• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিরাট অনেক এগিয়ে, আমার সঙ্গে কোনও তুলনাই হয় না, বলছেন বাবর আজম

Azam
আন্তর্জাতিক ক্রিকেটে বাবর আজমের ব্যাটে এসেছে ১৬ সেঞ্চুরি। ছবি: রয়টার্স।

বিরাট কোহালির থেকে অনেক পিছিয়ে রয়েছেন, স্বীকার করে নিলেন পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম। ভারত অধিনায়কের মতো হতে চান, এ কথাও জানিয়েছেন তিনি।

ক্রিকেটমহলে অনেকেই কোহালির সঙ্গে তুলনা শুরু করেছেন আজমের। ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ তো দুই ক্রিকেটারের সাম্প্রতিক ফর্মের নিরিখে এগিয়েও রেখেছেন আজমকে। কিন্তু তা মানতে পারছেন না স্বয়ং বাবর। পাক অধিনায়ক বলেছেন, “বিরাট কোহালি সেরা ক্রিকেটারদের মধ্যে পড়ে। আমি অনেক পিছিয়ে। অনেক কিছু অর্জন করতে হবে আমাকে। কোহালির মতো ক্রিকেটার হয়ে ওঠার চেষ্টা করব। পাকিস্তানকে জেতানো, রেকর্ড গড়ার চেষ্টা করব।”

আরও পড়ুন: সে দিনের ঘটনা সিধু অন্য ভাবে পেশ করেছে, ২৪ বছর আগের ম্যাচ নিয়ে অভিযোগ আমিরের​

আরও পড়ুন: সৌরভের মতো সাহসী ক্রিকেটার দেখিনি, বলছেন শোয়েব

হর্ষ ভোগলের সঙ্গে এক ক্রিকেট ওয়েবসাইটে এই আলাপচারিতায় আজম বেছে নিয়েছেন কিছু শটে কয়েক জন ব্যাটসম্যানের দক্ষতার কথা। কভার ড্রাইভে তিনি বেছেছেন বিরাট কোহালির নাম। ব্যাকফুট পাঞ্চে কেন উইলিয়ামসন, ফ্লিকে রোহিত শর্মা, স্ট্রেট ড্রাইভে স্টিভ স্মিথ, হুক বা পুলে এবি ডি ভিলিয়ার্সের কথা উল্লেখ করেছেন আজম। এখনও পর্যন্ত তিনি খেলেছেন ২৬ টেস্ট, ৭৪ ওয়ানডে, ৩৮ টি-টোয়েন্টি। এই তিন ফরম্যাটে তাঁর গড় যথাক্রমে ৪৫.১২, ৫৪.১৭ ও ৫০.৭২। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত তিনি করেছেন ১৬ সেঞ্চুরি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন