Advertisement
০৬ মে ২০২৪
Salman Khan

‘অতিরিক্ত টাকা থাকলে তবেই সিনেমা দেখা উচিত’, ফ্লপ ছবিতে অভিনয় করেও কেন এমন পরামর্শ সলমনের?

কেরিয়ারের ঝুলিতে ফ্লপ ছবি যোগ হলেও নিজের লাভ-লোকসান নিয়ে বিন্দুমাত্র চিন্তা নেই সলমন খানের।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৭:১৬
Share: Save:
০১ ১৫
Salman Khan

চলতি বছরে একটিই ছবি মুক্তি পেয়েছিল বলি অভিনেতা সলমন খানের। তারকাখচিত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে একাধিক নতুন মুখ ছিল। ছিলেন সলমনের পুরনো ছবির অভিনেত্রীরাও। কিন্তু সেই ছবি বক্স অফিসে ব্যবসা করতে পারল না। শেষ পর্যন্ত ছবিটি থেকে গেল সলমন এবং শুধুমাত্র তাঁর অনুরাগীদের জন্যই।

০২ ১৫
Salman Khan

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটিকে ফ্লপ ছবির তকমা দিয়ে ফেলেছেন ছবি বিশেষজ্ঞদের অনেকেই। কেরিয়ারের ঝুলিতে ফ্লপ ছবি যোগ হলেও নিজের লাভ-লোকসান নিয়ে বিন্দুমাত্র চিন্তা নেই সলমনের।

০৩ ১৫
Salman Khan

সলমনের পুরনো একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিয়োতে নিজের অজান্তে কি এমনই কিছু আভাস দিয়ে ফেললেন সলমন?

০৪ ১৫
Salman Khan

সলমন তখন মঞ্চে, তার নীচে গিজগিজ করছে দর্শকের ভিড়। অধিকাংশই সলমনের অনুরাগী। মাইক মুখের কাছে এগিয়ে নিয়ে বলতে শুরু করলেন সলমন।

০৫ ১৫
Salman Khan

বলি তারকারা যখন নিজেদের ছবির প্রচার নিয়ে ব্যস্ত, তখন সলমন দর্শকদের পরামর্শ দিলেন যথেষ্ট পরিমাণ অর্থ থাকলে তবেই সিনেমা দেখতে যাওয়ার।

০৬ ১৫
Salman Khan

সন্তানদের পড়াশোনা রয়েছে, পরীক্ষা রয়েছে, হোমওয়ার্কও রয়েছে। এ সবের গুরুত্ব অনেক বেশি বলে জানালেন সলমন।

০৭ ১৫
Salman Khan

পড়াশোনা করে, কেরিয়ার তৈরি করে সকলে নিজেদের ভবিষ্যৎ সুন্দর করে গড়ে তুলুন, এ কথাও বলেছেন সলমন।

০৮ ১৫
Salman Khan

সলমন বলেন, ‘‘আমি এতটা স্বার্থপর নই যে, নিজের রোজগার এবং ছবির ব্যবসা নিয়েই শুধু ভাবব। আমার কাছে নিজের লাভের চেয়ে দর্শক অনেক আগে।’’

০৯ ১৫
Salman Khan

সলমন জানান, তাঁর কেরিয়ারে যা সাফল্য অর্জন করার ছিল, যা রোজগার করার কথা ছিল তা তিনি করে ফেলেছেন। আর নতুন করে তাঁর জীবনে কিছু অর্জন করার নেই।

১০ ১৫
Salman Khan

সলমন বলেন, ‘‘আমি এ ভাবেই চলতে থাকব। কখনও কম টাকায় কাজ করব। কখনও বেশি টাকায় কাজ করব। কখনও বা মাঝামাঝি জায়গায় থাকব। আমার কোনও ক্ষতি হবে না। কিন্তু আমি তো দর্শকের কথা আগে ভাবব।’’

১১ ১৫
Salman Khan

ছবির প্রচার করা নিয়েও মন্তব্য করেন সলমন। অভিনেতা বলেন, ‘‘আমরা নিজের বন্ধুদের সঙ্গে প্রতিযোগিতায় নামার জন্য নিজেদের ছবির প্রচার এত ধুমধাম করে করি, যা দেখে দর্শক বিশাল কিছু মনে করেন।’’

১২ ১৫
Salman Khan

দর্শকের উদ্দেশে সলমন বলেন, ‘‘যদি আপনাদের কাছে অতিরিক্ত টাকা থাকে তবেই সিনেমা দেখতে যান। আমি ইন্ডাস্ট্রির একমাত্র তারকা, যে আপনাদের এই পরামর্শ দেবে।’’

১৩ ১৫
Salman Khan

সলমনের এই ভিডিয়ো কবেকার, তা অবশ্য জানা যায়নি। তবে নেটব্যবহারকারীদের মন জয় করে নিয়েছেন অভিনেতা। একাংশের দাবি, সলমনের মতো সত্যবাদী তারকা বলিপাড়ায় খুব একটা দেখতে পাওয়া যায় না।

১৪ ১৫
Salman Khan and Katrina Kaif

চলতি বছরের শেষে মুক্তি পেতে চলেছে ‘টাইগার ৩’। সলমনের বিপরীতে এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে ক্যাটরিনা কইফকে।

১৫ ১৫
Emraan Hashmi and Shah Rukh Khan

বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, ‘টাইগার ৩’ ছবিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ইমরান হাশমিকে। ক্যামিয়ো চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE