• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার জন্যই পরিণত হয়েছি, কলকাতাকে হারিয়ে বললেন সুপার কিংসের করোনাজয়ী

Ruturaj
কলকাতার বিরুদ্ধে ম্যাচের সেরা রুতুরাজ। ছবি: সোশ্যাল মিডিয়া

বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে করোনাকে ধন্যবাদ দিলেন ম্যাচের সেরা রুতুরাজ গায়কোয়াড়। আইপিএলে চেন্নাই সুপার কিংসের আশা শেষ হয়ে গিয়েছিল আগেই। কিন্তু সে সব না ভেবে পর পর দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করে রুতুরাজ বুঝিয়ে দিয়েছেন তিনি আরও ম্যাচ খেলার সুযোগ পেলে লাভবান হতো চেন্নাই

আইপিএল শুরুর আগেই করোনা আঘাত হানে চেন্নাই শিবিরে। একসঙ্গে আক্রান্ত হন ১০ জন। আক্রান্তদের মধ্যে ছিলেন রুতুরাজও। চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বলেন, “নেটে দারুণ খেলছিল রুতুরাজ। দুর্ভাগ্য যে ও করোনা আক্রান্ত হল। শুরুর বেশ কিছু ম্যাচে পাওয়া গেল না ওঁকে। যদিও এ বারের আইপিএলকে মনে রাখবে রুতুরাজ। নিজের প্রতিভা দেখানোর সুযোগ অন্তত পেয়েছে ও।” সুস্থ হতে প্রায় ২০ দিন সময় নেন রুতুরাজ। প্রথম তিন ম্যাচে মাত্র ৫ রান করেন তিনি। তবে অধিনায়ক ভরসা রেখেছিলেন। সেই ভরসা বিফলে যেতে দেননি ২৩ বছরের তরুণ ব্যাটসম্যান। ব্যাঙ্গালোর এবং কলকাতার বিরুদ্ধে পর পর অর্ধশতরান করে জানিয়ে দিলেন ভারতের তরুণ প্রতিভাদের মঞ্চে তিনিও আছেন।

করোনা রুতুরাজের অনেক সুযোগ কেড়ে নিলেও তিনি ধন্যবাদ জানিয়েছেন করোনাকেই। অসুস্থতার ওই সময়টা তাঁকে আরও পরিণত হয়ে ওঠার সুযোগ দিয়েছে বলে মনে করেন রুতুরাজ। তিনি বলেন, “আমাদের অধিনায়ক বলেন সব পরিস্থিতির মোকাবিলা করো হাসি মুখে। করোনা আমাকে পরিণত করেছে। ওই সময় আমি ভবিষ্যৎ নিয়ে ভাবিনি। বর্তমান সময়টাকে নিয়েই ভেবেছি। যা আমার মানসিকতাকে কঠিন করেছে। তিন ম্যাচে রান না পাওয়ার পরেও তাই ভেঙে পড়িনি। নিজের ওপর বিশ্বাস ছিল। ভাল লাগছে দুটো হাফ সেঞ্চুরিই দলকে জিততে সাহায্য করেছে।”

আরও পড়ুন: চেন্নাইকে জেতালেন ফিনিশার জাদেজা, হেরে প্লে অফের রাস্তা কঠিন করে ফেলল কলকাতা

এ বারের আইপিএলে ৫ ম্যাচ খেলে রুতুরাজ করেছেন ১৭২ রান। যার মধ্যে শেষ দুই ম্যাচেই এসেছে ১৬৭ রান। শেষ ম্যাচ বাকি কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে। সেই ম্যাচেও বড় রান করে দলকে জিতিয়েই এ বারের আইপিএল অভিযান শেষ করতে চাইছেন রুতুরাজ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন