• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোন বিশ্বকাপ ভারত পাবে, আজ সভায় চর্চা

T-20 World Cup
ছবি সংগৃহীত।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে গিয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে আগামী দু’বছরে দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়া এই দুই দেশে।

কোন বছরে কোন দেশ প্রতিযোগিতা আয়োজন করবে তা ঠিক করতে শুক্রবার টেলি-বৈঠক করবেন ভারতীয় ক্রিকেট বোর্ড ও অস্ট্রেলীয় বোর্ডের কর্তারা। ভারতের তরফে এই বৈঠকে প্রতিনিধিত্ব করতে পারেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। অন্য দিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বৈঠকে যোগ দিতে পারেন আর্ল এডিংস ও নিক হকলি। এঁদের বৈঠকে ঐক্যমত্যের ভিত্তিতে ঠিক হবে, আগামী বছর ও ২০২২ সালে কোথায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আইসিসির এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘‘আইসিসির এই বৈঠকে আলোচনা হবে ভবিষ্যতের প্রতিযোগিতাগুলো নিয়ে। যার মধ্যে রয়েছে আগামী বছর নিউজ়িল্যান্ডে মহিলাদের ওয়ান ডে বিশ্বকাপও। আশা করা যায়, বৈঠকে কিছু স্থায়ী সমাধান হবে এ ব্যাপারে।’’

চলতি বছরে ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির কারণেই তা পিছিয়ে দিয়েছে আইসিসি। অনুমান করা যাচ্ছে, এ বছর বিশ্বকাপ না হওয়ায় আগামী বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক অস্ট্রেলিয়া। সে ভাবে প্রস্তুতিও নিচ্ছে তারা। দু’বছর পরে এই প্রতিযোগিতা আয়োজন করতে রাজি নয় তারা। জানিয়েছে, আইসিসির একটি সূত্র।

 অন্য দিকে, ভারতীয় ক্রিকেট বোর্ডও চায় আগামী বছর প্রতিযোগিতা আয়োজন করতে। কারণ, সূচি অনুযায়ী, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তা ছাড়া, ২০২৩ সালে ভারতে হবে ওয়ান ডে বিশ্বকাপ। ফলে পর পর দু’বছর দু’টি বিশ্বকাপ আয়োজনের ধকল নিতে রাজি নয় ভারতীয় বোর্ড।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন