• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

চলতি বিশ্বকাপে সেরাদের একাদশে মাত্র এক ভারতীয়! বাকিরা কারা দেখে নিন

শেয়ার করুন
১২ ICC World Cup 2019
জমে উঠেছে বিশ্বকাপ। যে ইংল্যান্ডকে এত দিন পর্যন্ত বিশ্বকাপ জেতার অন্যতম ফেভারিট বলা হচ্ছেল, তাদের কাছে সেমিফাইনালটাই এখন কিছুটা কঠিন। এই কয়েক সপ্তাহে ব্যাটে-বলে দুর্দান্ত সব লড়াই নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। নিখাদ বিশ্বকাপের পারফরম্যান্সের উপর ভিত্তি করে যদি একটি দল বানানো যায়, তা হলে কেমন দেখতে হবে সেই দল? দেখে নেওয়া যাক।
১২ warner
ডেভিড ওয়ার্নার:স্বপ্নের ফর্মে আছেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ওপেনার। দুটো সেঞ্চুরি, টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার, সর্বাধিক রান সবই তাঁর ঝুলিতে। ওপেনিংয়ে আর অন্য কারও নাম ভাবার অবকাশই দিচ্ছেন না ওয়ার্নার। ছবি: রয়টার্স।
১২ finch
অ্যারন ফিঞ্চ: অস্ট্রেলীয় ব্যাটিং লাইনআপের অন্যতম শক্তি। সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ফিঞ্চ। যে কোনও পরিস্থিতিতে ম্যাচ বের করার ক্ষমতা রাখেন তিনি। ছবি: রয়টার্স।
১২ shakib
সাকিব অল হাসান: তাঁকে কেন যে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বলা হয়, চলতি বিশ্বকাপে তা বারবার প্রমাণ করে চলেছেন সাকিব। ব্যাট-বল দুই ক্ষেত্রেই অনবদ্য এই বাংলাদেশি বহু ম্যাচ জিতিয়েছেন দলকে। ছবি: রয়টার্স ।
১২ kohli
বিরাট কোহালি: ভারতের ব্যাটিং শক্তির মূল স্তম্ভ। তাঁর চোখ ধাঁধানো শট আর অনবদ্য টাইমিং দেখতে ভালবাসেন ক্রিকেটপ্রেমীরা। আগ্রাসী মনোভাব আর রানের খিদের দৌলতে এই রান মেশিন চলতি বিশ্বকাপে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। ছবি: এফপি ।
১২ root
জো রুট: ইংল্যান্ডের জন্যে চলতি বিশ্বকাপ ভাল না গেলেও প্রায় সমস্ত ম্যাচেই রান পেয়ে চলেছেন রুট। এ ছাড়াও বিপক্ষের পার্টনারশিপ ভাঙতে বল হাতেও কার্যকর তিনি। ছবি: রয়টার্স।
১২ kane wiliamson
কেন উইলিয়ামসন: বিশ্বকাপ যত এগিয়েছে ততই যেন বেশি করে ছন্দে ফিরেছে নিউজিল্যান্ড। কিউইদের ম্যাচ জেতানোর পিছনে কাজ করেছে কেন উইলিয়ামসনের অনবদ্য ইনিংস। যে কোনও পিচেই স্বচ্ছন্দ্য কেনের ব্যাট থেকে আরও অনেক কিছুর প্রত্যাশায় ক্রিকেটপ্রেমীরা। ছবি: রয়টার্স।
১২ rahim
মুশফিকুর রহিম: বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম শক্তি। বড় রানের টার্গেট দিতে বা তাড়া করে ম্যাচ জেতাতে টাইগারদের ভরসা মুসফিকুর। এই দলের উইকেটরক্ষক তিনিই। ছবি:রয়টার্স।
১২ stokes
বেন স্টোকস: চলতি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর একার অদম্য লড়াই এখনও টাটকা ক্রিকেটপ্রেমীদের কাছে। স্লগ ওভারে নির্মম ব্যাটিংয়ে বিপক্ষকে দুমড়ে দিতে পারেন আবার বল হাতেও সমান ভয়ঙ্কর স্টোকস। ছবি: রয়টার্স।
১০১২ Starc
মিচেল স্টার্ক: চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন অস্ট্রেলীয় এই ফাস্ট বোলার। বল হাতে তাঁর রানআপ রক্তচাপ বাড়িয়ে দেয় বিশ্বের বড় বড় ব্যাটসম্যানদের। বিশ্বকাপে এই মুহূর্তে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় এক নম্বরে তিনি। ছবি: এফপি ।
১১১২ Amir
মহম্মদ আমির: বিষাক্ত সুইং আর গতির মেলবন্ধনে বিপক্ষের ব্যাটিং লাইনআপকে একাই ধ্বংস করে দিতে পারেন। স্লোয়ার হোক বা বাউন্সার বোলিং বৈচিত্রে চলতি বিশ্বকাপে মারাত্মক দেখাচ্ছে আমিরকে। ছবি: এফপি ।
১২১২ Tahir
ইমরান তাহির: চলতি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার আশা শেষ। তবে বোলিংয়ে মুগ্ধ করেছেন এই ডান-হাতি লেগ স্পিনার। তাঁর স্পিনের ফাঁদে ধরা পড়েছেন বহু তাবড় ব্যাটসম্যান। ছবি: এপি ।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন