Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিজ্ঞান

১৫ হাজারের মধ্যেই পেয়ে যাবেন দুর্দান্ত ফিচার্সের এই ফোনগুলি

নিজস্ব প্রতিবেদন
২২ নভেম্বর ২০১৭ ১৫:২৮
নতুন ফোন কিনতে চান? অথচ বাজেটও খুব বেশি নয়? কম দামে পুষ্টিকর হতে পারে এই ফোনগুলি। দেখে নেওয়া যাক এক নজরে।

শাওমি এমআই এ১:
সমীক্ষা বলছে, এই মুহূর্তে দেশের জনপ্রিয়তম ফোন সংস্থাগুলির মধ্যে শাওমি অন্যতম। শাওমির এমআই এ১ এ দেশে লঞ্চ করেছে সেপ্টেম্বর মাসে। এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ৪ জিবি র্যাফম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১২ মেগা পিক্সেল(এমপি) ডুয়াল ব্যাক ক্যামেরা, ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা, ৩ হাজার ৮০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে।
Advertisement
মোটো জি৫এস:
অগস্ট মাসে এই ফোন এসেছে ভারতের বাজারে। ১৩ হাজার ৯৯৯ টাকার ফোনটিতে রয়েছে ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর, ৪ জিবি র্যা ম, ১৬ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। সঙ্গে রয়েছে তিন হাজার এমএএইচ ব্যাটারিও।

লেনোভো কে৮ নোট:
অগস্ট মাসেদু’টি ভ্যারিয়েন্ট ভারতের বাজারে এনেছিল লেনোভো। ১২ হাজার ৯৯৯ টাকার ভার্সনটিতে রয়েছে ৩ জিবি র্যা্ম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১৩ হাজার ৯৯৯ টাকার ভার্সনে পাওয়া যাবে ৪ জিবি র্যাোম এবং ৬৪ জিবি স্টোরেজ। এছাড়া দু’টি ভার্সনেই থাকছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ১৩ এমপি এবং ৫ এমপি ডুয়াল ব্যাক ক্যামেরা ও ১৩ এমপি ফ্রন্ট ক্যামেরা।
Advertisement
নোকিয়া ৫:
জুলাইয়ে এই ফোন এসেছে ভারতে। ১২ হাজার ৪৯৯ টাকার এই ফোনে রয়েছে ৭.১.১ নট অ্যান্ড্রয়েড, ৫.২ ইঞ্চি ডিসপ্লে, ২ জিবি র্যামম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১৩ এমপি এবং ৮ এমপি ক্যামেরা, ৩ হাজার এমএএইচ ব্যাটারি রয়েছে নোকিয়া ৫-এ।

লেনোভো কে৮ প্লাস:
১০ হাজার ৯৯৯ টাকার এই ফোনে রয়েছে ৩ জিবি র্যা ম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। অন্য একটি ভার্সনে আবার পাওয়া যাবে ৪ জিবি র্যািম। এই ফোনে রয়েছে ৫.২ ইঞ্চি ডিসপ্লে, ১৩ এমপি এবং ৫ এমপি ব্যাক ক্যামেরা ও ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা। ৪ হাজার এমএএইচ ব্যাটারিও পাওয়া যাবে।

শাওমি রেডমি নোট ৪:
দু’টি ভার্সনে পাওয়া যায় শাওমির এই মডেলটি। ৩ জিবি র্যা ম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের ভার্সনটির দাম ৯ হাজার ৯৯৯ টাকা। ৪ জিবি ও ৬৪ জিবির দাম ১১ হাজার ৯৯৯ টাকা। এছাড়াও রয়েছে ৫.৫ ফুল এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর, ৪ হাজার ১০০ এমএএইচ ব্যাটারি, ১৩ এমপি ও ৫ এমপি ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি জে২:
গত মাসেই ভারতের বাজারে এসেছে স্যামসাংয়ের নতুন এই মডেল। ৭ হাজার ৩৯০ টাকা দামের এই ফোনে রয়েছে ৪.৭ ইঞ্চি সুপার আমোলেড ডিসপ্লে, কোয়াড-কোর এক্সিনোস প্রসেসর, ১ জিবি র্যােম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫ এমপি ব্যাক ও ২ এমপি ফ্রন্ট ক্যামেরা এবং ২০০০ এমএএইচ ব্যাটারি।

মোটো ই৪ প্লাস:
৯ হাজার ৯৯৯ টাকায় পেয়ে যাবেন এই ফোনটি। ৫.৫ ডিসপ্লে, কোয়াড-কোর মিডিয়াটেক প্রসেসর, ২ জিবি র্যাএম, ১৩ এমপি এবং ৫ এমপি ক্যামেরা, ৫ হাজার এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে।

আসুস জেনফোন ৪ সেলফি:
এই ফোনের দামও ৯ হাজার ৯৯৯ টাকা। এতে রয়েছে ৫.৫ ডিসপ্লে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর, ৩ জিবি র্যাডম, ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ, ১৬ এমপি ব্যাক ক্যামেরা, ২০ এমপি এবং ৮ এমপি ডুয়াল ফ্রন্ট ক্যামেরা, ৩ হাজার এমএএইচ ব্যাটারি।

নোকিয়া ৩:
৯ হাজার ৪৯৯ টাকায় এই ফোন পাওয়া যাচ্ছে বাজারে। ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে, ৮ এমপি অটো-ফোকাস ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা, ২ জিবি র্যাrম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ২হাজার ৬৩০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে।