• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

দলে জাডেজা-কুলদীপ, লিডসে টসে জিতে ভারতকে ফিল্ডিং করতে পাঠালো শ্রীলঙ্কা

শেয়ার করুন
১২ Main
গ্রুপের শেষ ম্যাচে লিডসে আজ শ্রীলঙ্কার মুখোমুখি ভারত। আজকের ম্যাচে জিতে পয়েন্ট তালিকায় এক নম্বরে শেষ করাই বিরাট বাহিনীর প্রধান লক্ষ্য। টসে জিতে ব্যাটিং নিয়েছেন দিমুথ করুণারত্নে। দেখে নেওয়া যাক ভারতের প্রথম একাদশে কারা থাকলেন।
১২ Rohit
রোহিত শর্মা- চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত দ্বিতীয় সর্বাধিক রান করার পাশাপাশি চারটে শতরানও করে ফেলেছেন। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেনিংয়ে প্রধান ভরসা তিনিই।
১২ Rahul
কেএল রাহুল- শিখর ধওয়নের পরিবর্তে ওপেনিং করতে নেমে যথেষ্ট নজর কেড়েছেন রাহুল। তবে শুরুটা ভাল করলেও বড় রান করতে ব্যর্থ হচ্ছেন তিনি। এই ম্যাচে নিজেকে প্রমাণ করতে মরিয়া থাকবেন রাহুল।
১২ Kohli
বিরাট কোহালি- বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হয়েও চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত শতরান করেননি। আজ ফ্যানদের সেই চাহিদা অবশ্যই পূর্ণ করতে চাইবেন কোহালি।
১২ Rishabh
ঋষভ পন্থ- শিখর ধওয়নের পরিবর্তে দলে এসে চার নম্বরে নজর কেড়েছেন ঋষভ। বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাট করেন। তবে অল্পের জন্য অর্ধশত রান হাতছাড়া হয়ে যায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে দলের হয়ে বড় রান করতে চাইবেন তিনি।
১২ Hardik
হার্দিক পাণ্ড্য- হার্ড হিটার হার্দিকের কাছ থেকে আরও একটা ঝোড়ো ইনিংসের চাহিদা থাকবে ভারতীয় ফ্যানদের। দলে রানের গতি বজায় রাখতে হার্দিকের বিশেষ ভূমিকা থাকে। পাশাপাশি বল হাতেও তিনি সমান কার্যকর।
১২ Dhoni
মহেন্দ্র সিংহ ধোনি- ইংল্যান্ডের বিরুদ্ধে মন্থর ব্যাটিংয়ের জন্য এখনও সমালোচিত হয়ে চলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে উইকেটের পেছনে তাঁর অভিজ্ঞতা ও বুদ্ধিমত্তাকে অস্বীকার করার কোনও উপায় নেই।
১২ Kartik
দীনেশ কার্তিক- বাংলাদেশের বিরুদ্ধে দলে প্রথম সুযোগ পেয়ে নজর কারতে ব্যর্থ হন দীনেশ কার্তিক। তবে বিশ্ব ক্রিকেট জানে ভারতের এই উইকেটকিপার ব্যাটসম্যান কী করতে পারেন।
১২ Jadeja
রবীন্দ্র জাডেজা- বিশ্বকাপে প্রথমবার দলে এলেন রবীন্দ্র জাদেজা। জাডেজা দলে আসায় ব্যাটিংয়ের গভীরতা আরও কিছুটা বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও তাঁর বোলিং আর ফিল্ডিংয়ে পারফরম্যান্স কারও অজানা নয়।
১০১২ Bhuboneswar
ভুবনেশ্বর কুমার- চোট সারিয়ে দলে ফিরে বাংলাদেশের বিরুদ্ধে পুরনো ছন্দেই দেখা গিয়েছে দলের অন্যতম স্ট্রাইক বোলার ভুবনেশ্বর কুমারকে। নক আউটের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাল পারফর্ম করে ছন্দে থাকতে চাইবেন ভুবনেশ্বর।
১১১২ Kuldeep
কুলদীপ যাদব- বিশ্বকাপে এখনও পর্যন্ত ভাল বল করলেও তেমন উইকেট পাচ্ছেন না। ফলে বাংলাদেশের ম্যাচে ডাগআউটেই বসতে হয় তাঁকে। তবে আজকের ম্যাচে এবার সুযোগ পাওয়ায় নিজিকে প্রমাণ করতে চাইবেন ভারতের এই চায়নাম্যান রিস্ট স্পিনার।
১২১২ Jasprit
যশপ্রীত বুমরা- আজকের ম্যাচে তাঁকে বিশ্রামে পাঠানোর কথা শোনা গেলেও শেষ পর্যন্ত প্রথম একাদশেই থাকছেন বুমরা। নক আউটের আগে ম্যাচ হেরে ছন্দ হারাতে না চাওয়ার জন্যই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন