Advertisement
২৪ জুলাই ২০২৪
Virat Kohli

বিশ্বকাপের দল ঘোষণার পরের দিনই সিংহাসনচ্যুত কোহলি, ব্রাত্য ব্যাটারের মাথায় কমলা টুপি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রয়েছেন বিরাট কোহলি। কিন্তু দল ঘোষণার পরের দিনই আইপিএলে কমলা টুপি হারালেন তিনি। কোহলিকে টপকালেন রুতুরাজ গায়কোয়াড়।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২২:৪৫
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের আইপিএল ভাল যাচ্ছে না। ব্যাটারেরা রান পাচ্ছেন না। বোলারেরা রান দিচ্ছেন। এ বার সিংহাসনচ্যুত হয়েছেন বিরাট কোহলি। কমলা টুপির তালিকায় তাঁকে টপকে শীর্ষে রুতুরাজ গায়কোয়াড়। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক আইপিএলে ভাল খেললেও বিশ্বকাপের দলে সুযোগ পাননি।

বুধবার আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান করেছে চেন্নাই। সব থেকে বেশি রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে। ৪৮ বলে ৬২ রানের ইনিংস খেলেছেন রুতু। ৫টি চার ও ২টি ছক্কা মেরেছেন তিনি। ওপেন করতে নেমে প্রায় শেষ পর্যন্ত খেলেছেন তিনি। রুতুরাজ না থাকলে সমস্যায় পড়ত চেন্নাই।

এই ইনিংসের পরেই বিরাটকে টপকে গিয়েছেন রুতুরাজ। ১০টি ম্যাচে ৫০৯ রান করেছেন তিনি। ১০টি ম্যাচ খেলে কোহলির রান ৫০০। ৬৩.৬৩ হড় ও ১৪৬.৬৮ স্ট্রাইক রেটে রান করেছেন রুতুরাজ। একটি শতরান ও চারটি অর্ধশতরান করেছেন তিনি। সর্বাধিক অপরাজিত ১০৮ রান। চলতি আইপিএলে ৫৩টি চার ও ১৫টি ছক্কা মেরেছেন রুতুরাজ।

ধারাবাহিক ভাবে রান করার পরেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হয়নি রুতুর। তার অন্যতম কারণ দলে ওপেনারের আধিক্য। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল রয়েছেন। কোহলিও আইপিএলে ওপেন করছেন। সেই তালিকায় আরও এক জন ওপেনারের জায়গা পাওয়া কার্যত অসম্ভব। সেটাই হয়েছে রুতুর ক্ষেত্রে। বিশ্বকাপের দলে সুযোগ না পেলেও আইপিএলে নিজের কাজ করে চলেছেন চেন্নাইয়ের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE