• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সৌরভ বিশ্বের অন্যতম সেরা হতে পেরেছিল ওই ঘটনার পরেই: অরুণ লাল

Sourav
সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর চার বছর জাতীয় দলের বাইরে বসে থাকতে হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সেই ঘটনাই সৌরভকে বদলে দিয়েছিল বলে মনে করছেন অরুণ লাল। তাঁর মতে, ওই বাইরে থাকার যন্ত্রণাই গড়ে দিয়েছিল ক্রিকেটার সৌরভকে।

এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে অরুণ লাল বলেছেন, “সৌরভ সেই সময় বিধ্বস্ত হয়ে পড়েছিল, হতাশা গ্রাস করেছিল। কিন্তু ফিরে তাকালে বোঝা যাবে যে ও যদি বাদ না পড়ত, তবে এই মাপের ক্রিকেটার হয়ে উঠতে পারত না। আর এই কথাটা আমি তখনও বলেছিলাম। কারণ, কয়েক বছর বাইরে থাকার ফলে ও পরিণত হয়ে উঠেছিল। নিজেকে শক্তিশালী করে তুলে প্রত্যাবর্তনের সময় পেয়েছিল ও। আর তাই অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে পাওয়া গিয়েছে। আর এখন ও-ই বোর্ডের মাথায় রয়েছে।”

আরও পড়ুন: দলে বদল না আনলে বিপর্যয় আসন্ন, বার্সার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মেসি

আরও পড়ুন: নিজে নেমে গিয়ে, সহবাগকে ওপেন করতে পাঠান সচিন, জানালেন রাতরা​

১৬ বছর বয়সে সৌরভের ব্যাটিং দেখার স্মৃতি এখনও চোখের সামনে ভাসছে অরুণ লালের। তিনি বলেছেন, “সচিন তেন্ডুলকরের মতো আমি বরাবরই সৌরভের ফ্যান। সচিনের মতো সৌরভও স্পেশাল ছিল। কলকাতার সিসিএফসি মাঠে এক বার সৌরভকে প্রদর্শনী ম্যাচ খেলতে দেখেছিলাম। সেই ম্যাচে ছয়-সাতটা ছক্কা মেরেছিল। এত জোর মারছিল যে ক্লাব ছাড়িয়ে বল ট্রামলাইনে পৌঁছে যাচ্ছিল। আর শটগুলো নিচ্ছিল অনায়াসেই। তখন ওর বয়স ১৬-১৭ হবে। সচিনের মতো সৌরভও তাই ক্রিকেট খেলার জন্যই জন্মেছে। ওর অবিশ্বাস্য রকমের প্রতিভা ছিল।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন