• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের প্রথম দিনের গুরুত্বপূর্ণ পাঁচ ঘটনা

শেয়ার করুন
India
প্রথম দুই অর্ধে লড়াইটা নিজেদের দখলেই রেখেছিলেন কোহালিরা। ভারতীয় বোলারদের দাপটে ইংল্যান্ড প্রথম ইনিংসে একশো রানের গন্ডি টপকাতে পারবে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল এক সময়ে। তখনই প্রতিরোধ গড়ে তোলেন স্যাম কারেন। শেষ পর্যন্ত কিছুটা ভদ্রস্থ হয় ইংল্যান্ডের রান। এক ঝলকে দেখে নেওয়া যাক চতুর্থ টেস্টের প্রথম দিনের কিছু গুরুত্বপূর্ণ মুহূর্ত।
Virat Kohli
২০১৪ সাল থেকে ভারতীয় টেস্ট দলে অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন বিরাট কোহালি। কিন্তু, কোনও ক্ষেত্রেই পর পর দুই ম্যাচে একই দল নামাননি তিনি। এই প্রথম ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এবং চতুর্থ টেস্টে একই দল নামালেন কোহালি।
Alastair Cook
ফের টেস্টে ব্যর্থ হলেন অ্যালেস্টার কুক। বেশ কিছু দিন ফর্মের বাইরে ইংল্যন্ডের এই ওপেনার। ব্যর্থতা ফের এক বার তাঁকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল।
Ishant Sharma
ভারতীয় পেস বোলিংয়ের সর্বকালের অন্যতম সেরা প্রদর্শনী হয়ে থাকল সাউদাম্পটনের প্রথম ইনিংস। দলের তিন সিমার— ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামির ত্রিমুখী আক্রমণের সামনে অসহায় লাগছিল ইংল্যান্ডের ব্যাটসম্যানদের।
Jasprit Bumrah
চোটের জন্য প্রথম দুই টেস্ট খেলতে পারেননি যশপ্রীত বুমরা। তৃতীয় টেস্টে দলে ঢুকেই সফল। এ দিন ফের একবার বুঝিয়ে দিলেন ইংল্যান্ডের পরিবেশে তিনি কতটা ভয়ঙ্কর। গুরুত্বপূর্ণ তিনটে উইকেট দখল করেন বুমরা।
Sam Curran
এক সময় মনে হচ্ছিল ইংল্যান্ড একশো রানের গন্ডি টপকাতে পারবে না। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর কিছুটা সম্মানজনক জায়গায় নিয়ে যান স্যাম কারেন। তিনি ১৩৬ বলে ৭৮ রান করে দলকে রক্ষা করেন। ৪০ রান করেন মইন আলিও।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন