• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিরাটদের মোকাবিলায় দলে কি আজ একটি পরিবর্তন করতে চলেছে পাকিস্তান?

শেয়ার করুন
১২ Pak team
আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই শুরু হতে চলেছে ভারত-পাক ‘যুদ্ধ’।ক্রিকেট বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। বিশ্বকাপের শুরুতে ম্যাচ হেরে খেই হারিয়ে ফেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে দারুণ ক্যামব্যাকে টুর্নামেন্ট জমিয়ে দিয়েছে সরফরাজদের দল। ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট যুদ্ধে কেমন হতে পারে পাকিস্তানের সম্ভাব্য একাদশ? দেখে নেওয়া যাক।
১২ Imam
ইমাম-উল-হক: পাকিস্তানের বিশ্বস্ত ওপেনার।বিশ্বকাপে পাকিস্তানের হয়ে ভালই ব্যাট করে চলেছেন এই বাঁ-হাতি। আজকের ম্যাচে তাঁর পারফরম্যান্স কেমন হয় সে দিকেই তাকিয়ে পাক শিবির।
১২ fakhar
ফখর জামান- এই বাঁ-হাতি ওপেনার পাক দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ। তাঁর একটা মারকাটারি ইনিংস পাকিস্তানকে রানের পাহাড়ে পৌঁছে দিতে পারে। ভারতকে বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে বা রান তাড়া করার ক্ষেত্রে পাক শিবির তাকিয়ে থাকবে তাঁর ব্যাটের দিকেই।
১২ Babar azam
বাবর আজম- দলে এখনও বিশেষ ছাপ ফেলতে পারেননি। তবে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। আজকের ম্যাচে তাঁর ব্যাট চলে কি না সেটাই দেখার।
১২ hafeez
মহম্মদ হাফিজ- পাকিস্তানের অন্যতম কার্যকরী অল রাউন্ডার। ব্যাট-বলে পাকিস্তানের অন্যতম শক্তি অভিজ্ঞ হাফিজ। বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যান অফ দ্য ম্যাচ হন। দল চাপে পড়লে ম্যাচ বের করতে হাফিজের জুড়ি মেলা ভার। আবার বল হাতে বিপক্ষের পার্টনারশিপ ভাঙতেও সিদ্ধহস্ত তিনি। ব্যাট-বলে তাঁর অলরাউন্ড পারফরম্যান্স দেখার অপেক্ষায় পাক শিবির।
১২ sarfaraz ahmed
সরফরাজ আহমেদ- কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর পাকিস্তানের অধিনায়কেরফিটনেস নিয়ে তুমুল কটাক্ষ ছুড়ে দেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। তবে পাকিস্তানের মিডল অর্ডার অনেকাংশই নির্ভরশীল এই উইকেটকিপার-ব্যাটসম্যানের উপর।
১২ asif ali
আসিফ আলি- স্লগ ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই টেল এন্ডার। মারকুটে ব্যাটসম্যান হিসাবে পরিচিত আসিফ ম্যাচের মোড় যে কোনও মুহূর্তে ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। ম্যাচের স্পটলাইট যে কোনও সময়ে কেড়ে নিতে পারেন ১৩১.৪৮ স্ট্রাইক রেটের এই হার্ড হিটার।
১২ shaoib malik
শোয়েব মালিক- দলের সবথেকে অভিজ্ঞ এবং নির্ভরযোগ্য অলরাউন্ডার। ব্যাট হাতে তিনি যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। বল হাতেও বিপক্ষকে নাস্তানাবুদ করতে পারেন। আজকের ম্যাচে মালিকের পারফরম্যান্স অন্যতম ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে পাকিস্তানের ম্যাচ জেতার ক্ষেত্রে।
১২ wahab riaz
ওয়াহাব রিয়াজ- পাকিস্তানের সুইং ব্রিগেডের অন্যতম অস্ত্র। ইংল্যান্ডের মাটিতে রিয়াজের বিষাক্ত সুইং বিপক্ষের ব্যাটিং লাইনআপ তছনছ করে দিয়েছে বারবার। ইনসুইং এবং আউটসুইংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের অসুবিধায় ফেলতে পারেন রিয়াজ।
১০১২ hasan ali
হাসান আলি- পাকিস্তানের পেস আক্রমণের অন্যতম অস্ত্র হাসান ভালই বল করছেন বিশ্বকাপে। তিনি আজ কেমন বল করেন সেদিকে তাকিয়ে থাকবে পাকিস্তান।
১১১২ shadab khan
শাদাব খান- দলের বোলিং লাইনআপের অন্যতম অস্ত্র।মোক্ষম সময়ে উইকেট নিয়ে বিপক্ষকে চাপে ফেলতে দলের অন্যতম ভরসা। এছাড়াও ব্যাট হাতেও তিনি বেশ স্বছন্দ।
১২১২ amir
মহম্মদ আমির- দলের পেস আক্রমণের মূল অস্ত্র আমির। গতি এবং সুইংয়ের মেলবন্ধনে বিপক্ষের ব্যাটিং লাইনআপকে ধ্বংস করে দিতে পারেন এই পেসার। পাক শিবিরের ‘পাওয়ার হাউস’ আমির কি পারবেন রোহিত, বিরাটদের পরাস্ত করতে। সেইদিকেই তাকিয়ে সরফরাজরা।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন