মোহনবাগানে সনি নর্দে হয়ে ফিরলেন ফ্রানসিসকো হাভিয়ের মুনোজ! সনি ক্লাব ছেড়ে চলে গেলেও বুধবার তাঁর ছায়া ফিরল বাগানে। ‘হাইতিয়ান ম্যাজিশিয়ান’-এর খেলার ধরন ও স্পেনীয় ডিফেন্সিভ মিডফিল্ডারের খেলার স্টাইলে কোনও মিল নেই।

সনির খেলায় দৃষ্টিনন্দন ব্যাপারটাই ছিল বেশি। উইং থেকে কাট করে ভিতরে ঢুকে আসতেন সনি। তার পরেই বাঁক খাওয়ানো শট নিতেন বিপক্ষের গোল লক্ষ্য করে। সনির সেই দৌড় এখনও মোহনবাগান সমর্থকদের স্মৃতিতে উজ্জ্বল।

মোহনবাগান ছেড়ে বাকুর ক্লাবে সই করলেও সনি এখনও যে বাগান সমর্থকদের মনে, সেটা দেখা গেল বুধবার। মোহনবাগান মাঠে সনির পোস্টার। সেই পোস্টারে লেখা, ‘‘তোমাকে আমরা মিস করছি।’’ কলকাতা লিগ অভিযান শুরু করে দিয়েছে সবুজ-মেরুন শিবির। সনির নতুন ক্লাবের প্রথম ম্যাচ চলতি মাসের ১৬ তারিখ।

আরও পড়ুন: লিগে এখনও জয় নেই, কাস্টমসের বিরুদ্ধে ড্র মোহনবাগানের

সনির ছোঁয়া মুনোজের জার্সিতেও। গত মরসুমে ৫০ নম্বর জার্সি পরে খেলেছিলেন সনি। তার আগের বছর গুলোয় সনির পিঠে উঠেছিল ১৬, ১০ নম্বর জার্সিধারী। গত মরসুমে বাগান-কর্তারা হেনরি কিসেক্কাকে তুলে দিয়েছিলেন ১০ নম্বর জার্সি। ফলে সনিকে নিতে হয় অন্য কোনও নম্বর। তিনি ৫০ নম্বর জার্সি পরেই খেলতে নামেন। মুনোজের জার্সির নম্বরও ৫০। এ দিন মুনোজের কামানদাগা শট গোল এনে দিয়েছিল মোহনবাগানকে। কিন্তু, ভাগ্য যে তাঁর সহায় ছিল না। তাই ম্যাচটা জিতে মাঠ ছাড়তে পারেননি তিনি। অবশ্য ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল মুনোজের কাছেও। খেলার শেষের দিকে তাঁর শট থেমে যায় কাস্টমসের ফুটবলারদের পায়ের ভিড়ে। না হলে আজ হয়তো হাসতে হাসতেই মাঠ ছাড়তেন তিনি। ম্যাচের ফলাফল শুনে সনিকেও বলতে হতো না, ‘‘দুর্ভাগ্য বাগানের।’’