Advertisement
১৫ মে ২০২৪
T20 World Cup 2024

রিঙ্কুর জায়গা নেওয়া ব্যাটার আউট শূন্য রানে, ব্যর্থ বিশ্বকাপের দলে থাকা আর এক ক্রিকেটার

ভারতের বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন শিবম দুবে। তাঁর জন্যই জায়গা হয়নি রিঙ্কু সিংহের। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শূন্য রানে আউট হয়েছেন শিবম।

cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২২:০৪
Share: Save:

বিশ্বকাপের দল ঘোষণার দিন রান পাননি রোহিত শর্মা ও হার্দিক পাণ্ড্য। রোহিত ৪ ও হার্দিক শূন্য রানে আউট হয়েছিলেন। সেই ছবি দেখা গেল পরের দিনও। ভারতের বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন শিবম দুবে। তাঁর জন্যই জায়গা হয়নি রিঙ্কু সিংহের। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শূন্য রানে আউট হয়েছেন শিবম।

পঞ্জাবের বিরুদ্ধে প্রথম উইকেটে ৬৪ রান করে চেন্নাই সুপার কিংস। অজিঙ্ক রাহানে আউট হওয়ার পরে তিন নম্বরে ব্যাট করতে নামেন শিবম। তাঁর উপর দলের রানকে টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল। কিন্তু হরপ্রীত ব্রারের প্রথম বলেই আউট হন তিনি। বল গিয়ে লাগে শিবমেন প্যাডে। আম্পায়ার সঙ্গে সঙ্গে আউট দেন। রিভিউ নেন শিবম। কিন্তু তাতেও বাঁচতে পারেননি তিনি। হতাশ হয়ে ফেরেন বাঁ হাতি ব্যাটার।

চলতি আইপিএলে চেন্নাইয়ের হয়ে টপ অর্ডারে ব্যাট করছেন শিবম। তাঁকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলানো হচ্ছে। ১০টি ম্যাচে ৩৫০ রান করেছেন তিনি। ৫০ গড় ও ১৭১.৫৬ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তিনটি অর্ধশতরান করেছেন। কমলা টুপির তালিকায় নবম স্থানে রয়েছেন তিনি। ভাল ব্যাট করার জন্যই ভারতের বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন শিবম। কিন্তু দল ঘোষণার পরের দিনই ব্যাটে রান পেলেন না তিনি।

এ বারের আইপিএলে ভাল খেললেও জাতীয় দলের জার্সিতে খুব একটা ভাল রেকর্ড নেই শিবমের। ভারতের হয়ে একটি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ৯ রান। ২১টি টি-টোয়েন্টি ম্য়াচে ২৭৬ রান করেছেন শিবম। ৩৯.৪৩ গড় ও ১৪৫.২৬ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তিনটি অর্ধশতরান করেছেন। ব্যাটের পাশাপাশি বলও করেন শিবম। কিন্তু এ বারের আইপিএলে একটি ম্যাচেও বল করেননি তিনি। ফলে তাঁকে শুধুমাত্র ব্যাটার হিসাবে নেওয়া হয়েছে বিশ্বকাপের দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE