ইস্টবেঙ্গল — ২  বেঙ্গালুরু — ১

বেঙ্গালুরু এফসিকে হারিয়ে ডুরান্ডের শেষ চারে পৌঁছে গেল ইস্টবেঙ্গল। বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে পিছিয়ে থেকে দুরন্ত ভাবে ফিরে এলেন আলেয়ান্দ্রো মেনেন্দেজের ছেলেরা। কলকাতা লিগের প্রথম ম্যাচে হেরে গিয়েছিল ইস্টবেঙ্গল। ডুরান্ডে কিন্তু অন্য ছবি। গোটা দল দৌড়চ্ছে। ম্যাচে ফিরে আসার জন্য মরিয়া হয়ে লড়ছেন প্রত্যেকে। দলের এই লড়াকু চেহারাটাই তো দেখতে চান স্পেনীয় কোচ।

প্রথমার্ধে অবশ্য বেঙ্গালুরুর আক্রমণে ঝাঁঝ ছিল যথেষ্টই। দুরন্ত গতিতে তারা আক্রমণ তুলে আনছিল ইস্টবেঙ্গলের গোলমুখে। ১৭ মিনিটে এগিয়ে যায় বেঙ্গালুরু। অগস্টিনের দুরন্ত গতি ইস্টবেঙ্গলের রক্ষণে কাঁপুনি ধরিয়ে দেয়। অগস্টিনের কাছ থেকে বল পান লালরিনডিকা। তাঁর শট লাল-হলুদের বার কাঁপিয়ে ফিরে আসে। ফিরতি বল অজয় ছেত্রীর কাছে এলে তিনি গোল করতে ভুল করেননি। এ দিনই ডুরান্ড কাপে প্রথম বার গোল হজম করল লাল-হলুদ শিবির।

আরও পড়ুন: কাস্টমস-ম্যাচে বাগানে ফিরল সনির ছায়া

দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় ইস্টবেঙ্গল। পরিবর্ত হিসেবে নামা বিদ্যাসাগর সিংহ ৫৯ মিনিটে সমতা ফেরান। ৭৪ মিনিটে দ্বিতীয় গোল বিদ্যাসাগর সিংহের। মাঝমাঠ থেকে বল ধরে বিদ্যাসাগর বেঙ্গালুরুর দু’ জন ডিফেন্ডারকে কাটান। বেঙ্গালুরুর গোলকিপারকে সামনে পেয়ে বিদ্যাসাগর নিখুঁত প্লেসে গোল করেন।