে ব্যবহারের প্রস্তাবও দিয়েছেন।
১৭১৭ Mohunbagan
২০ লক্ষ টাকা দিয়েছে মোহনবাগানও। দ্য আই লিগ জয়ী ক্লাব মুখ্যমন্ত্রীর বিপর্যয় মোকাবিলা তহবিলে এই অর্থ তুলে দিয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইযে আর্থিক সাহায্যব করার কথা জানানো হয়েছে ক্লাবের ওয়েবসাইটে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন