Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

‘ওই রকম একটা মুহূর্তের অপেক্ষায় ছিলাম বহু দিন’

ফাইনালে এক সময়ে ভারতের রান ছিল ১৮ ওভারে পাঁচ উইকেটে ১৩৩।

নিদাহাস ট্রফিতে জ্বলে উঠেছিলেন কার্তিক। —ফাইল চিত্র।

নিদাহাস ট্রফিতে জ্বলে উঠেছিলেন কার্তিক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২০ ১৮:০২
Share: Save:

প্রায় ১৬ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও, ২০১৮ সালের নিদাহাস ট্রফির ফাইনালে দীনেশ কার্তিক নায়ক হন।

প্রায় অসম্ভব পরিস্থিতি থেকে ভারতকে চ্যাম্পিয়ন করেন তিনি। সেই প্রসঙ্গে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বলছেন, “নিজেকে প্রমাণ করার জন্য আমি ওই রকম একটা মুহূর্তের অপেক্ষায় ছিলাম বহু দিন।”

ফাইনালে এক সময়ে ভারতের রান ছিল ১৮ ওভারে পাঁচ উইকেটে ১৩৩। সাত নম্বরে তাঁকে ব্যাট করতে পাঠান ক্যাপ্টেন রোহিত শর্মা। পরিস্থিতির বিচার করে সে দিনের ফাইনালে কার্তিকের ব্যাটিং পজিশন বদলে দিয়েছিলেন রোহিত।

আরও পড়ুন: গেলকে বল করতে কোনও দিনই সমস্যা হয়নি, দাবি হরভজনের

কার্তিক নেমে ঝড় তুলেছিলেন ব্যাটে। বাংলাদেশের বোলারদের গ্যালারিতে পাঠিয়ে জয় ছিনিয়ে নেন তিনি। মাত্র ৮ বলে ২৯ রান করেছিলেন কার্তিক। তিনি বলছেন, “এ রকম একটা মুহূর্তের মুখোমুখি হওয়ার জন্য আমি দীর্ঘদিন অনুশীলন করেছি। বহু বার অনুশীলনের ফলে আমি জানতাম, এ রকম একটা কঠিন সময়ে আমাকে কী করতে হবে। আমি যখন ব্যাট করতে নামি তখন বেশ কঠিন ছিল জেতার সমীকরণ। শেষ ২ ওভারে আমাদের জেতার জন্য দরকার ছিল ৩৪ রান। তখনও আমি নিজের উপরে বিশ্বাস হারাইনি। মনে মনে বলছিলাম, এ রকম জায়গা থেকেও আমি ম্যাচ জেতাতে পারি।”

তিনটে ছয় এবং গোটা দু’য়েক বাউন্ডারি মেরে কার্তিক ম্যাচ বের করে নিয়েছিলেন। ১৬ বছরের কেরিয়ারে এ ভাবে নায়ক হননি কার্তিক। দ্বীপরাষ্ট্রের মাঠ খুঁজে পেয়েছিল অন্য এক দীনেশ কার্তিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh Karthik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE