Advertisement
১৬ মে ২০২৪
ICC Champions Trophy

ভারতকে রাজি করানোর চেষ্টা, চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আইসিসিকে নতুন প্রস্তাব ক্রিকেট বোর্ডের

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যেতে আপত্তি জানিয়েছে ভারত। এই পরিস্থিতিতে ভারতকে রাজি করানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

cricket

বাবর আজ়ম (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২৩:১১
Share: Save:

চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে জটিলতা তৈরি হয়েছে। পাকিস্তানে খেলতে যেতে আপত্তি জানিয়েছে ভারত। এই পরিস্থিতিতে ভারতকে রাজি করানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসিকে নতুন প্রস্তাব দিয়েছে তারা।

২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা পাকিস্তানে। ইতিমধ্যেই প্রতিযোগিতার জন্য মাঠ বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচি, রাওয়ালপিন্ডি ও লাহৌরে হবে প্রতিযোগিতা। ফাইনাল হবে লাহৌরে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, নিরাপত্তার কারণে সে দেশে দল পাঠাতে চাইছে না তারা। এই পরিস্থিতিতে সমাধানের একটি পথ বার করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, তারা আইসিসিকে জানিয়েছে, ভারত চাইলে গ্রুপ পর্বের সব ম্যাচ একটি মাঠেই খেলতে পারবে। পাক বোর্ডের এক কর্তা সংবাদমাধ্যমে বলেন, “আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান সম্প্রতি পাকিস্তানে এসেছিলেন। প্রতিযোগিতার প্রস্তুতি দেখে গিয়েছেন চিনি। তাঁকে বোর্ড কর্তারা প্রস্তাব দিয়েছেন, ভারত চাইলে গ্রুপ পর্বের সব খেলা একটা মাঠেই খেলবে। পরে নক আউটে উঠলে অন্য মাঠে খেলতে যাবে তারা। এতে নিরাপত্তার সংশয় অনেকটা দূর হবে।”

বোর্ড কর্তা আরও জানিয়েছেন, ভারতীয় দলের জন্য কড়া নিরাপত্তা থাকবে। তাদের যাতে খুব বেশি ঘুরতে না হয় সেই ব্যবস্থা করা হবে। করাচিতে ভারতের গ্রুপ পর্বের ম্যাচ করতে চাইছে তারা। স্টেডিয়ামের কাছেই একটি হোটেলে রাখা হবে দলকে। সে ক্ষেত্রে কোনও সমস্যা হওয়ার কথা নয় তাদের। যদিও এই বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড এখনও কিছু জানায়নি।

এর আগে ২০২৩ সালের এশিয়া কাপ পাকিস্তানে খেলতে যেতে চায়নি ভারত। তাদের দাবি মেনে পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কাতে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ফাইনালও শ্রীলঙ্কাতে হয়েছিল। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি যাতে তাদের দেশ থেকে সরানো না হয় তার আপ্রাণ চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাই আইসিসিকে নতুন প্রস্তাব দিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE