• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

কোয়ার্টার ফাইনালে কখন কোন দলের খেলা, দেখে নিন এক নজরে

শেয়ার করুন
fan
শেষ ষোলোর লড়াই তো শেষ। এ বার শেষ আটের পালা। কে হারবে, কে জিতবে তা নিয়েই বাজি ধরাও শুরু। এক ঝলকে দেখে নেওয়া যাক আট দলের এই লড়াইয়ের দিনক্ষণ। ছবি: এএফপি এবং রয়টার্স।
footballers
উরুগুয়ে বনাম ফ্রান্স: চলতি বিশ্বকাপের অন্যতম ফেভারিট পর্তুগালকে হারানোর পথে নিজের জাত চিনিয়েছে উরুগুয়ে। ফ্রান্সের রক্ষণকে বেগ দিতে রয়েছেন দোসর সুয়ারেজ। তবে কম যান না গ্রিজম্যান, পোগবা, এমবাপেরাও। জমজমাট এই ম্যাচ দেখতে টিভির পর্দায় চোখ রাখুন ৬ জুলাই, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায়।
footballers
ব্রাজিল বনাম বেলজিয়াম: অনেকের মতে, এই বিশ্বকাপে ব্রাজিলের আসল তারকা নেমার নন, কুটিনহো। তবে মেক্সিকোর বিরুদ্ধে গোল করে সেই সমালোচনার জবাব দিয়েছেন নেমার। কিন্তু বেলজিয়াম যে নেমারকে ফাঁকা জায়গা দেবে না তা স্পষ্ট। লুকাকু, অ্যাজার, ফেলাইনিরা ০-২ পিছিয়ে থেকেও জাপানের বিরুদ্ধে ম্যাচ ৩-২ করেছেন। এই ম্যাচ ৬ জুলাই, শুক্রবার সাড়ে রাত ১১টায়।
footballers
সুইডেন বনাম ইংল্যান্ড: সোনার বুট জয়ের অন্যতম দাবিদার হ্যারি কেন-এর ঝড় কি থামাতে পারবে সুইডেন? চলতি বিশ্বকাপে তো অনেক অঘটনই হচ্ছে! তবে বাজির দর কিন্তু ইংল্যান্ডের দিকেই। সব উত্তর মিলবে ৭ জুলাই, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার এই ম্যাচে।
football
রাশিয়া বনাম ক্রোয়েশিয়া: একে তো ঘরের মাঠে খেলা। তার উপর আগের ম্যাচেই স্পেনকে হারিয়ে ইতিহাস গড়েছে তারা। ফলে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে রাশিয়া। তবে ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচরাও যে সহজে জমি ছেড়ে দেবেন, এমনটা ভাবার কারণ নেই। এই জমজমাট লড়াই দেখতে ৭ জুলাই, শনিবার রাত সাড়ে ১১টায় ম্যাচ শুরুর পর টিভির সামনে থেকে নড়বেন না।
fan
ফাইনালে ওঠার পথেও লড়াইটা কম মুখরোচক নয়। উরুগুয়ে বনাম ফ্রান্স ম্যাচের বিজয়ী দল খেলবে ব্রাজিল বনাম বেলজিয়াম ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে, ১০ জুলাই, মঙ্গলবার রাত সাড়ে ১১টায়। অপর দিকে, সুইডেন বনাম ইংল্যান্ডের বিরুদ্ধে যাঁরা জিতবেন তাঁদের খেলতে হবে রাশিয়া ও ক্রোয়েশিয়া ম্যাচের জয়ীদের বিপক্ষে। সেই ম্যাচ শুরু ১১ জুলাই, বুধবার রাত সাড়ে ১১টায়।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন