বছর কুড়ি আগের কথা। তখনও ফুটবল আকাশে উদয় হয়নি মেসি-রোনাল্ডোর মতো নক্ষত্র। ইংল্যান্ডের ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম তখন কেরিয়ারের মধ্যগগনে। তাঁর ঠিকানা লেখা পাশ ও ফ্রিকিকে মুগ্ধ ফুটবল বিশ্ব। সেই সময় ‘ফোর ফোর টু’ নামের একটি বিখ্যাত ফুটবল পত্রিকা তাদের কভার পেজে বেকহ্যামের একটি ছবি প্রকাশ করে। ১৯৯৮ সালে প্রকাশিত সেই ছবির বিষয়বস্তু ছিল ২০ বছর পর কেমন দেখতে হবেন বেকহ্যাম।

কিন্তু ২০ বছর পর এখন দেখা যাচ্ছে, ওই ম্যাগাজিনের আন্দাজ সম্পূর্ণরূপে ভুল। ফোর ফোর টু-র বছর কুড়ি আগের সেই ভবিষ্যবাণীর সঙ্গে বর্তমানে বেকহ্যামের কোনও মিলই নেই। তাই ম্যাগাজিনের সেই ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। নেটিজেনরা ওই ছবি ও ম্যাগাজিনের ভবিষ্যদ্বাণী নিয়ে মেতেছেন হাসি-ঠাট্টায়।

ফুটবল ম্যাগাজিনের ২০ বছর আগের সেই ছবিতে বেকহ্যামকে অনেক বেশি বুড়ো দেখাচ্ছে। শুধু তাই নয়। ওই ছবিতে দেখা যাচ্ছে, পাতলা হয়ে গিয়েছে বেকহ্যামের চুল, সামনের একটি দাঁত পড়ে গিয়েছে। এমনকি বেকহ্যামের চামড়াও গিয়েছে কুঁচকে। 

 

কিন্তু বেকহ্যামের বর্তমান ছবি দিকে এক বার তাকালেই বোঝা যায়, ওই ম্যাগাজিনের ছবির সঙ্গে বর্তমানে বেকহ্যামের পার্থক্য। চার সম্তানের বাবা বেকহ্যামের বয়স এখন ৪৩ বছর। কিন্তু এখনও বেকহ্যামের গ্ল্যামারে এতকুটু কমতি নেই। শুধু তাই নাই স্ত্রী ভিক্টোরিয়া ও ডেভি়ড বেকহ্যাম এখন পাপারাৎজিদের ক্যামেরার ফোকাসেই বন্দি থাকেন। তাই স্বাভাবিকভাবেই ওই ছবি নেটদুনিয়ায় আসতেই বেকহ্যামকে নিয়ে আলোচনায় মেতেছে তাঁর ভক্তকুল। 

 

আরও পড়ুন: বিধ্বংসী ব্যাটিংয়ে ভারতকে উড়িয়ে দেওয়া এই অজি তারকা আইপিএলে লাগাতার শূন্য করছেন