• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনিকে টর্চ, পন্থকে শিল-নোড়া, রাসেলকে... আইপিএলের ক্রিকেটারদের পুরস্কার দিলেন সহবাগ

Virender Sehwag
বীরুর অভিনব পুরস্কার। —ফাইল চিত্র।

Advertisement

বিশ্বখ্যাত সব ক্রিকেটারদের ‘ঘরেলু পুরস্কার’ দিয়েছেন বীরেন্দ্র সহবাগ। পুরস্কারগুলোর নাম শুনলে অবাক না হয়ে উপায় নেই।

শিল-নোড়া, টর্চ, বরফ, টুলু পাম্প থেকে জুস মেশিন— নজফগড়ের নবাবের ঝুলিতে রয়েছে একগাদা পুরস্কার। ধোনিকে টর্চ দিয়েছেন বীরু। দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহিরকে দিয়েছেন পুরনো জিন্স। দিল্লি ক্যাপিটালসের বিধ্বংসী ব্যাটসম্যান ঋষভ পন্থকে শিল-নোড়া, সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নারকে জুস মেশিন দিয়েছেন ভারতের প্রাক্তন এই বিধ্বংসী ওপেনার। দিল্লি ক্যাপিটালসের আগুনে বোলার কাগিসো রাবাডাকে দিয়েছেন টুলু পাম্প। মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যকে মশলাদানি পুরস্কার দিয়েছেন তিনি।

ক্রিকেট রসিকরা বলছেন, সহবাগের পক্ষেই কেবল এমন পুরস্কার দেওয়া সম্ভব। পুরস্কারের নামকরণ করেছেন, বীরু ঘরেলু অ্যাওয়ার্ডস। আইপিএলের দ্বাদশ সংস্করণের শেষে পারফরম্যান্সের নিরিখে বিশ্বখ্যাত ক্রিকেটারদের পুরস্কার দিয়েছেন তিনি। ন’জন ক্রিকেটারকে বেছে নেন বীরু। তাঁদেরকেই পুরস্কার দিয়েছেন তিনি।

আরও খবর: উঠতি ভারতীয় ক্রিকেটারের সম্ভাব্য বান্ধবী, মোহময়ী এই মডেল মাত করলেন আইপিএল ফাইনাল

আরও খবর:  বিশ্বকাপে অন্যতম ফেভারিট পাকিস্তান, সেমিফাইনালের লাইনআপ বেছে ফেললেন সৌরভ

 

কিন্তু কেন এমন পুরস্কার? সে ব্যাখ্যাও করেছেন সহবাগ। ধোনিকে টর্চ দেওয়ার কারণ হিসেবে বীরু লিখেছেন, ধোনিই চেন্নাইয়ের জয়ের পথে আলো দেখিয়েছেন। পন্থকে শিল-নোড়া দেওয়ার কারণ হিসেবে বলেছেন, বোলারদের পিষে পিষে তিনি চাটনি বানিয়েছেন! রাসেলকে মুগুর দিয়েছেন কারণ ক্যারিবিয়ান অলরাউন্ডার বোলারদের আচ্ছা করে পিটিয়েছেন আইপিএলে। তাহিরকে পুরনো জিন্স। কারণ পুরনো হলেও তাহির এখনও তরতাজা। আইপিএল থেকে লক্ষ লক্ষ টাকা পুরস্কার পেয়েছেন ক্রিকেটাররা। এ বার তাঁরা বীরুর কাছ থেকে পেলেন ঘরোয়া সব পুরস্কার।

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন