Advertisement
০২ মে ২০২৪
Australia

সিরিজ জয়ের দ্বৈরথে সুস্থ স্মিথ, অনিশ্চিত স্টার্ক

নেট প্র্যাক্টিসের সময় মাথায় বল লাগায় শুক্রবার প্রথম ওয়ান ডে-তে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

প্রস্তুত: মাথায় চোট পাওয়ার পরে এখন সুস্থ স্টিভ স্মিথ। ফাইল চিত্র

প্রস্তুত: মাথায় চোট পাওয়ার পরে এখন সুস্থ স্টিভ স্মিথ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০ ০৫:১৯
Share: Save:

স্টিভ স্মিথকে ছাড়াই সিরিজের প্রথম ওয়ান ডে-তে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজে ১-০ এগিয়ে যাওয়ার পাশাপাশি অ্যারন ফিঞ্চের দলের জন্য আরও একটা ভাল খবর আছে। শনিবার জানা গিয়েছে, দ্বিতীয় ওয়ান ডে-তে নামার ছাড়পত্র পেয়ে গিয়েছেন স্মিথ।

নেট প্র্যাক্টিসের সময় মাথায় বল লাগায় শুক্রবার প্রথম ওয়ান ডে-তে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। স্মিথকে ছাড়াই অবশ্য জিতেছে অ্যারন ফিঞ্চের দল। আজ, রবিবার, দ্বিতীয় ওয়ান ডে। জিতলেই সিরিজ অস্ট্রেলিয়ার পকেটে। আর সেই দ্বৈরথে স্মিথকে পাচ্ছেন ফিঞ্চরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, দ্বিতীয় ‘কনকাশন টেস্ট’ হওয়ার পরে স্মিথকে খেলার জন্য সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। গত বছর অ্যাশেজ সিরিজে লর্ডস টেস্টের সময় জোফ্রা আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন স্মিথ। যার ফলে লর্ডসের দ্বিতীয় ইনিংস আর তার পরের টেস্টে খেলতে পারেননি তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ম্যাঞ্চেস্টারে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে তারা করে নয় উইকেটে ২৯৪। সাত নম্বরে নেমে ৫৯ বলে ৭৭ করেন গ্লেন ম্যাক্সওয়েল। অলরাউন্ডার মিচেল মার্শের সংগ্রহ ১০০ বলে ৭৩। ইংল্যান্ডকে শুরুতেই ধাক্কা দেন পেসার জস হেজ্‌লউড (৩-২৬)। ৫৫ রানে চার উইকেট পান লেগস্পিনার অ্যাডাম জ়াম্পা। স্যাম বিলিংসের ১১০ বলে ১১৮ রান সত্ত্বেও ইংল্যান্ড থেমে যায় নয় উইকেটে ২৭৫ রানে।

ম্যাচের পরে মার্শ বলেছেন, ‘‘স্মিথকে প্রথম ম্যাচে বিশ্রাম দেওয়াটা ভাল সিদ্ধান্ত ছিল। ঝুঁকি নেওয়ার কোনও মানেই হয় না। স্মিথ খেললে সেটা সব সময়ই একটা দারুণ ব্যাপার। তবে আমাদের নির্বাচকদের জন্য একটা মাথা ব্যথাও থেকে যাচ্ছে। টপ অর্ডারের সবাই কিছু না কিছু
অবদান রেখেছে।’’

স্মিথ নিয়ে সংশয় কেটে গেলেও অনিশ্চিত বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। শুক্রবারের ম্যাচের পরে কুঁচকিতে অস্বস্তি অনুভব করেন তিনি। যদিও শেষ পর্যন্ত ১০ ওভার বল করেছিলেন স্টার্ক, কিন্তু তাঁকে নিয়ে ধোঁয়াশা রয়েছে। জানা গিয়েছে, স্টার্কের উপরে নজর রাখা হচ্ছে। তাঁর নতুন বলের সঙ্গী, প্রথম ম্যাচের সেরা ক্রিকেটার, হেজ্‌লউড বলেছেন, ‘‘স্টার্কের একটু সমস্যা রয়েছে। দেখা যাক, পরিস্থিতি কী রকম দাঁড়ায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia England Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE