Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

চিত্র সংবাদ

এঁরা সম্পর্কে মা-মেয়ে, কিন্তু কে মা, কে-ই বা মেয়ে? ছবি দেখে বোঝার চ্যালেঞ্জ রইল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ জুন ২০২২ ১১:৪৫
কথায় আছে বয়স নিয়ে মেয়েদের প্রশ্ন করতে নেই। কিন্তু কিছু মহিলা আছেন যাঁদের দেখে বয়স নিয়ে প্রশ্ন না করে পারা যায় না।

নেটমাধ্যমের সৌজন্যে আমরা এমন কিছু মহিলার দেখা পাই যাঁদের প্রথম বার দেখে নিজের চোখকেই বিশ্বাস করা যায় না। তাঁদের দেখে মনে হয় তাঁরা যেন ঘড়ির কাঁটার উল্টো দিকে চলেছেন।
Advertisement
এই সব মহিলা তাঁদের মেয়েদের সঙ্গে ছবি শেয়ার করলে অনেকেই তাঁদের আলাদা করে চিহ্নিত করতে পারেন না। নীচে সেই রকম কিছু মা-মেয়ের জুটির কথা বলা হল। দেখুন তো আলাদা করতে পারেন কি না।

২২ বছর বয়সি ইনস্টাগ্রাম ইনফ্লুয়েনসর মিশা গ্রিমস সম্প্রতি দুবাইয়ে ছুটি কাটানোর কিছু ছবি শেয়ার করেছিলেন। সেখানে তিনি এবং তাঁর মা কেশা গ্রিমসের স্নান-পোশাকের বেশ কয়েকটি ছবিও ছিল।
Advertisement
মিশার দেড় লক্ষ অনুগামীর বেশির ভাগই তাঁদের মা-মেয়ে হিসাবে আলাদা করে চিনতে পারেননি। ৬০ বছর বয়সি কেশাকে অনেকেই মিশার বোন বলে ধরে নিয়েছিলেন। পরে তাঁদের ভুল ভাঙে।

তাতিয়ানা ফ্লেমিং স্মিথ এবং তাঁর মা প্যান্ডোরার ক্ষেত্রেও একই রকম ঘটনা ঘটে। ১৭ বছর বয়সি তাতিয়ানা তাঁর ৪৫ বছর বয়সি মা প্যান্ডোরার সঙ্গে টিকটকে একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন।

ভিডিয়োটিতে দু’জনকেই প্রায় একই রকম জামা পরতে দেখা গিয়েছিল। প্রায় ছয় লক্ষ বার ভিডিয়োটি দেখা হয়েছে। সেখানে অনেকেই কমেন্টে লিখেছেন, দু’জনকে যমজ বোন মনে হচ্ছে। মেয়ের চেয়ে মাকে দেখতে বেশি সুন্দর বলেও মন্তব্য করেছেন অনেকে।

প্যান্ডোরা তাঁর প্রতিক্রিয়ায় জানান, যখন তিনি তাঁর বয়সের ব্যাপারে কাউকে বলেন, তিনি অবাক হয়ে যান। বিশেষ করে যখন শোনেন যে তাঁর একটি কিশোরী মেয়েও রয়েছে।

৪৫ বছর বয়সি লুইস ইয়ংয়ের ক্ষেত্রে বিষয়টি আরও বিভ্রান্তিকর। সম্প্রতি তিনি তাঁর আট মেয়ের মধ্যে তিন জনের সঙ্গে জিম করার পরের ছবি শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে।

মধ্যবয়স্কা লুইসকে দেখে অনেকেই অবাক হয়ে যান। বিশেষ করে তাঁর বলিরেখাহীন ত্বক এবং শরীর দেখে তো অনেকেই অবাক। তাঁর অনুগামীদের অনেকে তাঁকে ‘ওয়ান্ডার ওম্যান’ নামেও ডাকেন।

অস্ট্রেলিয়ান ফিটনেস গুরু টিফ্যানি হল যখন তাঁর ৬৪ বছর বয়সি মা জেনেটের সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছিলেন, তখন টিফ্যানির অনুগামীরা বিশ্বাসই করতে পারেননি যে, জেনেট তাঁর মা।

রাশিয়ান কিশোরী অ্যানাস্তেসিয়া শিপিলোভার ক্ষেত্রেও ব্যাপারটা একই রকম। অ্যানাস্তেসিয়া যখন তাঁর ৪৫ বছর বয়সি মায়ের সঙ্গে নিজের ছবি টুইটারে শেয়ার করেন তখন অনেকে অবাক হয়ে যান তাঁর সৌন্দর্য দেখে।

বার্কশায়ারের বাসিন্দা ৪৮ বছর বীণা নায়ারকে অনেকেই তাঁর ২৮ বছর বয়সি মেয়ে অ্যাঞ্জেলির বোন হিসেবে ধরে নেয়। যখন বীণাকে কেউ অ্যাঞ্জেলির বোন বলেন তখন তিনি বেশ বিব্রত বোধ করেন।

স্কুলশিক্ষক জোলিন দিয়াজ এবং তাঁর কন্যা মেলানি পার্কসকেও অনেকে দুই বোন বলে চিহ্নিত করেন।

যদিও দু’জনের বয়সের পার্থক্য প্রায় ২৪ বছর। জোলিনের বয়স ৪৩ এবং মেলানির ১৯। জোলিনকে এই রহস্যের ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, ছোটবেলা থেকে সুস্থ জীবনযাপন এবং ত্বকের সম্পূর্ণ যত্ন নেওয়ার ফলেই তাঁর বয়স ঠাওর করতে সকলের অসুবিধে হয়।