Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

অনুশীলনে নেমে পড়ল ভারতীয় দল, কুলদীপকে ‘ভাই’ লিখে ছবি পোস্ট চহালের

যুজবেন্দ্র চহালকে আবার দেখা গিয়েছে কুলদীপ যাদবের পাশে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্টও করেছেন লেগস্পিনার।

মাঠে দৌড় ভারতীয় ক্রিকেটারদের। (ডান দিকে) কুলদীপের সঙ্গে চহাল। ছবি টুইটার থেকে নেওয়া।

মাঠে দৌড় ভারতীয় ক্রিকেটারদের। (ডান দিকে) কুলদীপের সঙ্গে চহাল। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৭:০৩
Share: Save:

কোভিড পরীক্ষায় নেগেটিভ আসার পর অস্ট্রেলিয়ায় অনুশীলন শুরু করে দিল ভারতীয় ক্রিকেট দল। সিডনিতে পৌঁছনোর দিন দুয়েক পরই মাঠে নামল টিম ইন্ডিয়া। তবে নেট নয়, শনিবার থেকে শুরু হল ফিটনেস ট্রেনিং। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সেই ছবি প্রকাশ্যে এনেছে। তাতে দেখা যাচ্ছে, জিমে ঘাম ঝরাচ্ছেন চেতেশ্বর পূজারাদের। মাঠে দৌড়তেও দেখা গিয়েছে মহম্মদ শামিদের।

তবে মাঠে ক্রিকেটারদের দেখা গেলেও অস্ট্রেলিয়ায় পৌঁছনোর পর প্রথম দুই সপ্তাহ কোয়রান্টিনেই থাকতে হবে বিরাট কোহালিদের।

যুজবেন্দ্র চহালকে আবার দেখা গিয়েছে কুলদীপ যাদবের পাশে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্টও করেছেন লেগস্পিনার। যাতে দেখা যাচ্ছে, ক্রিকেট মাঠে কুলদীপের কাঁধে হাত রেখে দাঁড়িয়ে আছেন চহাল। তিনি লিখেছেন, ‘ভাই কুলদীপের পাশে ফিরে এসেছি। ফিরেছি জাতীয় দলের হয়ে কর্তব্যের ডাকে’।

এমনিতে, কুলদীপ ও চহালের জুটি বিশ্বক্রিকেটে পরিচিত ‘কুল-চা’ হিসেবে। দুই রিস্ট স্পিনার সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের অত্যন্ত পরিচিত মুখ। দু’জনে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও একসঙ্গে সময় কাটাতে পছন্দ করেন। কিন্তু, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য সেপ্টেম্বর থেকে সেই বন্ধুত্বে পড়েছিল বাধা। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন যুজভেন্দ্র চহাল। অন্যদিকে, কুলদীপ যাদব কলকাতা নাইট রাইডার্সের সদস্য। ফলে, প্রতিযোগিতা চলাকালীন দু’জনে ছিলেন আলাদা শিবিরে। পুনর্মিলন ঘটেছে তাই আইপিএল শেষে।

আরও পড়ুন: বাজি পোড়াবেন না, দেশবাসীকে অনুরোধ বিরাটের​

আরও পড়ুন: চাপের খেলা শুরু অস্ট্রেলিয়ার, ভারতীয় পেসারদের চ্যালেঞ্জ স্টিভ স্মিথের

এ বারের আইপিএল যুজভেন্দ্র চহালের জন্য ভালই গিয়েছে। ৩০ বছর বয়সী ১৫ ম্যাচে ১৯.২৮ গড়ে ২১ উইকেট নিয়েছেন। স্ট্রাইক রেট ১৬.৩৩। আরসিবি-র হয়ে তাঁর ইকনমি রেটও কম, ৭.০৮। অন্য দিকে, কেকেআরের হয়ে কুলদীপ খেলেছেন মোটে ৫ ম্যাচ। নিয়েছেন মাত্র একটি উইকেট। তাঁর পরিবর্তে কেকেআর আস্থা রেখেছিল বরুণ চক্রবর্তীর স্পিনে। কুলদীপকে রাখাও হয়নি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দলে। তিনি আছেন ওয়ানডে ও টেস্ট সিরিজে। অন্যদিকে, চহাল আছেন টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে। ফলে, অস্ট্রেলিয়ায় একমাত্র ওয়ানডে সিরিজেই ‘কুল-চা’ জুটিকে দেখা যেতে পারে কোনও ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE