• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

একটিমাত্র ম্যাচ খেলেই আইপিএলকে বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক এই তারকারা

শেয়ার করুন
১১ 1
সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা এখন মগ্ন আইপিএলে। তাবড় কিংবদন্তি ক্রিকেটাররাও ২০ ওভারের ফর্ম্যাটে মজে গিয়েছেন। তবে এমন ক্রিকেট তারকারাও রয়েছেন, যাঁরা আইপিএলে মাত্র একটি করে ম্যাচ খেলেছেন। এমনই কয়েক জনের কথা দেখে নেওয়া যাক।
১১ abdur
আবদুর রাজ্জাক: ১৫৪টি ওডিআই, ১৩ টেস্ট, ৩৪টি টি২০ খেলেছেন রাজ্জাক। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেন। ২ ওভার বল করে ২৯ রান দেন। সে ম্যাচে হেরে যায় আরসিবি। পরবর্তীকালে আইপিএলে আর দেখা যায়নি এই বাংলাদেশি ক্রিকেটারকে।
১১ 3
ইউনিস খান: রাজস্থান রয়্যালসের দলে ছিলেন তিনি। গ্রেম স্মিথ, শেন ওয়াটসন, ইউসুফ পাঠানরা থাকায় তিনি সুযোগ প্রায় পাননি। একটি ম্যাচে ৭ বলে ৩ রান করেছিলেন এই পাক ব্যাটসম্যান। রাজস্থান ৪১ রানে হারে সেই ম্যাচ। আর দলে জায়গা হয়নি তাঁর।
১১ andre
আন্দ্রে নেল: মুম্বই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল ডেবিউ করেন তিনি। বীরেন্দ্র সহবাগ তাঁকে রান আউট করেন। একটিও বল খেলতে পারেননি তিনি। বল হাতে ৩ ওভারে ৩১ রান দেন তিনি। ইকনমি রেট ১০.৩৩। গৌতম গম্ভীরকে সে ম্যাচে আউট করেন তিনি। তবে আর আইপিএলে দেখা যায়নি এই প্রোটিয়া পেসারকে।
১১ dm
অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ড্যামিয়েন মার্টিনকে ২০১০ সালে নিলামে কিনেছিল রাজস্থান রয়্যালস। ২৪ বলে মাত্র ১৯ রান করেছিলেন বিখ্যাত এই অজি। চিন্নাস্বামী স্টেডিয়ামে আরসিবি জিতে যায় সেই ম্যাচ।
১১ mashrofi
মাশরফি মোর্তাজা ২০০৯ সালে ছিলেন কলকাতা নাইট রাইডার্স দলে। পরে ব্যাট করতে নেমে ২ রান করেন তিনি। মোর্তাজা ৪ ওভার বল করে ৫৮ রান দেন, ইকনমি রেট ১৪.৫০। ওই ম্যাচ জিতে যায় ডেকান চার্জার্স। পরে দলে থাকলেও আর মাঠে নামেননি এই অলরাউন্ডার।
১১ brad
ব্র্যাড হাডিন, অস্ট্রেলিয়ার এই উইকেটকিপার-ব্যাটসম্যান ২০১১ সালে ইডেন গার্ডেন্সে কলকাতার হয়ে একটি মাত্র ম্যাচ খেলেছিলেন। দুটি চার, একটি ছয়ের সাহায্যে ১৮ রান করেন তিনি। কিন্তু ৯ উইকেটে ম্যাচ হারে কেকেআর। আর কোনও দিনই এই অজিকে দেখা যায়নি আইপিএলে।
১১ doug
নিউজিল্যান্ডের অলরাউন্ডার ডউগ ব্রেসওয়েল ২০১২ সালে খেলেন দিল্লি ক্যাপিটালসে। ৪ ওভার বল করেন, ৩২ রানে ৩ উইকেট নেন। প্যাভিলিয়নে ফেরান বিরাট কোহালিকে। কিন্তু অদ্ভুত ভাবে বাদ পড়েন দল থেকে। আর কখনও ফিরে আসেননি আইপিএলে।
১১ darren
ডারেন ব্রাভো কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্টসের বিরুদ্ধে খেলেন। কেকেআর ম্যাচ জেতে, তবে ডারেন পরবর্তীতে সুযোগ পাননি আর।
১০১১ 10
আকিলা ধনঞ্জয়: মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলে ৫ বলে ৪ রান করেন। ৪ ওভার বলে করে ৪৭ রান দেন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। শ্রীলঙ্কার এই তারকা স্পিনারকে এখনও পর্যন্ত আইপিএলে আর দেখা যায়নি।
১১১১ 14
অস্ট্রেলিয়ার পেসার মাইকেল নেসের। ২০১৩ সালে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলেন তিনি। ৪ ওভারে ৬২ রান দেন । ডেথ ওভারে খুব খারাপ পারফর্ম্যান্স ছিল তাঁর। ২ ওভারে ৩৩ রান দেন। ডেভিড মিলারের অবিশ্বাস্য শতকের জেরে পঞ্জাব জিতলেও নেসের সুযোগ পাননি।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন