Advertisement
১১ মে ২০২৪
CFL

‘মিনি ডার্বি’ জিতে লিগ জয়ের আরও কাছে ইস্টবেঙ্গল

আলেয়ান্দ্রো মেনেন্দেজের ইস্টবেঙ্গল উজ্জ্বীবিত মহমেডান স্পোর্টিং-কে হারিয়ে লিগ তালিকায় শীর্ষে পৌঁছে গেল।

হাইমে কোলাডো।

হাইমে কোলাডো।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৪
Share: Save:

ইস্টবেঙ্গলমহমেডান স্পোর্টিং

(পিন্টু, কোলাডো (পেনাল্টি),মার্কোস) (বোরহা আত্মাঘাতী, কুয়াসি)

৩৮ বছর পরে কলকাতা লিগ জেতার হাতছানি ছিল মহমেডান স্পোর্টিং-এর সামনে। শর্ত ছিল একটাই। বৃহস্পতিবারের ‘মিনি ডার্বি’ জিততেই হবে। দীপেন্দু বিশ্বাসের ছেলেরা সেই সুযোগ হারাল বৃষ্টিস্নাত যুবভারতীতে। ১১ ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রেড রোডের ধারের ক্লাব। ফলে এ বারের মতো লিগ জেতার সুযোগ শেষ রেড রোডের ধারের ক্লাবটির।

আলেয়ান্দ্রো মেনেন্দেজের ইস্টবেঙ্গল উজ্জ্বীবিত মহমেডান স্পোর্টিং-কে এ দিন হারিয়ে লিগ তালিকায় শীর্ষে চলে এল। ১০ ম্যাচ থেকে লাল-হলুদের সংগ্রহ এখন ২০ পয়েন্ট। লিগ জেতার দৌড়ে রয়েছে পিয়ারলেসও। আনসুমানা ক্রোমাদের বাকি এখনও ২টি ম্যাচ। তারা এখন তিন নম্বরে। এ দিন মহমেডান স্পোর্টিংয়ের মতো কঠিন প্রতিপক্ষকে হারানোর ফলে ইস্টবেঙ্গল লিগ জয়ের আরও কাছে পৌঁছে গেল। গোল পার্থক্যে ইস্টবেঙ্গল এখন +৭।

কলকাতা লিগ জমে গিয়েছে। ইস্টবেঙ্গলের সঙ্গে লিগ জেতার লড়াইয়ে রয়েছে পিয়ারলেসও। এরকম সাপ লুডোর লিগে যে দল হোঁচট খাবে, সেই দলের স্বপ্ন শেষ হয়ে যাবে। স্বপ্ন বাঁচিয়ে রাখার জন্যই এ দিন নেমেছিল ইস্টবেঙ্গল। আগের দুটো ম্যাচে মোহনবাগান ও পিয়ারলেসকে মাটি ধরিয়ে লিগ লিগ জয়ের গন্ধ পেতে শুরু করেছিল মহমেডান স্পোর্টিং। মেনেন্দেজের ছেলেরা সাদা-কালো শিবিরের স্বপ্ন এ দিন ভেঙে দিল।

১২ মিনিটে পিন্টু মাহাতো হেডে গোল করে এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে। বেশিক্ষণ অবশ্য গোল ধরে রাখতে পারেনি লাল-হলুদ শিবির। ওমোলজার ফ্রি কিক বিপন্মুক্ত করতে গিয়ে বোরহার হেড লাল-হলুদের জালে জড়িয়ে যায়। ৪৪ মিনিটে কোলাডো পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে ফের এগিয়ে দেন। তার আগে অবশ্য সাদা-কালো শিবিরের সইফুল হ্যান্ড বল করায় লাল কার্ড দেখতে হয় তাঁকে।

বিরতির ঠিক আগে ১০ জনে নেমে যায় সাদা-কালো শিবির। নিউমেরিক্যাল অ্যাডভান্টেজ পেয়ে যায় ইস্টবেঙ্গল। সেই সুযোগ নিয়ে ৫৮ মিনিটে ৩-১ করেন পিন্টুর পরিবর্ত হিসেবে নামা মার্কোস। গোল পার্থক্য আরও ভাল করার সুযোগ এ দিন পেয়েছিল ইস্টবেঙ্গল। সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারল না লাল-হলুদ। ৮৩ মিনিটে মহমেডান স্পোর্টিংয়ের কুয়াসি ব্যবধান কমান। এ দিন জেতায় কলকাতা লিগ জেতার পথে আরও এক ধাপ এগলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL East Bengal Mohammedan Sporting Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE