• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অর্জুন-তিলকের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে হারাল ভারত

india A
ভারতের অনূর্ধ্ব ১৯ দল ৬০ রানে হারাল পাকিস্তানকে (অনূর্ধ্ব ১৯)। ছবি- এএফপি

Advertisement

বড় টুর্নামেন্টগুলিতে ভারতের কাছে পাকিস্তানের হারের ধারা অব্যাহত। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের ম্যাচে ভারতের অনূর্ধ্ব ১৯ দল ৬০ রানে হারাল পাকিস্তানকে (অনূর্ধ্ব ১৯)।

প্রথমে ব্যাট করে ভারত ৫০ ওভারে তোলে ৩০৫ রান। অর্জুন আজাদ এবং তিলক ভার্মার জোড়া শতরানে ভারত বড় রান করে। ১১১ বলে ১২১ রানের ইনিংস খেলেন অর্জুন। তিলক ১১৯ বলে ১১০ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যান পাক-বোলারদের শাসন করেন। পাকিস্তানের হয়ে নাসিম শাহ ও আব্বাস আফ্রিদি ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই নড়বড়ে দেখায় পাকিস্তানের ব্যাটিং। তিনটি উইকেট দ্রুত চলে যাওয়ার পরে রোহেইল নাজির ইনিংস গোছানোর কাজ করেন। নাজির ও হ্যারিস খান বেশ ভালই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন পাকিস্তানের ইনিংস। হ্যারিস ফেরেন ৪৩ রানে। ইরফান খান ও আব্বাস আফ্রিদির উইকেট দ্রুত হারিয়ে পাকিস্তান আরও চাপে পড়ে যায়। নাজির চাপ সামলে ১১৭ রানের ইনিংস খেলেন। তিনি রুখে না দাঁড়ালে পাকিস্তান দুশোরানও করতে পারত কি না সন্দেহ। ভারতের হয়ে ভি পাতিল ২টি ও  আঙ্কোলেকার ৩টি উইকেট নেন।

আরও পড়ুন: এই বোলারদের কে স্মিথকে আউট করতে পারবেন? ডারেন গফ বললেন...

গ্রুপ এ-র এই ম্যাচ জিতে ভারত চার পয়েন্ট নিয়ে দু’ নম্বরে রয়েছে। অপরদিকে পাকিস্তান দু’টি ম্যাচ খেলে ফেললেও, এখনও কোনও পয়েন্ট ঘরে তুলতে পারেনি। গ্রুপে সবার শেষে রয়েছে পাকিস্তান।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন