Advertisement
২৫ এপ্রিল ২০২৪
England

১৬ বছর পর পাকিস্তানে যাচ্ছে ইংল্যান্ড

২০২১ সালে ভারতের মাটিতে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা ইভেন্টের ঠিক আগে অক্টোবরে পাকিস্তানে খেলতে যাচ্ছে ইংল্যান্ড।


ইংল্যান্ডের পাক সফরের দিকে তাকিয়ে ক্রিকেটভক্তরা। ছবি-টুইটার।

ইংল্যান্ডের পাক সফরের দিকে তাকিয়ে ক্রিকেটভক্তরা। ছবি-টুইটার।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১৮:০৫
Share: Save:

১৬ বছর পরে পাকিস্তানে খেলতে যাচ্ছে ইংল্যান্ড। আগামী বছরের অক্টোবরে ইমরান খানের দেশে দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। ২ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য আগামী বছরের জানুয়ারিতে আমন্ত্রণ জানানো হয়েছিল ইংল্যান্ডকে। কিন্তু সেই সময়ে পাকিস্তানে গিয়ে ইংল্যান্ড খেলতে চায়নি। সেই সময়ে ইংল্যান্ডের তারকা খেলোয়াড়দের পাওয়া যেত না। তা ছাড়া আর্থিক বিষয়ও ছিল।

২০২১ সালে ভারতের মাটিতে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা ইভেন্টের ঠিক আগে অক্টোবরে পাকিস্তানে খেলতে যাচ্ছে ইংল্যান্ড। দুটো টি-টোয়েন্টি ম্যাচ হবে অক্টোবরের ১৪ ও ১৫ তারিখে। সেই ২ ম্যাচ খেলে ১৬ তারিখ ভারতের বিমানে উঠবে ইংল্যান্ড ও পাকিস্তান।

ইংল্যান্ড শেষ বার পাকিস্তানে গিয়েছিল ২০০৫ সালে। সেই সফর সেই কারণেই বাড়তি গুরুত্ব পাচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ একজিকিউটিভ ওয়াসিম খান বলেন, “২০২১ সালের অক্টোবরে দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য পাকিস্তান সফরে আসছে ইংল্যান্ড। ১৬ বছর বাদে এটাই ইংল্যান্ডের প্রথম পাকিস্তান সফর।” আর এই সফরের পরে ২০২২-২৩ সালে টেস্ট ও সীমিত ওভারের সিরিজের জন্য ফের পাকিস্তানে যাবে ইংল্যান্ড।

আরও পড়ুন: ‘রোনাল্ডো, নেমাররাও চলে গিয়েছে মেসি চলে গেলেও কিছু বদলাবে না’, মন্তব্য লা লিগার প্রেসিডেন্টের

ওয়াসিম খান আরও বলছেন, অক্টোবরে সফরে এলে ইংল্যান্ড বুঝতে পারবে তাদের জন্য কেমন বিশ্বমানের আয়োজন করা হয়েছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে টম হ্যারিসন বলেন, “অত্যন্ত খুশির সঙ্গে জানানো হচ্ছে যে ইংল্যান্ডের-টি টোয়েন্টি দল আগামী বছরের অক্টোবরে পাকিস্তানে এসে খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Pakistan T 20 Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE