পাকিস্তানকে দুরমুশ করে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। চলতি মাসের ৬ তারিখ ক্যারিবিয়ানদের সামনে অস্ট্রেলিয়া।

সেই ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডারের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে আন্দ্রে রাসেলের হাটুর চোট। যদিও রাসেল নিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগ্রাসী বোলিং করতে মুখিয়ে রয়েছেন।

পাকিস্তানের বিরুদ্ধে বল করার সময়ে হাঁটুতে চোট পান রাসেল। সেই চোটের জন্য মাত্র ৪ ওভার বল করে মাঠ ছাড়তে হয় ক্যারিবিয়ান-তারকাকে। ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে  নামার উত্তেজনা ধরা পড়ে রাসেলের কথায়। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়া ম্যাচের আগে আমার হাতে এখনও পাঁচ দিন সময় আছে। মাঠে ফিরে আসার জন্য এটা যথেষ্ট সময় বলেই মনে করি।’’

অতীতেও হাঁটুর চোটে ভুগতে হয়েছে রাসেলকে। বিশ্বকাপের শুরুতেই চোটের কবলে কেকেআর-এর তারকা। ক্যারিবিয়ান অলরাউন্ডার বলেন, ‘‘বছর খানেক ধরে এই হাঁটুর চোট নিয়েই খেলে চলেছি। চোটের ব্যথা কখনও কখনও মাত্রা ছাড়িয়ে গিয়েছে। আমাদের খুব ভালো ফিজিও এবং মাসাজের দল রয়েছে। ওরা কার্যকরী ভূমিকা নেবে বলেই আশা রাখি।’’

আরও পড়ুন: ডিভিলিয়ার্সের রেকর্ড ভেঙে বিশ্বকাপে সর্বোচ্চ ছয়ের মালিক গেল

আরও পড়ুন: প্রথম ম্যাচের আগেই শুরু লড়াই, কোহালিকে ‘অপরিণত’ বললেন রাবাডা

ক্রিকেট মাঠে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ শত্রুতার কথা সবারই জানা। তাই অজিদের বিরুদ্ধে আগ্রাসী বোলিং করতে চান রাসেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রাসেলের বিষাক্ত বাউন্সার আছড়ে পড়েছিল উসমান খোয়াজার হেলমেটে। মাঠ ছাড়তে হয় তাঁকে। ৬ তারিখ রাসেলের হাত থেকে বেরোতে পারে এমনই একাধিক বাউন্সার। তাঁর জন্য মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। রাসেল বলেন, ‘‘অস্ট্রেলিয়ানরা ফাস্ট বোলিং খেলতে দক্ষ। কিন্তু, আগ্রাসী বোলিং করলে অনেক কিছুই ঘটতে পারে।’’ আজ, শনিবার প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। কিন্তু, রাসেলের বাউন্সারের হুমকি নিশ্চয় কানে পৌঁছেছে ওয়ার্নারদের।