Advertisement
১৬ এপ্রিল ২০২৪

চোট পেলেন হেনরি, ধোঁয়াশাতেই আমনা

লিগ শীর্ষে থাকা চেন্নাই সিটিএফসি-র সঙ্গে শনিবার গুরুত্বপূর্ণ খেলা আছে মোহনবাগানের। ইস্টবেঙ্গলকে হারিয়ে চেন্নাই এখন ধরা ছোঁয়ার বাইরে। ছয় ম্যাচের একটিতেও হারেনি দক্ষিণের দলটি। পাঁচটি জিতেছে। একটি ড্র।

মোহনবাগান অনুশীলনে চোট পেলেন হেনরি কিসেক্কা।—ফাইল চিত্র।

মোহনবাগান অনুশীলনে চোট পেলেন হেনরি কিসেক্কা।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ০৫:২০
Share: Save:

ম্যাচে ফুটবলারদের দু’পায়ে সিনগার্ড পরে খেলা বাধ্যতামূলক। কিন্তু অনুশীলনে তা নিয়ে মাথা ঘামান না কোচেরা। বৃহস্পতিবার মোহনবাগান অনুশীলনে চোট পেলেন হেনরি কিসেক্কা। দেখা গেল, তাঁর পায়ে সিনগার্ড-ই নেই। অনুশীলনে সুখদেব সিংহের সঙ্গে সংঘর্ষে রক্ত ঝরল হেনরির পা থেকে। খোঁড়াতে খোঁড়াতে বেরিয়ে এলেন তিনি। আর মাঠে নামেননি। তবে উগান্ডার স্ট্রাইকারকে পরীক্ষা করার পর দলের ডাক্তার জানাচ্ছেন, চোট গুরুতর নয়। শনিবার তিনি খেলবেন।

লিগ শীর্ষে থাকা চেন্নাই সিটিএফসি-র সঙ্গে শনিবার গুরুত্বপূর্ণ খেলা আছে মোহনবাগানের। ইস্টবেঙ্গলকে হারিয়ে চেন্নাই এখন ধরা ছোঁয়ার বাইরে। ছয় ম্যাচের একটিতেও হারেনি দক্ষিণের দলটি। পাঁচটি জিতেছে। একটি ড্র। সেই দলকে কী ভাবে হারানো সম্ভব তা নিয়ে রাতের ঘুম ছুটেছে মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তীর। এ দিনের অনুশীলনে রক্ষণ সংগঠনের উপর জোর দিতে দেখা গিয়েছে তাঁকে। স্টপারে কিংগসলে ওবুমেনেমের সঙ্গে ফেরানো হয়েছে কিম কিমাকে। তাদের সামনে রক্ষণ-পর্দা হিসাবে দুই বিদেশি ইউতা কিনওয়াকি এবং ওমর এলহুসেইনিকে রেখে খেলানো হল। পরে দেখে নেওয়া হল শিল্টন ডি’সিলভাকেও। হেনরি চোট পেয়ে বসে যাওয়ায় সনি নর্দের সঙ্গে ফরোয়ার্ডে খেলতে দেখা গেল দিপান্দা ডিকাকে।

এ দিকে ইস্টবেঙ্গলে এ দিনও অনুশীলনে বল পায়ে নামতে পারেননি আল আমনা। মাঠের পাশে ফিজিওর কাছেই অনুশীলন করেছেন। সিরিয়ান মিডিও আই লিগে কবে খেলতে নামবেন তা নিয়ে ঘোর সংশয়ে সবাই। ৪ ডিসেম্বর মিনার্ভা পঞ্জাবের সঙ্গে খেলা রয়েছে আলেসান্দ্রো মেনেন্দেসের দলের। ওই ম্যাচে আমনার খেলার সম্ভাবনা নেই। শোনা যাচ্ছে, স্প্যানিশ কোচের সঙ্গে আমনার মানসিক দূরত্ব ক্রমশ বাড়ছে। এ দিনও আমনা বলে গিয়েছেন, ‘‘আমি সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছি। সুস্থ হলেই মাঠে নামব।’’ কিন্তু পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে আমনাকে শেষ পর্যন্ত বাড়ি ফিরে যেতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE