Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

আজকের ক্রিকেটে ৯৯.৯৪ গড় হত না ব্র্যাডম্যানের! বলছেন অস্ট্রেলিয়ারই প্রাক্তন

অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলার রডনি হগ উসকে দিলেন নতুন বিতর্ক। এই যুগে ক্রিকেট খেললে নাকি বিশ্বের সেরা গড়ে পৌঁছতে পারতেন না ডন ব্র্যাডম্যান। তিনি বলেন, ‘‘আমি জানি এটা অসম্মানের।

ডন ব্র্যাডম্যান। -ফাইল চিত্র।

ডন ব্র্যাডম্যান। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:২০
Share: Save:

অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলার রডনি হগ উসকে দিলেন নতুন বিতর্ক। এই যুগে ক্রিকেট খেললে নাকি বিশ্বের সেরা গড়ে পৌঁছতে পারতেন না ডন ব্র্যাডম্যান। তিনি বলেন, ‘‘আমি জানি এটা অসম্মানের। কিন্তু স্ট্যাটিসটিক্স দেখে আমার মনে হল আজকের যুগে খেললে ব্র্যাডম্যান এতটা সফল হত না। যতটা ওই সময় হয়েছে। ১৯২০ থেকে ১৯৫০এর মধ্যে ব্যাট করা অনেক সহজ ছিল আজকের থেকে।’’ হগের মতে, স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান খাম খেয়ালি ছিলেন, কিন্তু ৯৯ গড় আজকের যুগে তাঁর হত না।

আরও খবর: ৩০০ রান! টি-টোয়েন্টিতে নয়া নজির দিল্লি ব্যাটসম্যানের

ডন ব্র্যাডম্যানের খেলার দৃশ্য। ছবি: সংগৃহীত।

হগ অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন ৭০-৮০তে। তিনি বলেন, ‘‘ইংল্যান্ডের বর্তমান সময়ের ব্যাটিং গড় কিন্তু খুব ইন্টারেস্টিং। গ্রাহাম গুচ ৪২, ডেবিড গাওয়ার ৪৩, অ্যালান ল্যাম্ব ৪০, জিওফ্রে বয়কট ৪৭, কেভিন পিটারসেন ৪৭। ১৯২০ থেকে ১৯৫০এর সময়ে ফিরে গেলে দেখা যাবে, ওয়াল্টার হ্যামন্ড ৫৮, হার্বার্ট সুটক্লিফ ৬০, লেন হাটন ৫৬ ও জ্যাক হবস ৫৬। বর্তমান প্লেয়ারদের থেকে গড়ে ১০এ এগিয়ে সেই সময়ের প্লেয়াররা।’’ এভাবেই হিসেব দিয়ে বুঝিয়েছেন হগ। কিন্তু হঠাৎ কেন এই হিসেব দিলেন সেটা বোঝা যায়নি। যদিও তাঁর এই মন্তব্যে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। তিনি আরও বলেন, ‘‘এই হিসেবই বলে দিচ্ছে আজকে থাকলে ৯৯.৯৪ গড়ের ধারে কাছেও পৌঁছতে পারত না ব্র্যাডম্যান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rodney Hogg Don Bradman Australian Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE