Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বৈশাখ পড়লেই বিয়ের মরসুম শুরু, লিপস্টিকের রং হোক হালকা

নিজস্ব প্রতিবেদন
০৭ এপ্রিল ২০১৭ ১৫:০১

চৈত্র মাস কেটে গেলেই আবার শুরু হয়ে যাবে বিয়ের মরসুম। শীতকালে বিয়েতে সাজের ব্যাপারে বেশি কিছু মাথায় না রাখলেও চলে। কিন্তু গরম কালে ভারী শাড়ি, ভারী পোশাক, ভারী গয়না বা ভারী মেকআপ কোনওটাই দেখতে ভাল লাগে না। ব্যাপারটা খুব একটা আরামদায়কও হয় না। তাই গরম কালে অনুষ্ঠান হলেও শুধুমাত্র ফ্যাশনে ইন বলেই মোটা জ্যাকেট ব্লাউজ পরে ফেলবেন না বা গাঢ় কোনও রঙের লিপস্টিক লাগিয়ে ফেলবেন না। জেনে নিন বৈশাখ, আষাঢ়, শ্রাবণের বিয়েগুলোতে কোন রঙের লিপস্টিক লাগাবেন।

Advertisement



ফর্সা: গায়ের রং ফর্সা হলে কিন্তু পিঙ্ক খুবই ভাল লাগে দেখতে। বাবলগাম পিঙ্কের পাউট এখন ফ্যাশনে খুবই ট্রেন্ড করছে। পিঙ্ক পছন্দ না হলে কোরাল, পিচ, রেড বা অরেঞ্জ লাগাতে পারেন। তবে এই সব রঙের লিপস্টিকের সঙ্গে চোখের মেকআপ যেন একদমই হালকা হয়।



ডার্ক (কালো): গায়ের রং কালো হলে অনেকেই মেকআপ করার ব্যাপারে এই আত্মবিশ্বাসের অভাবে ভোগেন। গরম কালে বিয়ে বা অন্য কোনও অনুষ্ঠানে যেতে হলে গ্লস এড়িয়ে চলুন। গাঢ় রঙের ম্যাট লিপস্টিক বেছে নিন। যদি চোখের মেকআপ হালকা হয় তা হলে ব্রাউন, বার্গান্ডি, অক্সব্লাড বা কফি লিপস্টিক লাগাতে পারেন। যদি গাঢ় মেকআপ পছন্দ করেন তা হলে স্যামন বা ওয়াটারমেলন পিঙ্ক ট্রাই করতে পারেন। গরম কালে দেখতে ভাল লাগবে।



ডাস্কি (শ্যামবর্ণ): এই ধরনের ত্বকে উজ্জ্বল রং দেখতে খুব ভাল লাগে। যদি হালকা আই মেকআপ করেন তা হলে ফুশিয়া পিঙ্ক বা বার্নট অরেঞ্জ রং দেখতে খুব স্টাইলিশ লাগবে। যদি সুন্দর করে স্মোকি বা ডার্ক আই মেকআপ করেন, যেটা এই ধরনের ত্বকে বেশ মানায়, তা হলে নুড লিপস রাখুন।

আরও পড়ুন: গরমে ত্বকের সমস্যা এড়াতে এই ৪ কাজ ভুলেও করবেন না



হুইটিশ (গম রঙা ত্বক): স্যামন পিঙ্ক, হট পিঙ্ক, রাইপ অরেঞ্জ এই ধরনের কমপ্লেক্সনের সঙ্গে খুব ভাল মানায়। তবে গরম কালে অনেকেই একটু হালকা রং পছন্দ করেন। সে ক্ষেত্রে কোরাল বা লাইট পিঙ্ক লাগাতে পারেন। যেমন বার্বির ঠোঁটের রং হয়।

আরও পড়ুন

Advertisement